জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ:৩১/০৫/২০২৩:- সোমনাথ করঃ- এইড‌ওয়া ব্যান্ডেল কোদালিয়া আঞ্চলিক কমিটির উদ্যোগে ২ রা জুন সমাবেশ কে সামনে রেখে খাদিনা মোড় থেকে চুঁচুড়া ষ্টেশন পর্যন্ত ফ্লাগ লাগানো চলছে।

এছাড়াও তিনি জানান যে ব্যান্ডেল কোদালিয়া মহিলা আঞ্চলিক কমিটির উদ্যোগে ২রা জুন চুঁচুড়া ঘড়ির মোড়ে মহিলা সমাবেশকে সামনে রেখে মাইক প্রচার চলছে।

সুব্রত দাশগুপ্তঃ-কুন্তিঘাট – চন্দ্রহাটি -১ এরিয়া কমিটির উদ্যোগে সি আই টি ইউ – ৫৪ তম প্রতিষ্ঠা দিবসে কেন্দ্র রাজ্য সরকারের সমস্ত দূর্ণীতির প্রতিবাদে গণতন্ত্র প্রতিষ্ঠা, শ্রমিক শ্রেণীর অর্জিত অধিকার বজায় রাখার সংগ্রামে আজ পথসভা।

দেবু ঘোষঃ- সিআইটিইউ ৫৩ পেরিয়ে ৫৪ বৎসরে পদার্পণ করার দিনটাকে স্মরণে রাখতে,চন্দননগর মিউনিসিপাল্যাল কর্পোরেশন এমপ্লইজ্ এ্যাসোসিয়েশনের সদস্যগণ দিনটি যথোচিত মর্ষাদায় পালন করলেন।রক্তপতাকা উত্তোলনের পর কক্ষে একটি সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন ইউনিয়ানের সভাপতি কমরেড রতন ব্যানার্জী।

শঙ্খশুভ্র চক্রবর্তীঃ- পার্টির মগরা- দিগসুই- সপ্তগ্ৰাম এরিয়া কমিটির পার্টি সদস্য কমরেড হারু বাগ প্রয়াত হয়েছেন। মৃত্যুকালে বয়স হয়েছিলো ৫০ বছর। পার্টি সদস্য হিসেবে এলাকায় তার ভূমিকা ছিলো অগ্ৰনী। কমরেড বাগ এর প্রয়াণে এলাকায় পার্টির প্রভূত ক্ষতি হলো।

স্বপ্না দাসঃ- সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতি কানাইপুর নবগ্রাম ও কোন্নগর আঞ্চলিক কমিটির উদ্যোগে ২ রা জুন হুগলী জেলা চুচুঁড়া সমাবেশকে কেন্দ্র করে পথসভা অনুষ্ঠিত হলো।

জয়দেব ঘোষঃ-হুগলী-চুঁচুড়া পৌরসভার অবসরপ্রাপ্ত কর্মচারীদের প্রতি মাসে সঠিক সময় পেনশন প্রদান,অবসরকালীন সুযোগ সুবিধা সহ বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলন চলছে।

রঘুনাথ ঘোষঃ- শ্রীরামপুর, ৩০শে মে’২০২৩- দিল্লীর ঐতিহাসিক কৃষক আন্দোলন স্থগিত রাখার সময়কালে সংযুক্ত কিষাণ মোর্চা’র নেতৃত্বকে দেওয়া কেন্দ্রীয় সরকারের লিখিত প্রতিশ্রুতি আজ পর্যন্ত পূরণ না হওয়ায় সারা দেশের সাথে হুগলী জেলার তিন সাংসদের হস্তক্ষেপ চেয়ে আজ পত্র প্রেরণ করা হল।
প্রতিশ্রুতি গুলি যথা ফসলের ন্যুনতম সহায়ক মূল্য আইন চালু, নয়া বিদ্যুৎ আইন বাতিল, কৃষকদের সমস্ত ধরণের ঋণ মকুব ও বিনা সুদে কৃষিঋণ প্রদান, কৃষক হত্যাকারী কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেপ্তার করে কঠোর শাস্তি দান ও কৃষক আন্দোলনের কর্মীদের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার।

সংযুক্ত কিষাণ মোর্চার হুগলী জেলা শাখার পক্ষ থেকে ৩০ শে মে’২০২৩ মঙ্গলবার বিকেলে শ্রীরামপুর মুখ্য ডাকঘরে স্পীড পোস্ট করে পত্রগুলি জেলার তিন সাংসদ মাননীয় কল্যাণ বন্দ্যোপাধ্যায়, অপরূপা পোদ্দার ও লকেট চট্টোপাধ্যায় এর উদ্দেশ্যে প্রেরণ করা হয়।

কৃষক নেতা সৌমিত্র চ্যাটার্জী’র নেতৃত্বে সংযুক্ত কিষাণ মোর্চার এক প্রতিনিধি দল ডাকঘরে পত্রগুলি স্পীড পোস্ট করেন।
পত্র প্রেরণ উপলক্ষে শ্রীরামপুর মুখ্য ডাকঘরের সামনে এক সভা অনুষ্ঠিত হয়। প্রারম্ভে সারা ভারত কৃষক সভার জেলা সম্পাদক স্নেহাশিস রায় উপরিবর্ণিত পত্র সভায় পাঠ করেন। দাবিগুলির সপক্ষে ও আন্তর্জাতিক পদক প্রাপ্ত মহিলা কুস্তিগীর দের উপর যৌন হেনস্থাকারী বিজেপি সাংসদের গ্রেপ্তারের দাবীতে দিল্লীর যন্তর মন্তরে আন্দোলনরত কুস্তিগীরদের উপর দিল্লী পুলিশের বর্বর আক্রমণের বিরুদ্ধে বক্তব্য রাখেন সারা ভারত কৃষক সভার পরাণ কোলে, সারা ভারত খেতমজুর ইউনিয়নের মিন্টু বেরা, সারা ভারত কৃষক সভার(বউবাজার স্ট্রীট) বিশ্বনাথ খাঁ, সারা ভারত অগ্রগামী কিষাণ সভার কাশীনাথ দাস, সারা ভারত কৃষি ও গ্রামীণ মজুর সমিতির সজল অধিকারী, কিষাণ মহাসভার তপন বটব্যাল প্রমুখ সংযুক্ত কিষাণ সভার জেলা নেতৃবৃন্দ ও সি.আই.টি.ইউ. নেতা সুমঙ্গল সিং। উপস্থিত ছিলেন ভাস্কর রায়, সৌরেন বসু, অশোক নিয়োগী, সোমনাথ ঘোষ, রজতাভ রায়, সমীর রায়, সুকুমার সামন্ত, দেবাশিস্ চ্যাটার্জী, দেবাশিস্ শীট্, বিশ্বজিৎ সরকার, আশিস্ চ্যাটার্জী, সুজাতা বিশ্বাস সহ সংযুক্ত মোর্চা ও অন্যান্য গণ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ। সভাপতিত্ব করেন প্রবীণ কৃষক নেতা রঘুনাথ ঘোষ। সভার পর উপরিবর্ণিত পাঁচ দফা সহ কৃষক-খেতমজুরদের স্বার্থ সংশ্লিষ্ট নানা দাবিতে শ্রীরামপুর স্টেশন পর্যন্ত দৃপ্ত মিছিল সংগঠিত হয়। টিকিট ঘরের সামনে এক পথসভায় বক্তব্য রাখেন কৃষক নেতা স্নেহাশিস রায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।