জেলা

হাওড়ার খবর—


চিন্তন নিউজ-১৫ই সেপ্টেম্বর,:- সংবাদদাতা শেখ জিশান—২০১৬ বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পরেই তৃণমূলের দুষ্কৃতী বাহিনী তালা ঝুলিয়ে দিয়েছিল কাটলিয়া শাখা অফিসে। শাখা অফিসটি ১৫ দিনের মধ্যেই শেখ জাহাঙ্গীরের নেতৃত্বে শাখার কমরেডরা পার্টি অফিসটি দখল নিলেও,শাখা এলাকায় পার্টির কর্মসূচি প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। চার বছর পর কাঠালিয়া শাখার উদ্যোগে আজ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
কমরেড সীতারাম ইয়েচুরির নামে মিথ্যা মামলা,বাঁকড়া পার্টি অফিসে রক্তদান শিবিরে তৃণমূল দুষ্কৃতিকারীদের হামলা ও বাঁকড়া পার্টি অফিসে আগুন লাগিয়ে রাতের অন্ধকারে পুড়িয়ে দেয়ার চক্রান্ত,কেন্দ্র সরকারের জনবিরোধী নীতি, নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধি,ও মঙ্গলা হাট খোলার দাবিতে এই কর্মসূচি পালন করা হয়।
পথসভা শুরু হওয়ার সাথে সাথেই সেটি প্রায় জনসভায় রূপান্তরিত হয়েযায়।স্বতঃস্ফূর্তভাবে মানুষ এই সভায় উপস্থিত হয়ে জানান দেয় তারা এই জনবিরোধী নীতিকে কোনভাবেই মেনে নেবে না।সভার সভাপতিত্ব করেন কমরেড সুশান্ত ঘোষ বক্তব্য রাখেন কমরেড উত্তম বেরা,কমরেড মোহন্ত চ্যাটার্জী , কমরেড শেখ জাহাঙ্গীর,কমরেড সুমন ঘোষ।বক্তারা বলেন আগামী দিনে এই সংগ্রামকে আরো তীব্র থেকে তীব্রতর করে তোলাহবে। ৩৪ বছর বামপন্থীরা যেমন মানুষের পাশে ছিল লকডাউন ও আমফানে বামপন্থীরা প্রমাণ করেছে এখনও তারা সেভাবেই মানুষের পাশে আছে এবং আগামী দিনেও থাকবে।

জলপাইগুড়ির রাজগঞ্জে দু’জন আদিবাসী নাবালিকাকে ধর্ষনের (১জন আত্মঘাতী) প্রতিবাদে এবং আকাশছোঁয়া দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আজ সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতি উত্তর পশ্চিম হাওড়া আঞ্চলিক কমিটির প্রতিবাদ সভা বেলগাছিয়া মোড়ে ৷বক্তা ছিলেন শর্মিষ্ঠা দাস, হেমলতা চক্রবর্তী প্রমুখ ৷


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।