জেলা

হুগলি জেলার সংবাদ-


নিজস্ব সংবাদদাতা- চিন্তন নিউজ:২৯ শে মে- চণ্ডীতলা বাজারে ” কালা দিবস ” পালন চলছে। ২৬ মে প্রাকৃতিক দুর্যোগের জন্য কর্মসূচি পালন স্থগিত রাখতে হয়েছিল। ডানলপ বাঁশবেড়িয়া চন্দ্রহাটি রেড ভলেন্টিয়ার টিমের কেন্দ্রীয় অফিস উদ্বোধন হলো আজ ত্রিবেণী মনসাতলায় ।।

আজ কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীদের উদ্যোগে উত্তরপাড়া বিধানসভা অঞ্চলে কর্মরত শতাধিক রেড ভলান্টিয়ারদের জন্য পিপিই কিটস, হ্যান্ড স্যানিটাইজার, পালস্ অক্সিমিটার, থার্মাল গান তুলে দেওয়া হয় কোন্নগর, কোতরং-হিন্দমোটর ও উত্তরপাড়া অঞ্চলের টীম লিডার দের হাতে। এছাড়াও ডিস-ইনফেক্টিং মেশিন সহ পর্যাপ্ত পরিমাণে এন ৯৫ মাস্ক কেনার জন্য অতিরিক্ত অর্থ তুলে দেওয়া হয়। রেড ভলান্টিয়ার দের হাতে এগুলি তুলে দেন প্রাক্তনী অজিত ভট্টাচার্য, সৌমেন দে ও মোহিত চৌধুরী।

আজ এবিপিটিএ চণ্ডীতলা চক্রের উদ্যোগে চালু হোলো কোভিড ডিফেন্স টীম।।. প্রাথমিকভাবে চক্রের সকল ইনসার্ভিস শিক্ষক শিক্ষিকা সহ অবসরপ্রাপ্ত শিক্ষক শিক্ষিকা এবং চক্রের পার্শ্ব শিক্ষক শিক্ষিকাদের নিরাপত্তার স্বার্থে এই টিম চালু করা হলো এতে সকল শিক্ষক শিক্ষিকাসহ পরিবারবর্গ এই টিম এর অন্তর্ভুক্ত হলেন, জরুরী পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় কোনো জিনিস এবং মেডিসিন প্রয়োজন হয়ে পড়লে তার ব্যবস্থা সহ, আপৎকালীন প্রাথমিকভাবে চিকিৎসার প্রয়োজনে টেলি মেডিসিন এর ব্যবস্থা রইলো…. এই কারণে একটি ”মেডিসিন সেন্টার ‘ চালু করা হলো যার মাধ্যমে জরুরীভিত্তিক কোনো মেডিসিন প্রয়োজন পড়লে জেলা ও জেলার বাইরে অবস্থিত শিক্ষক শিক্ষিকার নিকট জরুরী পরিষেবা র মাধ্যমে মেডিসিন পৌঁছে দেওয়া যায়।। তাছাড়াও এলাকার রেড ভলান্টিয়ারদের যতটা সম্ভব আর্থিক ও মানবিক সহযোগিতা করা হবে. বলে সিদ্ধান্ত


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।