জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ:০১/০৬/২০২৩:- মানস ঘোষালঃ- সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন ডাকে মগরা ১ নং গ্রাম পঞ্চায়েতের সামনে একশো দিনের কাজের বকেয়া মজুরী ও পুনরায় একশো দিনের কাজ চালু ও প্রধানমন্ত্রী আবাস যোজনা সব গরিব মানুষকে পাকা বাড়ি করার দাবিতে অবস্থান বিক্ষোভ সভা। সভায় বক্তব্য রাখেন ক্ষেত মজুর ইউনিয়নের মগরা ব্যান্ডেল থানা কমিটির সম্পাদক কমরেড তপন সাধুখাঁ, কৃষক সমিতির মগরা ব্যান্ডেল থানা কমিটির সভাপতি কমরেড মহঃ হাফিজ, যুব নেতা মানষ ঘোষাল,সি আই টি ইউ হুগলী জেলা সভাপতি কমরেড মলয় সরকার, সি আই টি ইউ জেলা সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড সৈকত শোঁ সভাপতিত্ব করেন ক্ষেতমজুর নেতা প্রেমচাঁদ রায়।

সুদীপ্ত সরকারঃ-সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন, পঃ বঃ রাজ্য কমিটির ডাকে সারা রাজ্যে পঞ্চায়েত ঘেরাও কর্মসূচীরতে আজ জাঙ্গীপাড়া থানা গণসংগঠনসমূহের সমণ্বয় কমিটির উদ্যোগে জাঙ্গীপাড়া গ্রাম পঞ্চায়েত ঘেরাও ও ডেপুটেশন দেওয়া হয়। অমল সিংহরায় ভবন থেকে কমরেড সুদীপ্ত ঘোষ, তপন রায়, রওসন মল্লিক, বাবলু মুণ্ডা, পলাশ কোঙার ও হরপ্রসাদ সিংহরায়ের নেতৃত্বে সুসজ্জিত মিছিল করে পঞ্চায়েত অফিসে বিকাল ৪টা নাগাদ রওনা হয়। কমরেড গণেশ পালের নেতৃত্বে মানস চ্যাটার্জী, মমতা বসুমল্লিক, বিমল মাঝি ও সুকো হাজরা সহ পাঁচ জনের প্রতিনিধিদল অবিলম্বে ১০০ দিনের কাজ চালু ও বকেয়া মজুরী মেটানোর দাবিতে, সামাজিক সুরক্ষা প্রকল্পগুলি প্রকৃত প্রাপকদের দেওয়ার দাবিতে এবং পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার দাবি সহ এলাকার কিছু সমস্যা নিয়ে স্মারকলিপি প্রদান করেন। অবস্থান ও বিক্ষোভ কর্মসূচীতে বক্তব্য রাখেন কৃষক নেতা পবিত্র সিংহরায়, তপন রায়, এবিপিটিএ নেতৃত্ব প্রভাত ঘোষাল,এবিটিএ নেতৃত্ব বীরেন দে, শ্রমিক সংগঠনের নেতৃত্ব অরিজিৎ বাগ। অবস্থান কর্মসূচীতে সঙ্গীত পরিবেশন করেন মিঠু কোঙার। সভাপতিত্ব করেন হুগলী জেলার ক্ষেতমজুর ইউনিয়নের নেতৃত্ব কাশীনাথ হাজরা। স্মারকলিপি প্রদান শেষে প্রতিনিধিদলের পক্ষ থেকে সমগ্র আলোচনার সংক্ষিপ্ত ব্যাখ্যা করেন হুগলী জেলার যুব আন্দোলনের নেতৃত্ব মানস চ্যাটার্জী। কর্মসূচীর শেষ হলে সন্ধ্যার পর বিশাল মিছিল জাঙ্গীপাড়া বাজার এলাকা ঘুরে অমল সিংহরায় ভবনে শেষ হয়।

আব্দুল মাজিদঃ-সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়ন পোলবা থানা কমিটির উদ্যোগে বিভিন্ন দাবীতে আজ ডেপুটেশন দেওয়া হয় পোলবা গ্রাম পঞ্চায়েতে । বক্তব্য রাখছেন কমরেড মনোদীপ ঘোষ। উপস্থিত আছেন মাজিদ মন্ডল,রাম বেরা, লক্ষণ মালিক,শিমুল টুডু, অম্লান ঘোষাল, সূর্যেনদু ঘোষ, রুস্তম আলী,তরণী মালিক,সূজয় কর্মকার,ভাদু ওঁরা ও, রঞ্জন মালিক, শুভঙ্কর সাতরা প্রমুখ নেতৃবৃন্দ।

নিজস্ব প্রতিবেদকঃ-আসন্ন পঞ্চায়েত নির্বাচন উপলক্ষে তারকেশ্বরের কেশবচক গ্রাম পঞ্চায়েতে আজ ১লা জুন ২০২৩ অবস্থান চলছে। এছাড়াও জানা গেছে যে ১০০দিনের কাজ ও বকেয়া দেওয়ার দাবিতে তারকেশ্বরের কেশবচক পঞ্চায়েতে লাল ঝান্ডার ডেপুটেশনে পঞ্চায়েত প্রধান পালালো।

আরও জানা গেছে যে আজকে সিপিআইএম জাঙ্গীপাড়া থানা গনসংগঠন সমূহের ডাকে ৫দফা দাবিতে জাঙ্গীপাড়া গ্রাম পঞ্চায়েত অফিস ঘেরাও ও অবস্থান কর্মসূচী করা হল শেষে মিছিল অনুষ্ঠিত হল ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।