জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত :২রা ডিসেম্বর – দিল্লির কৃষক আন্দোলনে সংহতি জানিয়ে আজ জেলার বিভিন্ন জায়গায় বামপন্থী সংগঠন গুলি, কৃষক সভার পক্ষ থেকে নেতৃত্বের উপস্থিতিতে পথ অবরোধ, পথসভা, মিছিল ইত্যাদি মধ্য দিয়ে প্রতিবাদ করা হয়। মেমারি বামুন পাড়ায়, কালনা ১ এ নেতৃত্ব দিয়েছেন অঞ্জু কর, আলিম সেখ, বীরেন ঘোষ, হালিম সেখ প্রমুখ।কৃষকের কাছ থেকে সরাসরি ধান কেনার দাবীতে মিছিল হয় গলসী বাজার, চৌমাথায়। এখানে সারাভারত কৃষক সভার জেলা কমিটির সম্পাদক সৈয়দ হোসেন, হারাধন ঘোষ প্রমুখ বক্তব্য রাখেন। এরপর মোদি- অমিত শাহের কুশ পুত্তলিকা দাহ করা হয়।

২ ডিসেম্বর : দিল্লির কৃষক বিক্ষোভকে সংহতি জানিয়ে আজ বর্ধমান -১ ব্লকের সামনে বিক্ষোভ কর্মসূচি হলো কৃষক, ক্ষেতমজুর, শ্রমিক সংগঠনের উদ্যোগে। ১০মিনিট রাস্তা অবরোধ কর্মসূচি পালন করা হলো।

২৬ শে নভেম্বর সাধারণ ধর্মঘট ও ২৭ শে নভেম্বর দিল্লিতে জমায়েতের মাধ্যমে ৩ টি কৃষি আইন ও বিদ্যুৎ বিল(২০২০) বাতিলের দাবিতে গণ অবস্থান শুরু হয়েছে। হাজার হাজার ট্রাক্টর সহ ৬ মাসের খাবার সঙ্গে নিয়ে আজ পর্যন্ত ১২ লক্ষ কৃষক অংশ গ্রহন করেছে।কৃষক প্রতিজ্ঞা করেছে যতক্ষণ পর্যন্ত এই দাবি না মিটছে ততক্ষণ এই আন্দোলন চলবে। কেন্দ্রীয় সরকার বামপন্থী ও কংগ্রেস সমর্থিত ৫০০ সংগঠনের এই আন্দোলন দমন করার জন্য জল কামান চালিয়েছে, পুলিশের অত্যাচার শুরু হয়েছে। ওপর দিকে প্রচন্ড ঠান্ডা উপেক্ষা করে বয়স্ক কৃষক,মহিলা যেভাবে অংশগ্রহণ করেছেন স্বাধীনতার পর উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। এই আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে গুসকরা পূর্ব এরিয়া এলাকার গুসকরা শহরে সি আই টি ইউ, ডি ওয়াই অফ আই, এস অফ আই, মহিলা সমিতি, কৃষক সভা ও বস্তি ইউনিয়ন এর যৌথ উদ্যোগে মিছিল সহ পথ সভা করা হয়। বক্তব্য রাখেন এরিয়া কমিটি র সদস্য এরফান শেখ, পার্টির জেলা কমিটির সদস্য আলমগীর মন্ডল।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।