জেলা

হুগলি জেলা নিউজ


নিজস্ব সংবাদদাতা:- চিন্তন নিউজ::– ৫ ই মার্চ::– আগামী কিছুদিনের মধ্যেই পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচন।। চারিদিকে ভোট ভোট গন্ধ। আর তার সাথে চলছে দেওয়াল লিখন, মিছিল ও মিটিং —– আজকের হুগলি জেলার সংবাদ এই নিয়েই। আজ কোন্নগর এরিয়া কমিটি এলাকার কানাইপুরের দেওয়াল লিখন চলছে।।

এদিকে আবার গত ১১ই ফেব্রুয়ারি নবান্ন অভিযানে গিয়ে পুলিশের মারে নিহত যুব নেতৃত্ব কমরেড মইদুল ইসলাম মিদ্দার বাড়ি বাঁকুড়ার কোতুল পুরে গিয়ে আজ নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি হুগলী জেলা কমিটির পক্ষ থেকে ১০’০০০ টাকা তার পরিবারের হাতে তুলে দেওয়া হোলো.উপস্থিত ছিলেন,রাজ্য সাধারণ সম্পাদক কমরেড মোহনদাস পণ্ডিত, হুগলী জেলা সম্পাদক কমল মল্লিক, জেলা সভাপতি মানস রঞ্জন ভঞ্জ, সম্পাদক মণ্ডলির সদস্য মনোজ সরকার,বাঁকুড়া জেলা সভাপতি অশোক মুখার্জী.এবং ঐ এলাকার চক্র সম্পাদক বিশ্বজিৎ কুণ্ডু ।

পশ্চিমবঙ্গ সরকারের নির্মমতা র আরও একটি খবর সামনে এল।।বাগবাজারে আগুনে পুড়ে সর্বস্বান্ত হওয়া বস্তিবাসিদের পাশে দাঁড়িয়ে তাদের হাতে খাদ্যসামগ্রী ও প্রয়োজনীয় সামগ্রী তুলে দিল বামপন্থী বস্তি উন্নয়ন সংগঠন। শুক্রবার পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতি কলকাতা জেলা কমিটির নেতৃবৃন্দ বাগবাজারে অস্থায়ী ছাঁউনিতে বসবাসরত বস্তিবাসীদের সঙ্গে দেখা করে তাদের হাতে প্রয়োজনীয় সরঞ্জাম তুলে দিলেন। এদিন বস্তিবাসীরা জানান সরকার পাশে না দাঁড়ালেও বামপন্থীরা পাশে আছেন।  

দেশ ও রাজ্যজুড়ে গণতন্ত্র রক্ষায় মানুষকে সচেতন ও ঐক্যবদ্ধ করার লক্ষ্যে সেভ ডেমোক্রেসি সংগঠনের হুগলী চুঁচুড়া শাখার উদ্যোগে শুক্রবার বিকেলে জনসভা হল চুঁচুড়া ঘড়ির মোড়ে। উদ্বোধনী সংগীত পরিবেশনের মাধ্যমে এদিন সভার কাজ শুরু হয়। উদ্বোধনী সংগীত পরিবেশন করেন বিশিষ্ট শিল্পী অঞ্জন সিনহা। সমবেত সংগীত পরিবেশন করেন সেভ ডেমোক্রেসি হুগলী চুঁচুড়ার সাংস্কৃতিক গোষ্ঠি। বিপন্ন গণতন্ত্র দেশে ও রাজ্যে এই বিষয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবী ও রাজ্যসভার সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য। দেশ ও রাজ্যজুড়ে ফ্যাসিস্ত শক্তির সাম্প্রদায়িক জিগিরের বিরোধীতা করে তিনি বলেন একদিন হিটলার আর্য রক্তের শুদ্ধতার প্রশ্নে মানুষে মানুষে বিভাজন এমনকি নরসংহার করছিলো। আজ সেই হিটলারের রক্তের শুদ্ধতার তত্বকে সামনে করে ভারতবর্ষে মানুষে মানুষে বিভাজন করতে চাইছে সাম্প্রদায়িক শক্তি। তারা ভুলে গেছে যখনই মানুষে মানুষে যখনই বিভাজনের সুর মাথাচাড়া দিয়েছে, তখনই রবীন্দ্রনাথের দর্শন কে অনুসরন করে বুদ্ধিজীবী প্রগতিশীল মানুষ মানবতার জয়গান গেয়েছেন। সম্প্রীতির ভারতবর্ষে, রবীন্দ্রনাথের বাংলায় ধ্বংসাত্মক ফ্যাসিস্ত শক্তির কোন স্থান নেই। এদিন সেভ ডেমোক্রেসি সংগঠনের রাজ্য নেতা চঞ্চল চক্রবর্তী দেশের আর্থসামাজিক অবস্থানের দৈনদশা সম্পর্কে বলেন, ভারতবর্ষ ২০১৯ এর তূলণায় ২০২০ তে গণতন্ত্রের সূচক গুলির ক্ষেত্রে অবনয়ন ঘটেছে। আন্তর্জাতিক সংস্থা ফ্রিডম ওয়াচ এর পর্যবেক্ষন হল, ভারত মুক্ত দেশের থেকে নীচে নেমে আংশিক মুক্ত দেশের তালিকায় নেমে গেছে। এছাড়াও বক্তব্য ব বিশিষ্ট নাগরিক প্রতীম সিংহরায়। সভাপতিত্ব করেন বিশিষ্ট নাগরিক সমীর কুমার বসু।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।