জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর,



চিন্তন নিউজ, ১জুন ২০২৩ কৃষ্ণা সরকার–খণ্ডঘোষ দুই এরিয়া কমিটি ক্ষেতমজুর ইউনিয়নের পক্ষ থেকে পঞ্চায়েত ঘেরাও এবং বিকাল চারটে থেকে রাত্রি নয়টা পর্যন্ত কৈয়র অঞ্চলের আরিনে বিক্ষোভ কর্মসূচি পালিত হলো। উপস্থিত ছিলেন ক্ষেতমজুর ইউনিয়নের সম্পাদক রঘুনাথ রায়, সুকুমার রায়,সুবল সঁতৱা ,পার্টির জেলা নেতৃত্ববৃন্দ।

খণ্ডঘোষের বেরুগ্রাম গ্রাম পঞ্চায়েত ঘেরাও করা হলো, সর্বভারতীয় কর্মসূচি সফল করার লক্ষে।

আজ বিকেল তিনটে থেকে সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন মঙ্গলকোট ব্লক কমিটির উদ্যোগে সর্বভারতীয় কর্মসূচিকে সফল করার জন্য ৯দফা দাবিকে সামনে রেখে মঙ্গলকোট ব্লক কমিটি অন্তর্গত কৈচর এক নম্বর গ্রাম পঞ্চায়েতে ডেপুটেশন অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালিত হলো । সভায় বক্তব্য রাখেন ডি ওয়াই এফ আই এর মঙ্গলকোট লোকাল কমিটির সম্পাদক মাখন শেখ, সি আই টি ইউ মঙ্গলকোট ব্লক কমিটির সম্পাদক জয়ন্ত দত্ত, মঙ্গলকোট ব্লক কৃষক কমিটির সম্পাদক আজফার হোসেন, সারা ভারত খেতমজুর ইউনিয়ন পূর্ব বর্ধমান জেলা কমিটির সদস্য শাহজাহান চৌধুরী, সারা ভারত কৃষক সভা পূর্ব বর্ধমান জেলা কমিটির সহ-সভাপতি দুর্যোধন সর। সভা পরিচালনা করেন বিপদতারন নন্দী।

সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন কালনা ২ ব্লক কমিটির পক্ষ থেকে ন্যায্য দাবির ভিত্তিতে বৈদ্যপুরে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালিত হলো ।দাবি সমুহ হলো অবিলম্বে ১০০ দিনের কাজ চালু করতে হবে, সকল গরীবের পাকা বাড়ি তৈরী করতে হবে ,রান্নার গ্যাস,ডিজেল, পেট্রোল, রাসায়নিক সার ও কীটনাশকের দাম কমাতে হবে, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমাতে হবে ।
এই বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন ক্ষেতমজুর ইউনিয়নের নেতা উদয় গোস্বামী, গণআন্দোলনের নেতা মহম্মদ শা, কৃষক নেতা নবকুমার বাগ, ক্ষেতমজুর ইউনিয়নের নেতা জয়দীপ ভট্টাচার্য্য, কৃষক নেতা সুভাষ নন্দী, মহিলা নেত্রী মিতালী মুখার্জী, সিটু নেতা তপন মূখার্জী,যুব নেতা অক্ষয় ক্ষেত্রপাল, ক্ষেতমজুর নেতা মুক্ত মুর্মু,ঈদ মহম্মদ দফাদার প্রমুখ । সভায় সভাপতিত্ব করেন অরূপ চ্যাটার্জী।

মেমারী-২: সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন এর পক্ষ থেকে মেমারী-২ ব্লক এর অন্তর্গত কুচুট গ্রাম পঞ্চায়েত ও বড়পলাশন-১ গ্রাম পঞ্চায়েতে ১০০দিনের কাজ চালুর দাবীতে, ১০০দিনের কাজের বকেয়া মজুরির দাবীতে, ৪(ক) ফর্ম সকল জব কার্ড হোল্ডারদের সরবরাহ করতে হবে, ১০০ দিনের কাজকে ২০০ দিন করতে হবে এবং ৬০০ টাকা মজুরির ব্যাবস্থা করতে হবে, প্রত্যেক গরীব পরিবারকে আবাস যোজনায় ঘর দিতে হবে, সকল ভাতা প্রাপকদের দিতে হবে, স্বচ্ছতার সাথে পঞ্চায়েত পরিচালনা করতে হবে, বনসৃজন প্রকল্প এখুনি চালু করার দাবী সহ বিভিন্ন দাবীতে অবস্থান-বিক্ষোভ-ডেপুটেশন সংগঠিত করা হয়।
ক্ষেতমজুর নেতৃত্ব বাদল হেমব্রম এর নেতৃত্বে ৬জনের প্রতিনিধি প্রধানের কাছে ডেপুটেশন দেন।
এছাড়াও কুচুটে অবস্থান-বিক্ষোভ-ডেপুটেশন সভায় উপস্থিত ছিলেন ক্ষেতমজুর সংগঠনের সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ, বাদল হেমব্রম সহ গণআন্দোলনের নেতৃত্ব শান্তি ব্যানার্জ্জী, সুদেব ঘোষ, হরিনারায়ণ মোদক, সুমিত্রা ধারা সহ অন্যান্যরা।
বড়পলাশনে উপস্থিত ছিলেন ক্ষেতমজুর সংগঠনের সম্পাদক সমীর মালিক,গণআন্দোলনের নেতৃত্ব তাপস বসু, বলাই দত্ত সহ অন্যান্যরা।

বর্ধমান শহর কিশোরবাহিনীর উদ‍্যোগে এবং পূর্ব বর্ধমান জেলা কিশোরবাহিনীর পরিচালনায় বর্ধমান শহরে ৩০,৩১ মে এবং ১লা জুন পালিত হলো হচ্ছে শিশু বিজ্ঞান উৎসব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।