জেলা

দঃ ২৪পরগনা জেলা সংবাদ।


চিন্তন নিউজ ২০/১১/২৩ প্রতিবেদনে অভিজিত দাসগুপ্ত — জগদ্ধাত্রী পুজো উপলক্ষে সোনারপুর পশ্চিম এরিয়া কমিটির অভ্যন্তরে ফরতাবাদ শাখার আমতলায় আজ বুক স্টল উদ্বোধন করেন বর্ষীয়াণ সিপিআই(এম) সুহৃদ চিররঞ্জন ঘোষ, উপস্থিত ছিলেন সিপিআই এম সোনারপুর পশ্চিম এরিয়া কমিটির সম্পাদক কল্লোল দাস সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আজ নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির দক্ষিণ ২৪ পরগনা জেলার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয় বারুইপুর শৈলেন্দ্র কাননে কমরেড ইভা দাস ও মৃদুল দে মঞ্চ ও কমরেড বাসুদেব আচারিয়া ও কমরেড মদন ঘোষ নামাঙ্কিত নগরে। সংগঠনের পতাকা উত্তোলন করেন জেলা সভাপতি প্রদ্যোৎ ঘোষ। শহীদ বেদীতে মাল্যদানের মাধ্যমে সাধারণ সভা শুরু হয়। সাধারণ সভা উদ্বোধন করে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সম্পাদক ধ্রুবশেখর মন্ডল। খসড়া প্রতিবেদন পেশ করেন জেলা সম্পাদক মহঃ কাহার সাহেব ও আয় ব্যয়ের হিসাব পেশ করেন কোষাধ্যক্ষ দেবব্রত পান্তি। ৩০০ জন প্রতিনিধি সভায় উপস্থিত ছিলেন। আলোচনায় অংশগ্রহণ করেন ১১টি জোনের প্রতিনিধিরা। আগামী লোকসভা নির্বাচনে সাম্প্রদায়িক, ফ্যাসিস্ত বিজেপি ও রাজ্যে স্বৈরাচারী তৃণমূল কে পরাস্ত করার প্রস্তাবসহ আরও ৬ টি প্রস্তাব পাস করা হয়। অবিলম্বে নয়া শিক্ষাবিল ২০২০ বাতিল, কেন্দ্রীয় বাজেটের ১০ শতাংশ ও জাতীয় আয়ের ৬ শতাংশ শিক্ষা খাতে বরাদ্দ করার দাবিসহ ১১ দফা শিক্ষাগত দাবি ও চিকিৎসা ভাতা ২৫০০ টাকা অথবা WBHS-2008 স্কিম চালুসহ ১৭ দফা বৃত্তিগত দাবি জানান হয়। অবিলম্বে জাতীয় শিক্ষানীতি ২০২০ বাতিল এবং রাজ্য শিক্ষানীতি বাতিল করার লক্ষ্যে আন্দোলন গড়ে তোলাসহ আরও ৮ দফা দাবিতে আন্দোলনের আগামী কর্মসূচি ঘোষণা করা হয়।সাধারণ সভা থেকে আগামী রাজ্য সাধারণ সভায় প্রতিনিধি নির্বাচিত করা হয়। জবাবি ভাষণ দেন মহঃ কাহার সাহেব। খসড়া প্রতিবেদন ও আয় ব্যয়ের হিসাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।
সাধারণ সভায় উপস্থিত প্রতিনিধিদের থেকে জয়নগর দলুয়াখাকি গ্রামে তৃণমূল দুস্কৃতিদের হামলায় ক্ষতিগ্রস্তদের সাহায্যে অর্থ সংগ্রহ করা হয়। সংগৃহীত দশ হাজার টাকা এদিনই তুলে দেন সংগঠনের কেন্দ্রীয় নেত্রী শ্যামলী হালদার জয়নগরে গিয়ে সিপিআই(এম) নেতা রাহুল ঘোষের হাতে। সঙ্গে ছিলেন সমিতি ও ১২ জুলাই কমিটির জেলা নেতা অশোক সাহা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।