জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ:১০/০৫/২০২৩:- সুপর্না রায়ঃ- ডানলপ – বাঁশবাড়িয়া – চন্দ্রহাটি এরিয়া কমিটির উদ্যোগে রাজ্য সরকারের অবিরাম দূর্নীতি ও নারী নির্যাতনের প্রতিবাদে ত্রিবেনী মোড়ে ছাত্র যুব দের পথসভা অনুষ্ঠিত হয়।

মহাশ্বেতা বিশ্বাসঃ-হগলী জেলার আরামবাগ……. কমরেড মীনাক্ষী মুখার্জিকে মালা পরাবেন বলে সমাবেশ শুরুর অনেক আগে থেকেই মালা নিয়ে বসে ছিলেন এলাকার এক অশীতিপর বৃদ্ধা মহিলা ।। নেতৃত্বের নির্দেশে ওনাকে মঞ্চে আসন দেওয়া হয় এবং ওনার আশা পুরণ করা হয়।

আলবার্ট পিন্টোঃ-বিশ্ব বরেণ্য বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মজয়ন্তী উপলক্ষে চুঁচুড়া গোয়ালটুলিতে ভারতীয় গণনাট্য সংঘ “অনির্বাণ শাখা” ও “সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি” “চুঁচুড়া আঞ্চলিক কমিটির” পরিচালনায় সংগীত, নৃত্য ও আবৃতির সান্ধ্যকালীন এক মনোজ্ঞ অনুষ্ঠানে আমরা মিলিত হয়েছিলাম !! অনুষ্ঠানে সার্বিকভাবে ছোট বড় সবাই আনন্দের সহিত যোগদান করেছিল ।

সোমনাথ করঃ- দীর্ঘ ১৫ বছর পরে কোদালিয়া -২ গ্রাম পঞ্চায়েত এর অন্তর্ভুক্ত ১১৩ নং বুথে ডিওয়াইএফ‌আই ব্যান্ডেল কোদালিয়া আঞ্চলিক কমিটির উদ্যোগে “”সদস্য”” সংগ্রহ ও দুর্নীতি মুক্ত পঞ্চায়েত গঠনের লক্ষে, পঞ্চায়েত সমিতির প্রার্থীকে সঙ্গে নিয়ে কর্মসূচি।

দেবারতি বাসুলীঃ- অসীম খাঁ হুগলী জেলা ছাত্র আন্দোলনের কর্মী। প্রতিটা ক্যাম্পাস আক্রমণ এর হার্ড টার্গেট। প্রতিদিন কোথাও না কোথাও আক্রমণের খবর। ছেলে টা তখন পড়াশোনা করছে, সাথে এস‌এফ‌আই আর রাজমিস্ত্রীর কাজ। এস‌এফ‌আই গোঘাট আঞ্চলিক কমিটির সভাপতি তখন। সেদিন ও ওর ব্যাগে মেম্বারশিপ ফোলিও। কাজ থেকে ফিরছে বাসে করে, বাস থেকে নেমেছে সবে। ভয়ঙ্কর তৃণমূলী আক্রমণ। লাঠি, রড, বাঁশ। শেষে ওরা হাপিয়ে গিয়ে পাশে পরে থাকা তাল কারি (তাল গাছের কাঠ) দিয়ে মেরে ছেলেটার দুটো পা ভেঙে দিলো। ছেলে টা যন্ত্রণায় আধমরা হয়ে পরে রইলো। ওরা ভেবেছিল মরে গিয়েছে। কিছুক্ষণ এর মধ্যে খবর পেয়ে ওখানে এলাকার মানুষ ছেলে টা কে হাসপাতালে নিয়ে যেতে গেলে তৃণমূল বাঁধা দেয়। যন্ত্রণায় ছটফট করতে থাকা ছেলে টা কে নিয়ে এম্বুলেন্স ঢোকে, শ্রীরামপুর ওয়ালস এ। দুটো পায়েই অপারেশন। দীর্ঘদিন ছেলে টা হাটতে পারেনা। কলকাতায় চিকিৎসা। আসতে আসতে সুস্থ হয়ে ওঠে। এখনও ব্যাথা করে। এখনও যন্ত্রণা করে। ছেলে টা এখন কৃষক সভা করে। ধান ক্ষেতের পাশের রাস্তা দিয়েই লাল ঝাণ্ডা কাঁধে নিয়ে মেম্বারশিপ করে, পাশে ঠায় দাঁড়িয়ে থাকা তাল গাছ টাও মাথা ঝোকায়, ‘স্পর্ধার হাওয়ায়’।
আরামবাগ এ সমাবেশে ছেলে টা উপস্থিত ছিল। নিজের ফোনের ফ্রণ্ট ক্যামেরার মেগা পিক্সেল এ ওঠা অস্পষ্ট ছবিটা ছেলে টা কিছুক্ষণ আগে পোস্ট করেছে।
আসলে ছেলে টার দু পা ভেঙেছিল। হাটতে এখনও কষ্ট হয়।
কিন্তু ছেলে টা ‘মতাদর্শের পা ‘ এ ভর দিয়েই হেটে চলেছে। আজ সমাবেশে এসেছে। তৃণমূল কেন? তৃণমূলের বাপের ও অমন লাঠি, রড, তাল কাঁড়ি নেই, যেটা দিয়ে ওর ‘মতাদর্শের পা’ ভাঙবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।