জেলা

অভিযোগ ও পাল্টা অভিযোগে জলপাইগুড়ি থানা সরগরম


দীপশুভ্র সান্যাল,জলপাইগুড়ি: চিন্তন নিউজ:২রা এপ্রিল:- স্থানীয় কিছু বিজেপি ও বামফ্রন্টের নেতারা জলপাইগুড়ি বাহাদুর এলাকায় যুব তৃণমূলের সভাপতি সৈকত চট্টোপাধ্যায়ের উপর আক্রমণ করে বলে অভিযোগ। এই অভিযোগ তুলে কোতোয়ালি থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় তৃণ যুব নেতা কর্মীরা। বৃহস্পতিবার পাল্টা সৈকতের বিরুদ্ধে থানায় বিক্ষোভ দেখালেন আলু চাষী ঐক্য মঞ্চ। মঞ্চের দাবি, মিথ্যে অভিযোগ। যদিও তৃণমূলের দাবি, যাঁরা থানায় এসে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁদেরই একাংশের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। পুলিশের উচিত ছিল তাঁদের গ্রেফতার করা। এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নেমেছিল যুব তৃণমূল।

এদিন পাল্টা সৈকতের বিরুদ্ধে থানায় বিক্ষোভ দেখিয়ে আন্দোলনে নামলো আলু চাষী ঐক্য মঞ্চ। অন্যদিকে, এদিন আলুচাষীদের থেকে সরকারকে নূন্যতম ১০৫০ টাকা কুইন্টালে আলু কেনার দাবি উঠে। এছাড়া সকল আলুচাষীদের আলু হিমঘরে সংরক্ষণের ব্যবস্থা, বন্ড নিয়ে কালোবাজারি বন্ধ ও ক্ষতিগ্রস্ত আলুচাষীদের আর্থিক সহযোগিতার দাবি তুলল ঐক্য মঞ্চ।

মঞ্চের সদস্য তথা সিপিএম নেতা পীযুষ মিশ্র বলেন,” আলু নিয়ে সরকার কোন দায়িত্ব গ্রহণ করছে না। উল্টে শাসক দলের নেতা আলুচাষীদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ করল।”

সিপিএম নেতা সমিজুদ্দিন মহম্মদ বলেন,” অন্যায় ভাবে মামলা করা হয়েছে। পুলিশ তদন্ত না করেই এই কাজ করছেন।”

যুব তৃণমূলের জেলা সভাপতি সৈকত চট্টোপাধ্যায় বলেন,” যাঁরা থানাতে অভিযোগ করছেন তাঁরা কেউ আলু চাষী নয় সকলে ফরে। আইন আইনের পথে চলবে।”


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।