জেলা

হাওড়ার টুকিটাকি–



সংবাদদাতা:-বিকাশ মাখাল-(১) আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির কবলে আমজনতার নাভিশ্বাস! বিগত এক বছরের মধ্যে সরষের তেলের দাম দ্বিগুণ, ডালজাতীয় শস্যের দাম বৃদ্ধি পেয়েছে দেড়গুণ, রান্নার গ্যাসের দাম হাজার ছুঁইছুঁই। পেট্রোল ডিজেলের অস্বাভাবিক দামবৃদ্ধির প্রভাব পড়েছে নিত্যদিনের বাজারে। সিপিআই(এম) উলুবেড়িয়া ১ এরিয়া কমিটির উদ্যোগে এই মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে এক মিছিল মৌবেশিয়া কালীতলা মোড় থেকে ধূলাশিমলা বাজার এলাকা পরিক্রমা করে।

(2) কৃষকদের দীর্ঘদিন লড়াইয়ের ফলে প্রধানমন্ত্রী ঘোষণা করতে বাধ্য হয়েছেন কৃষি আইন তিনটি বাতিল করা হবে। সিপিআই(এম) পশ্চিম হাওড়া এরিয়া কমিটির ডাকে এই জয়কে অভিনন্দন জানিয়ে এক মিছিল বের হয়। আওয়াজ ওঠে অবিলম্বে সংসদ অধিবেশনে আইন অনুযায়ী এই বিল বাতিল করা হোক।

(৩) পেট্রোল ডিজেল সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানো, শ্রমিক বিরোধী শ্রমকোড বাতিল এবং সাধারণ মানুষের স্বার্থরক্ষায় ১৬ দফা দাবিপূরণের লক্ষ্যে সাঁকরাইল চাঁপাতলায় বামফ্রন্টের ডাকে এক গণকনভেনশন অনুষ্ঠিত হয়।

(৪) ডিওয়াইএফআই পশ্চিম হাওড়া আঞ্চলিক কমিটির ২৩ নং ইউনিটের উদ্যোগে এবং রেড ভলান্টিয়ার্স এর সহায়তায় মশা নিয়ন্ত্রণের জন্য পূর্ণ পালের গলি ও বিষ্টুকুন্ড বাগানে ডেঙ্গু ও করোনা সম্পর্কে জনগণকে সচেতন করার জন্য প্রচার করা হয় এবং কীটনাশক স্প্রে করা হয়‌।

(৫)আজ ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন, ডোমজুড় (১) আঞ্চলিক কমিটির ডাকে চাল, ডাল,সরিষার তেল,আটা সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের আকাশ ছোঁয়া মূল্যবৃদ্ধির বিরুদ্ধে ; পেট্রোল, ডিজেল,রান্নার গ্যাসের বারংবার দাম বৃদ্ধি করে জনসাধারণের উপর বোঝা চাপানোর প্রতিবাদে ও দেশে বিদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর আক্রমণ প্রতিহত করার দাবীতে ভাস্কুর থেকে বলুহাটির গয়েশপুর পর্যন্ত বিক্ষোভ মিছিল সংগঠিত হয়। মিছিলে সাধারণ মানুষের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।মিছিল শেষে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সম্পাদকমন্ডলীর সদস্য সুমন ঘোষ ও অন্যান্য স্থানীয় নেতৃবৃন্দ।

(৬) নিখিলবঙ্গ শিক্ষক সমিতি,হাওড়া জেলা শাখা’র উদ্যোগে আজ এ.বি.টি.এ. জেলা ভবনে শ্রদ্ধেয়া সেবা চক্রবর্তী ও শ্রদ্ধেয়া স্বাগতা দাসে’র স্মরণ সভা অনুষ্ঠিত হলো। উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক ওমপ্রকাশ পান্ডে, জেলা সভাপতি রতন কোলে, হাওড়া জেলা সদর মহকুমা সম্পাদক প্রবোধ কুমার আড়ী ও জেলা নেতৃত্ব স্বপন মাখাল মহাশয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।