দেশ

লোকাল ট্রেন থেকে প্লাটফর্ম টিকিটের বাড়লো তিনগুণ


সুপর্ণা রায়: চিন্তন নিউজ:৬ই মার্চ:– উন্নয়ন আর  আত্মনির্ভরশীল ভারত এই দুই এর গ্যাঁড়াকলে পড়ে সাধারণ মানুষের জীবন দূর্বীসহ হয়ে উঠেছে। মানুষের আয় নেই , করোনা সংক্রমণ পরিস্থিতিতে অনেকেরই চাকরি গেছে।। এদিকে মুল্যবৃদ্ধি চরমে উঠেছে। গ্যাসের দাম প্রতি মাসে তিন থেকে চার বার বাড়ছে, পেট্রল- ডিজেল  আকাশছোঁয়া ফলে সমস্থ গৃহস্থালি জিনিস পত্রের দাম হু হু করে বাড়ছে।

মরার উপর খাঁড়ার ঘা এর মতো বাড়ছে রেলের ভাড়া। ১০ টাকা থেকে বেড়ে ৩০ টাকা হয়েছে লোকাল ট্রেনের ভাড়া।এক ধাক্কায় তিনগুণ বেড়ে গেল ভাড়া।  রেলের তরফে জানানো হয়েছে , এতদিন প্লাটফর্ম টিকিটের দাম ছিল ১০ টাকা সেটাও বেড়ে  হয়েছে তিনগুণ অর্থাৎ ৩০ টাকা। এই খবরে মধ্যবিত্ত শ্রেণীর মানুষের মাথায় হাত পড়েছে।   ভাড়া বাড়ানোর জন্য এক অদ্ভুত কারণের কথা বলেছে রেল দপ্তর।  করোনা ভাইরাস সংক্রমণের কারণে যাতে মানুষ অকারণে ট্রেনে না উঠে তাই এই ভাড়াবৃদ্ধি! গত কয়েকদিন আগে  নিঃশব্দে ট্রেনের ভাড়া বাড়িয়ে দিয়েছিল রেল।। রেলের তরফে বলা হয় ভাড়া বৃদ্ধির ফলে অনেক ই ট্রেনে ভ্রমন এড়িয়ে চলবে।ফলে করোনা সংক্রমণের হাত থেকে মানুষ মুক্তি পাবে।।

কিন্তু এখন প্রতিটি অফিস  খুলে গেছে।। মানুষ সাধারণ জীবনযাপন শুরু করেছে।। এখন এই দাম বৃদ্ধি ছেড়ে দে মা কেঁদে বাঁচি র মতো অবস্থা। রেল দপ্তর যে ভাড়া বাড়িয়েছে তা কি আর ভবিষ্যতে কমবে?  ফলে চাপেই থাকবে মধ্যবিত্ত।।



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।