জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১৪ই জুন: বর্ধমানের কর্মচারী আন্দোলনের নেতা দেবব্রত বিশ্বাসের জীবনাবসান হয়েছে। করােনায় আক্রান্ত হয়ে গত ২ মে তিনি বর্ধমানের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সুস্থ হয়ে বাড়ি ফিরলেও চারদিন আগে ফুসফুসে সংক্রমণ নিয়ে ঐ হাসপাতালেই আবার ভর্তি হন। ১৩ জুন সকালে সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। বয়স হয়েছিল ৫৫ বছর।

দেবব্রত বিশ্বাস ছাত্র-যুব আন্দোলনের মধ্য দিয়ে বামপন্থার প্রতি আকৃষ্ট হন। চাকরির সূত্রে সরকারি কর্মচারী আন্দোলনের নেতৃত্বে আসেন। তিনি আউশগ্রাম-২ এলাকার গুসকরায় ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে কর্মরত ছিলেন। পশ্চিমবঙ্গ সেটেলমেন্ট কর্মচারী সমিতির পূর্ব বর্ধমান জেলা শাখার সহ সভাপতি, রাজ্য কো অর্ডিনেশন কমিটির আউশগ্রাম ১নং ব্লকের যুগ্ম সম্পাদক ছিলেন। হাসপাতালেই তাঁর মরদেহে মালা দিয়ে রক্তপতাকায় ঢেকে দেওয়া হয়। শ্রদ্ধা জানান শ্রমিক নেতা তরুণ রায়। গণ আন্দোলনের নেতা উৎপল চক্রবর্তী, দেবাশীষ সেন, দিপঙ্কর দে, প্রনব আইচ প্রমুখ মাল্যদান করেন। পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জেলা সম্পাদক অচিন্ত্য মল্লিক। মরদেহ প্রথমে তাঁর বাড়ি ও পরে নীলপুর অফিসে নিয়ে যাওয়া হয়।

সোনালী দত্ত দাঁ: কালনা ৬নং ওয়ার্ডের বাসিন্দা নূপুর দাস সস্ত্রীক করোনা আক্রান্ত হয়েছিলেন। সেই সময়ে রেড ভলেন্টিয়াররা তাঁদের নানা ভাবে সাহায্য করে। করোনা রিপোর্ট নেগেটিভ হওয়ার পর তিনি রেড ভলেন্টিয়ারদের তাঁর বাড়িটি স্যানিটাইজ করে দিতে অনুরোধ করেন। পরিবারটি আর্থিক দিক থেকে খুবই দূর্বল হওয়ার জন্য তাঁদের পক্ষে বাড়িটি স্যানিটাইজ করা সম্ভব ছিলো না। তাই রেড ভলেন্টিয়াররা আজ বাড়িটি স্যানিটাইজ করে দিলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।