জেলা

দঃ ২৪পরগনা জেলা সংবাদ



চিন্তন নিউজ ১৮/৩/২৪:- অভিজিত ব্যানার্জীর প্রতিবেদন — পশ্চিমবঙ্গ হিন্দিভাষী সমাজের দক্ষিণ ২৪ পরগনা প্রথম জেলা সম্মেলন অনুষ্ঠিত হলো মহেশতলার শিব অমর ভেঙ্কট হলে। উদ্বোধন করেন সংগঠনের রাজ্য নেতৃত্ব গোপাল শুক্লা। সম্মেলনে উপস্থিত ছিলেন রাজ্য নেতৃত্ব অশোক সিং শ্রেয়া জয়েসওয়াল গণআন্দোলনের নেতা প্রভাত চৌধুরী প্রমুখ। সম্মেলন থেকে বিশ্বকর্মা যাদব সভাপতি তসবির আহমেদ কার্যকরী সভাপতি ও অনিল পান্ডে সম্পাদক নির্বাচিত হন।


এছাড়া আজই
১) রিক্সা ও ভ্যান চালকদের ষাট বছরের উপর বয়ষ্ক শ্রমিকদের জন্য ৬০০০ টাকা পেনশান দিতে হবে।
২) ব্যাঙ্কের মাধ্যমে প্যাডেলের সাথে রিক্সা চালান এমন শ্রমিকদের জন্য রাজ্য সরকারকে গ্যারান্টার হয়ে ব্যাটারি চালিত ই-রিক্সার লোন পাইয়ে দিতে হবে।
৩) রিক্সা ও ভ্যান চালকদের সরকারী লাইসেন্স দেয়া ও পুলিশী হয়রানি বন্ধ করার দাবীতে।
৪) সমস্ত শ্রমিকদের “সামাজিক সুরক্ষার” আওতায় আনতে হবে ও শ্রমিক স্বার্থে সামাজিক সুরক্ষার সুযোগ, সুবিধা আরও বেশী করে বাড়াতে হবে।
এই দাবীগুলি নিয়ে…….
আজ দঃ২৪ পরগণা জেলা রিক্সা ও ভ্যান চালক ইউনিয়নের ডাকে ভ্যান ও রিক্সা দুটি জাঠা অনুষ্ঠিত হয়। একটি জাঠা কাকদ্বীপ থেকে শুরু হয় আর অন্য একটি গড়িয়া শীতলা মন্দির থেকে শুরু হয়। দুটি জাঠাই বারুইপুর পদ্মপুকুরে এসে মিলিত হয়।
তারপর পদ্মপুকুর থেকে মিছিল করে শ্রম দপ্তরে ডেপুটেশন দেওয়া হয়।
ভ্যান চালক ইউনিয়নের জেলা সম্পাদক কমঃ আশুতোষ দে, কমঃ ইন্দ্রজিৎ সামন্ত, কমঃ অলোক নস্কর ,কমঃ রাম গাড়ু, কমঃ সেলিম সেখ ,কমঃ রাজ কুমার পন্ডিত ও কমঃ রহমান সেখ মোট ৭ জনের জেলা প্রতিনিধি দল জেলা লেবার কমিশনারের আধিকারিকের নিকট ডেপুটেশন দেন।
এছাড়া উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগণা জেলা সি আই টি ইউ – এর সম্পাদক কমঃ দেবাশীষ দে। কমঃ দে তার বক্তব্য বলেন, আমাদের রাজ্যের সরকার ও কেন্দ্রের বি জে পি সরকার গরীব মানুষের শত্রুহ হিসাবে কাজ করছে।বামফ্রন্ট সরকারের রেখে যাওয়া শ্রমিক কল্যাণ তহবিলের কয়েক হাজার কোটি টাকা রাজ্যে সরকার লুট করেছে। অথচ অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের জন্য সামাজিক সুরক্ষার বিষয়টি আজ অবহেলিত।এছাড়া বক্তব্য রাখেন কমঃ বাপী মুখার্জী। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কমঃ অরুপ মুখার্জ্জী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।