জেলা

দঃ ২৪ পরগনা জেলা সংবাদ


চিন্তন নিউজ –অভিজিত দাসগুপ্তর প্রতিবেদন -= আজ সোনারপুর পশ্চিম এরিয়া কমিটির অন্তর্গত গণসংগঠন সমুহের যৌথ উদ্যোগে রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণের বিরুদ্ধে, জনবিরোধী প্রিপেইড ডাইনামিক স্মার্ট মিটার ব্যবস্থা চালুর বিরুদ্ধে, আগামী ২৮শে নভেম্বর শ্রমিক, কৃষক, ও খেদমজুর সংগঠন গুলির ডাকে রাজভবন অভিযানের সমর্থনে পথসভা অনুষ্ঠিত হয়। এই সভায় বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সি পি আই (এম )দঃ ২৪পরগনা জেলার সম্পাদক শমীক লাহিড়ী। তিনি তাঁর বক্তব্যের মাধ্যমে বলেন প্রিপেইড স্মার্ট মিটার ব্যবস্থা কতখানি মারাত্মক প্রভাব পড়তে চলেছে, সাধারণ গরীব মানুষের উপরে সেটা তুলে ধরেন। আদানিদের মতোন কোম্পানির হাতে বিদ্যুৎ ব্যবস্থা তুলে দিয়ে ঘুরিয়ে বেসরকারিকরণ করার চেষ্টা করছে কেন্দ্রীয় এবং রাজ্য সরকার । ইউনিট প্রতি দাম এতো বেড়ে যাবে যে বিদ্যুৎ ব্যবহার সাধারণ মানুষের হাতের বাহিরে চলে যাবে।
এছাড়া বক্তব্য রাখেন সি আই টি উ নেতা কমল গাঙ্গুলী, গৌতম দত্ত, অম্লান দত্ত, কৃষক সভার নেতা সিরাজ খাঁন, সভা পরিচালনা করেন citu নেতা মনোরঞ্জন মন্ডল।

অপর দিকে জেলার দুই প্রতিনিধি অশোক সাহা এবং অভিজিৎ ব্যানার্জীর প্রতিবেদন —
জয়নগর থেকে অশোক সাহা: আজ সিপিআই(এম) প্রতিনিধি দলের পক্ষ থেকে খাদ্য ও গৃহ নির্মাণের জন্য উপাদান (বাঁশ করকেট টিন) সামগ্রী সর্বশান্ত পরিবারদের হাতে তুলে দেওয়া হয়। এই প্রথম কোনো রাজনৈতিক দলের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত দলুয়াখাকি গ্রামে গেলেন। গত ১৩ নভেম্বর ভোরে জয়নগর, বামুনগাছি অঞ্চলের তৃণমূলের প্রধানের স্বামীকে গুলি করে মারা হয় তৃণমূলের অপর কোনো গোষ্ঠী। সেই ঘটনা ধামাচাপা দিতে ওখান থেকে ৫ কিলোমিটার দূরে দলুয়াখাকি গ্রামে তৃণমূল দুস্কৃতিরা হামলা, লুটপাট, আগুন লাগিয়ে ভস্মীভূত করে দেয়। স্কুল পড়ুয়া, মাধ্যমিক পরীক্ষার্থীর বই খাতা সব পুড়িয়ে দেয়। ঘরছাড়া সিপিআইএম সমর্থকদের প্রথমে কোনো আইনি নিষেধাজ্ঞা ছাড়াই (তৃণমূলের গোপন নির্দেশে) পুলিশ গ্রামে ঢুকতে বাধা দেয়। পরের দিন পার্টি নেতৃত্বের চাপে দিতে বাধ্য হয়। তাদের ক্ষতিপূরণের জন্যেও গ্রামে ঢুকতে বাধা দেয়। হাইকোর্টের নির্দেশে যেতে দিতে বাধ্য হয়। এই প্রতিনিধি দলে ছিলেন সিপিআই (এম) দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদক শমীক লাহিড়ী, কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী, বর্ষীয়াণ সিপিআই এম নেতা কান্তি গাঙ্গুলি, জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য রতন বাগচী ও বিশিষ্ট আইনজীবী সায়ন ব্যানার্জী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।