জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ পরিক্রমা।


দেবু রায় চিন্তন নিউজ:- ১/৬/২৩
আজ ড্রাইভার্স ডে উপলক্ষে যাদবপুর সাইডিং এ জনপথ পরিবহন মজদুর ইউনিয়ন দক্ষিণ চব্বিশ পরগনা জেলা কমিটির পক্ষ থেকে ড্রাইভার্স ডে পালন করা হয়। এই অনুষ্টান উপলক্ষে সাইডিং অঞ্চলের ড্রাইভার দের সংবর্ধনা দেয়া হয়।
প্রথমে শহীদ বেদিতে মাল্য দান করা হয় , এই মাল্য দান করেন জেলার জনপথ পরিবহণের সম্পাদক তপন মৌলিক, জেলার citu এর সম্পাদক দেবাশীষ দে। তারপরে একে একে উপস্থিত ড্রাইভার রা এবং, জনপথ পরিবহণের জেলার অন্যান্য সদস্য রা। সকলেই শহীদ বেদিতে মাল্য দান ও ফুল দিয়ে শহীদ দের শ্রদ্ধা জানান। ড্রাইভার্স ডে’ কেন পালন করা হচ্ছে তার বাখ্যা করেন সম্পাদক তপন মৌলিক। এর পরে জেলার citu সম্পাদক দেবাশীষ দে তার সমক্ষিপ্ত বক্তব্যর মাধ্যমে তুলে ধরেন আজকের দিনে কি ভাবে মালিক রা শ্রমিক দের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করছে, বিশেষ করে কেন্দ্র এবং রাজ্য যেভাবে শ্রমিক দের কৃতদাস করতে চায় বিভিন্ন আইন এর মাধ্যমে। সবশেষে ড্রাইভার এবং গাড়ির খালাসি দের সবাইকে ফুল, ও মিষ্টি বিতরণ করা হয়।


প্রতিবেদক অশোক দাস সাগর ব্লক চিন্তন নিউজ: –সি পি আই এম ধব লাট অঞ্চল কমিটি র ডাকে মানুষের বিভিন্ন দাবী আদায় করার জন্য পঞ্চায়েতে ডেপুটেশন ও চেমাগুড়ি বাজারে এক পঞ্চায়েত সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত ছিলেন সাগর এরিয়া কমিটির বর্তমান ও প্রাক্তন দুই সম্পাদক বিধান দাস ও শেখ ইসমাইল। এছাড়াও উপস্থিত ছিলেন সাগর এরিয়া কমিটির অন্যান্ন সদস্য গণ।
সভা শুরুর আগে বাজার এলাকায় মিছিল সংঘটিত করা হয়। এই মিছিলে বাম কর্মী সমর্থক ছাড়াও সাধারণ মানুষ ও অংশ গ্রহণ করেন।

অভিজিত দাসগুপ্ত র প্রতিবেদন :–
আন্তর্জাতিক খ্যাতি সম্পূন্ন স্বর্ণ পদক জয়ী জাতীয় গর্ব মহিলা কুস্তিগীর দের আন্দোলন এ দিল্লী পুলিশের নৃশংস অত্যাচার এর প্রতিবাদে ও যৌন নির্যাতন কারী বিজেপি নেতা ব্রিজ ভূষণ শারণ সিং এর কঠোর শস্তি র দাবীতে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন গুলির ডাকে ধর্মতলা থেকে মহাজাতি সদন পর্যন্ত একটি মিছিল সংঘটিত হয়।

অভিজিত ব্যানার্জীর প্রতিবেদন :–
Cpim বারুইপুর পশ্চিম এর এরিয়া কমিটির উদ্যোগে বারুইপুর কল্যাণ পুর গ্রাম পঞ্চায়েত এর পুরন্দর পুরে এক বিক্ষোভ সভার আয়োজন করা হয়। এই সভায় প্রধান বক্তা ছিলেন কৌস্তব চ্যাটার্জী, এছাড়াও বক্তব্য রাখেন দঃ ২৪পরগনা জেলা সম্পাদক অনির্বান ভট্টাচাৰ্য সহ বারুইপুর এর অন্যান্য নেতৃবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।