জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ ,


চিন্তন নিউজ ১৯/৯/২৩:- কৃষ্ণা সাবুই এর প্রতিবেদন –আজ পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী পেনশনার্স সমিতির দঃ ২৪পরগনা জেলা কমিটির ডাকে সাত দফা দাবী আদায় এর লক্ষ্য নিয়ে দুপুর একটা থেকে চারটে পর্যন্ত অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালিত হয় আলিপুরে। এই কর্মসূচিতে জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় শতাধিক পেনশনার্স সামিল হন। অবস্থান এর শুরুর সময় থেকে স্লোগানে সকলে মুখরিত হন। এরপরে গণসংগীত পরিবেশন করেন আলিপুর মহকুমার তিন জন মহিলা সদস্য। তারপরে প্রস্তাব উত্থাপন করেন জেলার যুগ্ম সম্পাদক বিমল কুন্ডগামী। এর পরে একে একে উপস্থিত বিভিন্ন বক্তারা বক্তব্য রাখেন। গণসংগীত পরিবেশন করেন আলিপুর মহকুমার এক সদস্য এবং আবৃতি করেন জেলার মহিলা নেতৃত্ব। সভায় বক্তব্য রাখেন জেলা সম্পাদক গোপাল চ্যাটার্জী। সব শেষে ডেপুটেশন নিয়ে ড্রাফট করে বক্তব্য রাখেন সহ সম্পাদক অশোক সরকার।

সুশান্ত ঘোষের প্রতিবেদন —– আজ পশ্চিমবঙ্গ সামাজিক ন্যায় মঞ্চের এবং পশ্চিমবঙ্গ খেত মজুর ইউনিয়ন এর ডাকে কলকাতার রাজ্য শ্রমিক ভবনে সমতা প্রতিষ্ঠার দাবীতে, সামাজিক ন্যায় এর দাবীতে এক কনভেনশন অনুষ্ঠিত হয় । বক্তা ছিলেন প্রাক্তন এম পি বাসুদেব বর্মন, প্রাক্তন অধ্যাপক ডাঃ দেবেশ দাস, পশ্চিমবঙ্গ সামাজিক ন্যায় মঞ্চের সাধারণ সম্পাদক এবং প্রাক্তন এম পি অলকেশ দাস। পশ্চিমবঙ্গ খেত মজুর ইউনিয়ন এর সভাপতি তুষার ঘোষ, এবং সম্পাদক নিরাপদ সরদার এছাড়াও আরও অনেক বক্তা তাঁদের মূল্যবান বক্তব্য রাখেন।

অপর দিকে আজ কলকাতার রানী রাসমণি রোডে সারা ভারত কৃষক সভার পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির ডাকে এক সমাবেশের আয়োজন করা হয়। এখানে বক্তব্য রাখেন সারা ভারত কৃষক সভার সর্বভারতীয় সম্পাদক বিজু krishan, এবং সর্বভারতীয় সভাপতি অশোক ধাওয়ালে সারাভারত কৃষক সভার সভাপতি হান্নান মোল্লা. পশ্চিমবঙ্গ প্রাদেশিক কৃষক সভার সভাপতি অমল হালদার। এবং আরও অনেকে।
সকল বক্তারাই বর্তমানে নিন্দা করেন কর্পোরেট মুখী কেন্দ্রীয় কৃষি বাজেট এর। একদিকে কৃষক তার ফসলের দাম পাচ্ছে না, অন্যদিকে সার, বীজ, কীটনাশক ঔষধ , পেট্রল, ডিজেল বিদ্যুৎ এর দাম ক্রমাগত উর্ধমুখী। এরই মধ্যে সাখের করতের মতোন কেন্দ্রীয় সরকার আমদানি করছে স্মার্ট মিটার, যেটা আরও বেশী ভয়ঙ্কর। দেশের বিভিন্ন স্থানে ফসলের দাম ঠিক মতোন না পেয়ে ঋণের দায়ে কৃষক রা আত্মহত্যা করছে প্রতিদিন কোথাও না কোথাও। বিজেপি ও তৃণমূলের সরকার এই আসন্তোষ কে চাপা দেবার লক্ষ্যে আমদানি করছে বিভাজন নীতি। আগামী লোক সভা ভোটে পশ্চিমবঙ্গ সহ সারা দেশে এই দুই অশুভ শক্তি কে উৎখাত করার ডাক দেয়া হয় এই মঞ্চ থেকে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।