জেলা

হাওড়ার টুকিটাকি


চিন্তন নিউজ: ১০ই জানুয়ারি,২০২১:– শেখ জিসান জানাচ্ছেন– কেন্দ্রীয় সরকারের কৃষক মারা কৃ্ষি আইন ও বিদ্যুৎ বিল ২০২০ বাতিলের দাবীতে আজ হাওড়া জেলা জগৎবল্লভপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় কৃষক জাঠা অনুষ্ঠিত হয়। জাঠার শেষে কালীতলা বাজারে এক পথসভায় দিল্লির কৃষক আন্দোলনের পাশে থাকার বার্তা দিলেন নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ।।

ডোমজুড় পূর্ব এরিয়া কমিটির অন্তর্ভুক্ত কাটলিয়া শাখার উদ্যোগে গ্রামের মানুষদের নিয়ে সাধারণ সভার ডাক দেওয়া হয়।সাধারণ মানুষের ব্যাপক উপস্থিতিতে সভাটিকে জনসভায় পরিণত করে দেয় আলাপ- আলোচনার মাধ্যমে শুরু হয় সভার কাজ।সভায় সভাপতিত্ব করেন কমরেড অশোক পাল।প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজ্য কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য দিলীপ ঘোষ।এছাড়া বক্তব্য রাখেন কমরেড শেখ জাহাঙ্গীর।মূল্যবৃদ্ধি সাম্প্রদায়িক বিভাজন কৃষি বিল ও শ্রমিক বিরোধীদের বিলের বিরুদ্ধে বক্তারা তাদের বক্তব্য তুলে ধরেন।মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এই সভায় উপস্থিত ছিলেন বিগত দিনের তৃণমূল কংগ্রেসের হয়ে সক্রিয়ভাবে কাজ করা সাধারণমানুষ,তেমনি বিজেপির মিছিলে হাঁটা মানুষরাও তারা তাদের বক্তব্যে বলেন বিগত দিনের ভুল শুধরে তারা লাল ঝান্ডা হাতে নিয়ে আগামী দিনের পথ চলতে দৃঢ় প্রতিজ্ঞ।

কৌশিক পাল এর রিপোর্ট– এক্স এস‌এফ‌আই এর রক্তদান শিবিরের আয়োজন এক কথায় অসাধারণ! চ্যাটার্জি হাট বাজার থেকে মন্দিরতলা পর্যন্ত স্বাধীনতা গণতন্ত্র সমাজতন্ত্র খচিত সাদা পতাকায় এলাকা মুড়িয়ে দেওয়া হয়েছে ।মনে হচ্ছিল সংগঠনের রাজ্য সম্মেলনের প্রস্তুতি ।তারপর মন্দিরতলার প্রাক্তনী ও বর্তমানদের উৎসবে মেতে ওঠা।প্রাক্তনীদের অনেকের সঙ্গে অনেক বছর পর দেখা হওয়ার আনন্দ সব বাধাই ভেঙে গেছে।করোনার উদ্বেগ কারুর মধ্যেই দেখা যায়নি মনে হল। রক্তদান শিবিরের উদ্বোধনী অনুষ্ঠান প্রাক্তন রাজ্য ও সর্বভারতীয় প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শ্রদ্ধেয় বিমান বসুর উপস্থিতি সকলকে অনুপ্রাণিত করে। কমরেড নেপালদেব ভট্টাচার্য অসাধারণ । একই রকম ধারাল ও সময়ের কথা তুলে ধরে উৎসাহ দিলেন। রক্ত দাতাদের অংশগ্রহণ ও দায়িত্ববোধের পরিচয়। পরিকল্পনা ও প্রয়োগে সামনের সারিতে যারা ছিলেন।
অভিজ্ঞতাই মানুষের শ্রেষ্ঠ শিক্ষক ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।