জেলা

দক্ষিণ চব্বিশ পরগণা জেলা নিউজ


চিন্তন নিউজ:২২শে এপ্রিল:– আমাদের প্রতিনিধি চন্দনা  বাগচী  বাটা -মহেশতলা  থেকে  আরও জানাচ্ছেন যে আসন্ন ডিওয়াইএফ‌আই এর সর্বভারতীয় সম্মেলন  উপলক্ষে  নুঙ্গি মোর থেকে নুঙ্গি স্টেশন পর্যন্ত মানুষের  কাছে  প্রচার করেন যুব কমরেডরা বিভিন্ন এলাকায় পোস্টারিং ক্যাম্পেয়িং ছিলো তারই একটি অঙ্গ।


বিশ্বের প্রথম সর্বহারার রাষ্ট্রব্যবস্থার স্থপতি কমরেড লেনিন ,১৮৭০ সালে ২২ শে এপ্রিল তৎকালীন রাশিয়ায় সিমবির্স্ক শহরে জন্মগ্রহণ করেন আজ উনার ১৫৩ তম জন্মদিবস প্রতিবছরের মতো এবছরও সমগ্র বিশ্বের সাথে ভারতের শ্রমজীবী জনগণের প্রগতিশীল মানুষ অত্যাচার ও শোষণের বিরুদ্ধে সংগ্রাম রত সমস্ত মানুষ এর সাথে বাটা মহেশতলা এরিয়া অঞ্চলের সমস্ত শাখাতেই শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।
জার শাসিত রাশিয়ার বুকে তার নেতৃত্বেই প্রথম সফল সমাজতান্ত্রিক বিপ্লবের মধ্য দিয়ে শ্রমিকশ্রেণীর রাষ্ট্র সোভিয়েত ইউনিয়ন প্রতিষ্ঠিত হয়।

আমাদের সোনারপুর উত্তর অঞ্চলের প্রতিনিধি সুদীপ গড়াই  সংবাদ  দিয়েছেন  যে আজকে লেনিন এর ১২৫তম জন্ম  বার্ষিকী উপলক্ষ্যে তাঁদের এরিয়া কমিটির বিভিন্ন শাখা অঞ্চলে রক্ত পতাকা উত্তোলন করা হয়।

সোনারপুর পশ্চিম  থেকে আমাদের নিজস্ব প্রতিনিধি  জানিয়েছেন  যে আজকে সোনারপুর পশ্চিম  অঞ্চল  ও কিন্তু বাদ যায়নি লেনিন এর ১২৫তম  জন্ম  দিবস  পালন  করা  থেকে । সেখানেও  বামপন্থী  কর্মী, নেতা, এবং  সমর্থক বিভিন্ন শাখা অঞ্চলে  পতাকা  উত্তোলন এবং  মাল্য দান করে  লেনিন কে স্মরণ  করা  হয় ।

যাদবপুর থেকে  আমাদের প্রতিনিধি  দেবু রায় জানিয়েছেন  যে আজ কে যাদবপুর পূর্ব এরিয়া কমিটির পক্ষ থেকে  সমস্ত  শাখায়  রক্ত পতাকা  উত্তোলনের মধ্যে দিয়ে মহান  লেনিন কে শ্রদ্ধা জানানো হয় ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।