জেলা রাজ্য

পেট্রোল, ডিজেলের উত্তরোত্তর দাম বৃদ্ধির প্রতিবাদে বীরভূমে এস‌এফ‌আই – ডিওয়াইএফ‌আই এর বিক্ষোভ মিছিল


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:২৬শে জুন:- পেট্রোল – ডিজেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে এস‌এফ‌আই ও ডিওয়াইএফ‌আই এর ডাকে রামপুরহাট শহরে বাইক নিয়ে হেঁটে প্রতিবাদ মিছিল সংঘটিত হলো। এই মিছিল গোটা শহর পরিক্রমা করে, শেষে রামপুরহাট পাঁচমাথা মোড়ে রাস্তায় সমস্ত বাইক শুইয়ে রেখে বিক্ষোভ দেখায় এস‌এফ‌আই – ডিওয়াইএফ‌আই কর্মীরা। বিক্ষোভ থেকে মুখরিত স্লোগানে আওয়াজ ওঠে অবিলম্বে কেন্দ্রের সরকার ও রাজ্যের সরকারকে পেট্রোল – ডিজেলের দাম কমাতে হবে। না পারলে গদি ছাড়তে হবে। দুই বাম সংগঠনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডিওয়াইএফ‌আই বীরভূম জেলা সভাপতি অমিতাভ সিং, যুব নেতা আফতাব হোসেন, জান্নাতুল মির্জা এবং এস‌এফ‌আই, বীরভূম জেলা সম্পাদকমন্ডলীর অন্যতম নেতা তুষার মন্ডল, ছাত্রনেতা ইউসুফ আলী প্রমুখ।

মিছিলে হাঁটতে হাঁটতে ছাত্রনেতা তুষার মন্ডল বলছিলেন, “মোদীজির কথানুযায়ী দেশের জি ডি পি (GDP) উর্ধগামী ঠিকই, কারণ (G=Gas, D=Disel, P=Petrol) সহ সমস্ত পেট্রোপণ্যের দাম বেড়েই চলেছে।।দেশের অর্থনীতি যেখানে শুয়ে পড়েছে, সেখানে আমরাও আজ বাইক-স্কুটি শুইয়ে রেখেই প্রতিবাদ জানাতে চলেছি।”

পেট্রোপণ্যের মূল্যেবৃদ্ধি, আমফানে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ, কৃষিঋণ মুকুব সহ একাধিক দাবীতে ছাত্র, যুব, কৃষকসভার বিক্ষোভ কর্মসূচি পালিত হয় ইলামবাজার এলাকার বিভিন্ন অঞ্চলেও। প্রসঙ্গত এই এলাকার নানাসোল পঞ্চায়েতের জয়পুর মোড়ে ২০১১ সালের পর প্রকাশ্যে কর্মসূচি করলো বাম গণসংগঠন গুলি।উপস্থিত ছিলেন এস‌এফ‌আই বীরভূম জেলা সম্পাদক ওয়াসিফ ইকবাল।

এছাড়াও এদিন পেট্রোল ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও ৬০ নং জাতীয় সড়ক সংস্কারের দাবীতে সিউড়ি ১নং লোকালের কচুজোরে জাতীয় সড়কের উপর দাঁড়িয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করে ডিওয়াইএফ‌আই ও সিআইটিইউ। বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছিল বোলপুর বাসস্ট্যান্ডে। রাজনগরে পরিবহন শ্রমিকরাও রাস্তায় নেমে প্রতিবাদ জানান।। লোহাপুরে ছাত্র-যুবরাও মিছিল করে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানায়। চলে অবস্থান বিক্ষোভ। উপস্থিত ছিলেন এস‌এফ‌আই বীরভূম জেলা কমিটির সভাপতি দেবাশীষ সরকার।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।