রাজ্য

জেলবন্দি দেবযানীর জন্য বিরাট আয়োজন জেল কর্তৃপক্ষের


মাধবী ঘোষ, চিন্তন নিউজ, ৮ জুন: তিনি ছিলেন সারদার শেষ কথা। সারদার সাধারণ কর্মী থেকে সারদার কর্তার সঙ্গে ঘনিষ্ঠ হয়ে ওঠা দেবযানী মুখোপাধ্যায় এর স্থায়ী ঠিকানা এখন দমদম কেন্দ্রীয় সংশোধনাগার। সারদা কাণ্ডে অভিযুক্ত হিসেবেই পরিচয় পেয়েছেন সারদা সাম্রাজ্যের একদা সেকেন্ড ইন কমান্ড দেবযানি। কিন্তু সারদাকাণ্ডে নতুন করে সিবিআই তৎপরতা শুরু হতেই দেবযানী মুখোপাধ্যায় এর সেলে বাড়ানো হলো নিরাপত্তা ব্যবস্থা।
এর আগে সারদা কাণ্ডে অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায় প্রথমে ছিলেন প্রেসিডেন্সি মহিলা সংশোধনাগারে। কিন্তু পরবর্তী সময় কারা দপ্তর সুদীপ্ত ঘনিষ্ঠ দেবযানীকে দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে স্থানান্তর করে। এখন তিনি এই জেলের অধীনেই মহিলা সংশোধনাগারে স্থায়ী ঠিকানা বানিয়ে ফেলেছেন।
জেল সূত্রে খবর, রাজ্য ও রাজ্যের বাইরে তার বিরুদ্ধে থাকা মামলার সূত্রে এই জেল থেকে তাকে শুনানির দিন সংশ্লিষ্ট আদালতে হাজির করানো হয়ে থাকে। এতদিন দেবযানি জেলের মহিলা সেলে একাধিক বন্দীর সঙ্গেই থাকতেন। সেল থেকে বেরোনোর সময় রক্ষীরা তার ওপর নজর রাখতেন। কিন্তু এখন দেবযানীর সেলে আগের থেকে অনেকটাই নিরাপত্তা বাড়ানো হয়েছে। নজরদারিতে আছেন জেলের মহিলা রক্ষীরা। এমনকি দেবযানীকে যখন বিভিন্ন কোর্টে হাজির করা হচ্ছে, সেখানে বাড়ানো হচ্ছে তার নিরাপত্তা। জেল থেকে আদালত যাতায়াতের পথে থাকছে বাড়তি সতর্কতা ।
কিন্তু সারদার অভিযুক্তের জন্য কেন এই নিরাপত্তা? দমদম কেন্দ্রীয় সংশোধনাগার সূত্রে খবর, কোন বন্দিকে এক জেল থেকে আর এক জেলে স্থানান্তরের বিষয়টি সম্পূর্ণ নিজস্ব সিদ্ধান্ত। তবে কোর্ট যদি মনে করে, তাহলে কোন বন্দিকে নির্দিষ্ট কোন জেলে স্থানান্তর করা হবে , কোন বন্দিকে কি নিরাপত্তা দেওয়া হবে তা পর্যবেক্ষণ চালিয়ে ঠিক করা হয়ে থাকে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।