জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কৃষ্ণা সরকার, ১২ মে ,২০২৩ –
গতকাল বিড়ি শ্রমিকদের দীর্ঘদিনের আন্দোলন সফল হলো। ত্রিপাক্ষিক বৈঠকে হাজার প্রতি ২০ টাকা মজুরি বৃদ্ধি হলো। সর্বনিম্ন ১৮০ টাকা এবং সর্বোচ্চ ২১৫ টাকা মজুরি স্থির হলো। কাটোয়া মহকুমা জুড়ে ১লা জুলাই ২০২৩ থেকে এই মজুরি বৃদ্ধি কার্যকর হবে।

সি.পি.আই(এম) মেমারি-২ এরিয়া কমিটি র মন্ডলগ্রাম শাখার ডাকে চোর তাড়াও, গ্রাম বাঁচাও মানুষের পঞ্চায়েত গড়ো এই দাবীতে মন্ডলগ্রাম বাজারে জনসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন পার্টির জেলা নেতৃত্ব সুকান্ত কোঙার ও অশেষ কোঙার, মেমারী-২ এরিয়া কমিটির সম্পাদক তাপস বসু। সভায় সভাপতিত্ব করেন পার্টিনেতা বলাই দত্ত।

সিপিআই (এম) বর্ধমান সদর-১ এরিয়ার জামার গ্রামের, ঘনিষ্ঠ পার্টি দরদী রশিদ মন্ডল সকাল ৬টায় ৮০ বছর বয়সে, দীর্ঘ রোগভোগ এবং হঠাৎ হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে নিজে বাসভবনে প্রয়াত হন। তিনি ৭০ দশকে কৃষক আন্দোলনের যোগ দেন, এছাড়াও খেতমজুরদের মজুরি বৃদ্ধির আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এলাকাতে বিভিন্ন সামাজিক ও উন্নয়নের কাজে নিজেকে নিয়োজিত করেন। তার মৃত্যুর সংবাদ শুনে, নেতৃত্ব দেবুরায়, মৃণাল কর্মকার, হাসনাত জালালী, প্রবীর তা জামার এসে পৌঁছন। দেবুরায় ও মৃণাল কর্মকার পার্টির রক্ত পতাকা ও মালা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়াও হাসনাত জালালী, প্রবীর তা, শেখ সালালউদ্দিন, শেখ বুআলী, উত্তম কোনার, মদন দাস, শেখ চাঁদ, শেখ হানিফ, শেখ আসগড়, শেখ কিবরিয়া, এছাড়াও আরো অনেকে ফুল ও মালা দিয়ে শ্রদ্ধা জানান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।