জেলা

খবর কলকাতা


চিন্তন নিউজ—কলকাতা.২৪ জুলাই:.. চোর ধরো জেল ভরো….. সরকার তথা তৃণমূলের দুর্নীতি আকাশ ছুঁয়েছে। সিপিআই(এম) কাশীপুর বেলগাছিয়া ১ এরিয়া কমিটির উদ্যোগে পথসভা অনুষ্ঠিত হয় টালা বনমালী তে। বক্তব্য রাখেন সাহানা ভাদুড়ি সহ অন্যান্য অন্যান্যরা।

কলকাতা ৩ নং ওয়ার্ডের শহীদ কলোনি অঞ্চলে সিপিআই(এম) কাশীপুর-বেলগাছিয়া ২ এরিয়া কমিটির উদ্যোগে জনসংযোগ ও অর্থসংগ্ৰহ কর্মসূচি নেওয়া হয়। পার্টিসদস্য সহ সাধারণ মানুষের উপস্থতি এলাকায় ব্যাপক সাড়া ফেলে। উপস্থিত ছিলেন কনীনিকা ঘোষসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ঠাকুরপুকুর বাজারের(ডি.এইচ.রোড) সামনে পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ বড়িশা সরশনা ঠাকুরপুকুর বিজ্ঞান কেন্দ্রের ও ঠাকুরপুকুর জোকা বিজ্ঞান কেন্দ্রের যৌথ উদ্দোগে বিনামূল্যে চারাগাছ বিতরণ অনুষ্ঠান করা হল।প্রায় ৫০০টি চারাগাছ উৎসাহী মানুষদের হাতে তুলে দেওয়া হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বড়িশা সুরশনা ঠাকুরপুকুর বিজ্ঞান কেন্দ্রের সম্পাদক আশুতোষ মুখোপাধ্যায় ও ঠাকুরপুকুর জোকা বিজ্ঞান কেন্দ্রের সম্পাদক উৎপল নন্দী সহ অন্যান্য সদস্যরা।বৃষ্টি উপেক্ষা করে এই অনুষ্ঠানে সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

রঞ্জন দাশগুপ্ত জানান
ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন ১৩১/১ ইউনিট এবং রেড ভলেন্টিয়ার্স ১৩১ নং ওয়ার্ডের যৌথ উদ্যোগে নারায়াণা হেলথ্ এর সহযোগিতায় আজ এয়ারপোর্ট অঞ্চলে যে স্বাস্থ্য শিবিরের আয়োজন করা হয়েছিলো সেখানে ২৬৫ জন মানুষ তাদের স্বাস্থ্য পরীক্ষা এবং চক্ষু পরীক্ষা করান।।এই শিবিরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গরীবের ডাক্তার ফুয়াদ হালিম।।উপস্থিত ছিলেন গণতান্ত্রিক আন্দোলনের নেতৃবৃন্দ কৌস্তুভ চ্যাটার্জি, গৌতম রায়, অরুপ মন্ডল, গোপাল বারিক,তীর্থঙ্কর মুখার্জি, ধ্রুবজ্যোতি চক্রবর্তী, নিহার ভক্ত এবং রাজেশ চক্রবর্তী ।।যুব নেতৃত্ব হিসেবে উপস্থিত ছিলেন যুবশক্তি পত্রিকার সম্পাদক কলতান দাশগুপ্ত এবং যুব কলকাতা জেলার সম্পাদক মন্ডলির সদস্য কৃষ্ণাদিত্য চক্রবর্তী।।
এই শিবিরে প্রাপ্তি ডাক্তার প্রাপ্তি সাহা, গণতান্ত্রিক আন্দোলনে নেতা প্রণব সাহা’র কন্যা।। তিনি নিজে স্বেচ্ছায় আজ রোগীদের চিকিৎসা করেছেন।

কমলিকা সেনগুপ্ত জানান গণবন্টন ব্যবস্থাকে সার্বজনীন করা,
খাদ্য নিরাপত্তার জন্য বাজেটে ব্যয় বরাদ্দ বাড়ানো,
দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ করা,
রান্নার গ্যাসে ভর্তুকি দেওয়ার দাবি সহ মোট ৯ দফা দাবীর ভিত্তিতে আজ সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতি কসবা তিলজলা আঞ্চলিক কমিটির পক্ষে সুনীল নগর কলোনি বাজারের সন্নিকটে সই সংগ্রহ ও প্রচার কর্মসূচি।।

কলকাতা জেলা সিটু বালীগঞ্জ ১ আঞ্চলিক কমিটির বেকবাগান-পার্কসার্কাস মার্কেট ইউনিট হকারদের পরিচয়পত্র, অযথা পুলিশের হয়রানি বন্ধ করা, লাইসেন্স, পুজোয় ২০০০টাকা অনুদান দেওয়ার দাবিসহ আটদফা দাবিতে আজ করেয়া পুলিশ স্টেশনে ডেপুটেশন কর্মসূচি গ্ৰহণ করে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।