জেলা

হুগলি জেলার সংবাদ——


নিজস্ব সংবাদদাতা-চিন্তন নিউজ: ৩০শে মে—-আজ সি আই টিই উ র প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সি আই টি ইউ হুগলি সমন্বয় কমিটির উদ্যোগে বিজয় মোদক ভবনে রক্ত পতাকা উত্তোলন ও শহীদ স্মরণ পালিত হল । আজ ইটাচূনা রেড ভলেন্টিয়ারদের উদ‍্যোগে পান্ডুয়া থানার শিখিরা চাঁপ্তা পঞ্চায়েত এলাকার চাঁপ্তা মনসাতলার আদিবাসী পাড়ায় কোভিডের বিরুদ্ধে লড়াইয়ের জন্য সচেতনতা প্রচার ও মাস্ক বিলির কর্মসূচি পালিত হয়েছে।রেড ভ‍লান্টিয়ার্সদের অভিনন্দন। “ওরা কাজ করে
দেশে দেশান্তরে,
অঙ্গ বঙ্গ কলিঙ্গের সমুদ্র নদীর ঘাটে ঘাটে,
পঞ্জাবে বোম্বাই গুজরাটে।”

হুগলি জেলার বর্ষীয়ান কমরেড বরুন কুমার গাঙ্গুলি অসুস্থ , চুঁচুড়া ডাক্তার আনন্দকালি সাই-এর নার্সিং হোমে গত দু-দিন ভর্তি ছিলেন , আজকে ওনাকে চন্দননগর বারাসাত অঞ্চলে ডাক্তার পান্ডের নার্সিং হোমে আই.সি.ইউ ভর্তি করানো হলো ।।

আজবৈঁচি নিবাসী জয়ন্ত ঘোষ মহাশয় ইটাচুনা রেড ভলেন্টিয়ার্সএর জন্য কিছু সামগ্রী দেন।
ইটাচুনা রেড ভলেন্টিয়ার্সএর পক্ষ থেকে জয়ন্ত ঘোষ ও তার কাকাকে অসংখ্য ধন্যবাদ। আজ জেজুর উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে হরিপাল রেড ভলান্টিয়ার্স টিমের হাতে আজ স্যানিটাইজার এবং পাল্স অক্সিমিটার তুলে দেওয়া হলো।

জিরোরা জিরোয় না,জিরোরা ফুরোয় না।সত্যিই তাই! আজ সকালে রেড ভলেন্টিয়ার্স সুমন কর্মকারকে শিয়াখালা গড়েরবাবা থেকে ফোন করে আকাশ ঘোড়ুই। তার বাবা অশোক ঘোড়ুই খুব অসুস্থ, এখনই অক্সিজেন লাগবে। আর এক রেড ভলেন্টিয়ার্স সৌজিত দে কে সাথে নিয়ে সুমন অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়ে এলো ‘গড়েরবাবার ঘোড়ুই বাড়ি’তে। একটা ভরসার ইতিহাস রচিত হলো। কারণ, ঐ ঘোড়ুই বাড়ির পাশেই শিয়াখালা গ্রাম পঞ্চায়েতের শাসক দলের গুরুত্বপূর্ণ সদস্যের বাড়ি। কারণ, ঐ ঘোড়ুই বাড়ির আর কিছুটা দূরেই শাসক দলের অঞ্চল সভাপতির বাড়ি। ভাই আকাশ ঘোড়ুইকে ধন্যবাদ জানাই রেড ভলেন্টিয়ার্সদের ভরসা করার জন্য। ভোটের ময়দানে আমরা শূন্য, কিন্তু এ শূন্য অক্সিজেনে পূর্ণ। আমরা কোনো এনজিও নয় সিপিআইএম পার্টির “রেড ভলেন্টিয়ার্স”। অসুস্থ পৃথিবীকে সুস্থ করতে বামপন্থীরা অঙ্গীকারবদ্ধ।

ভোট পরবর্তী সময়ে, গোটা রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা খুব বেশি পরিমানে বৃদ্ধি পেয়েছে, ডানকুনিতেও একইরকম অবস্থা। তাই ডানকুনি রেড ভলেন্টিয়ার্স আক্রান্তের সাহায্যের পাশাপাশি স্যানিটেশন কর্মসূচি চালিয়ে যাচ্ছে। রেড ভলেন্টিয়ার্স দের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন কোভিড আক্রান্তদের জন্য কাজ করতে গিয়ে,রাই তাদের কথা মাথায় রেখে নতুন কমরেড দের নিয়ে আজকে ডানকুনি পৌরসভার কালিপুর বাজার ও সংলগ্ন অঞ্চল এবং ডানকুনি গ্রেট ইস্টার্ন সন্নিহিত অঞ্চলে স্যানিটেশন কর্মসূচি পালন করা হয়।।

চন্দননগরে সি আই টি ইউ র ৫১তম প্রতিষ্ঠা দিবস উদযাপন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।