জেলা

দঃ ২৪পরগনা জেলা সংবাদ


চিন্তন নিউজ ২৬/১১/২৩:- সংবাদ দাতা কৃষ্ণা সাবুই —- পশ্চিমবঙ্গ রাজ‍্য সরকারী কর্মচারী সমিতির ২১তম রাজ‍্য সম্মেলন উপলক্ষ্যে সাংস্কৃতিক কর্মসুচী গ্রহন করা হয়েছে। এই কর্মসুচী ইউনিট,মহকুমা,জেলাস্তরে প্রতিপালিত হবে। সেই নিরিখে মহেশতলা ইউনিট এক সাংস্কৃতিক প্রতিযোগীতার আয়োজন করে।
প্রতিযোগিতার বিষয় ছিল বসে আঁকো, নাচ, গান, আবৃত্তি। ৯০জন প্রতিযোগী অংশগ্রহন করে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা নেতৃত্ব জিতেন রায় দীপক সরকার, মহকুমা নেতৃত্ব সুজিত আইচ, সাংস্কতিক উপসমিতির কনভেনার মৈনাক ব‍্যানার্জী।সঞ্চালনায় ছিলেন বিমল কুন্দগ্রামী। উপস্থিত নেতৃত্ব তাঁদের সংক্ষিপ্ত বক্তব‍্য রাখেন। এই প্রতিযোগিতায় ১ম,২য় ৩য় স্থানাধিকারী মহকুমায় প্রতিযোগিতায় অংশ নেবে।প্রতিযোগীর অভিভাবক, বিচারক ইউনিটের সদস‍্য এবং কিছু শুভানুধ‍্যায়ীর উপস্থিতি ছিলো দেখার মত,প্রায় ২৫০ জন।প্রত‍্যেক প্রতিযোগী ছাড়াও বাকি সকলকে একটি করে পেন ও টিফিন প‍্যাকেট দেওয়া হয়।
সবচেয়ে আনন্দের স্থান ছিলো “বড় মার বাড়ী”(বিমল কুন্দগ্রামীরও বসত বাটী)র প্রাঙ্গনে। ছোট শিশুদের উপস্থিতিতে সে এক সুখের মুহুর্ত তৈরী হয়েছিলো।

প্রতিবেদনে অভিজিৎ ব্যানার্জী– রাজ্যজুড়ে লাগামহীন দূর্নীতি, খুন, সন্ত্রাসের বিরুদ্ধে

  • স্মার্ট মিটার চালুর বিরুদ্ধে
  • রেল সহ বিভিন্ন রাষ্ট্রয়ত্ত সংস্থাকে বেসরকারীকরনের বিরুদ্ধে
  • নয়া শ্রমকোড বাতিল ও ফসলে নুন্যতম সহায়ক মূল্যের দাবীতে
    সমর্থনে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশন সমূহের যুক্ত মঞ্চ ও সংযুক্ত কিষান মোর্চার আহ্বানে রাজভবন অভিযানের প্রথম দিন..

অভিজিত দাসগুপ্তর প্রতিবেদন —
“.. মমতা ব্যানার্জী একটা চোরেদের সমাজ বানাতে চাইছে। মোদী একটা আনুগত্যে চলবে, সমস্ত যুক্তিবোধ ভোঁতা হয়ে যাবে মানুষের, সেরকম একটা সমাজ তৈরি করছে। এক অংশের মানুষ আরেক অংশের মানুষকে মারবে, ধরবে, মানুষ ক্রমশঃ বিচ্ছিন্ন হয়ে যাবে এই সমাজ বানাতে চাইছে।’
‘ নভেম্বর বিপ্লব ও আজকের ভারতবর্ষ’ শীর্ষক একটি কর্মী সভায় বললেন সিপিআই(এম) রাজ্য কমিটির সদস্য ও দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য রাহুল ঘোষ। তিনি ছাড়া এই কর্মীসভায় বক্তা ছিলেন জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য অরিন্দম মুখার্জী ও সোনারপুর পশ্চিম এরিয়া কমিটির সম্পাদক কল্লোল দাস। কর্মীসভার আয়োজক সিপিআই(এম) সোনারপুর পশ্চিম এরিয়া কমিটি। সভা পরিচালনা করেন এরিয়া কমিটির সদস্য সাজাহান মোল্লা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।