জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজ:০৯/০৫/২০২৩:- পার্থ চ্যাটার্জীঃ-আজ ২৫শে বৈশাখ রবীন্দ্রনাথের জন্ম দিন হয়ে উঠলো এক প্রতিবাদের দিন। বামফ্রন্টের আমলে যখন রবীন্দ্রভবন তৈরী হয় তখন সিদ্ধান্ত হয় দল মত নির্বিশেষে এই ভবনটি ব্যাবহৃত হব। কিন্তু বর্তমানে তৃণমূল পরিচালিত পৌরসভা সিদ্ধান্ত গ্রহণ করেছে কোনো রাজনৈতিক দল বা তার গণসংগঠনকে এই ভবনটি ব্যবহার করতে দেওয়া হবেনা। এর বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আজ সংযুক্ত নাগরিক কমিটির পক্ষ থেকে সকাল ৭.৩০ টা জমায়েত হয়েছিল বড়বাজার বিধানচন্দ্র রায়ের পাদদেশে। সেখান থেকে মিছিল করে রবীন্দ্র ভবনের বিপরীতে স্ট্যান্ডের ওপরে মূল কর্মসূচি পালিত হয়। সভাপতিত্ব করেন মাননীয় রেবতী সাহা। কর্মসূচিটি পরিচালনা করেন মফিজুল ইসলাম। গান আবৃত্তি আলেক্ষ্যর মাধ্যমে দিনটি পালিত হয়। পৌরসভার অগণতান্ত্রিক সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন অধ্যাপক স্বপন চট্টোপাধ্যায়ের। বহু মানুষ আজকের এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

জয়দেব ঘোষঃ-শ্রদ্ধায় স্মরণে বিশ্ব মানবতার মহানায়ক রবীন্দ্রনাথ…..নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির হুগলি জেলা কমিটির কবি প্রণাম আজ সমিতি ভবনে। উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সভাপতি মোহনদাস পন্ডিত, জেলা সহ-সভাপতি সেখ হবিবুর রহমান, প্রাক্তন জেলা সভাপতি, সম্পাদক নরেন দে, জেলা সহ-সম্পাদক জয়দেব ঘোষ, জেলা কমিটির অরূপ দত্ত, প্রশান্ত দত্ত ও সৌমি ভট্টাচার্য সহ নেতৃত্ব।

সৌরভ গাঙ্গুলিঃ–১৬৩ তম জন্মজয়ন্তীতে মাল্যদানে – পুষ্পস্তবকে – কবিতায় – গানে উদযাপিত হয় তারকেশ্বর এ।

সোনালী অধিকারীঃ-২৫শে বৈশাখ এর প্রভাতফেরি আর আগের মতো হয় না। অল্প কয়েক জায়গায় হচ্ছে, আগে প্রত্যেক পাড়ায় হত, এখন উঠে গেছে । সিলেবাস থেকেই বের করে দেওয়া হয়েছে ফ্যাসিবাদবিরোধী কবি কে ।

আজ ব্যান্ডেল কোদালিয়া এরিয়া কমিটির উদ্যোগে। এছাড়াও তিনি জানান যে গতকাল সংগঠনের ৮০তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে এইড‌ওয়া ( AIDWA), ব্যান্ডেল কোদালিয়া লোকাল কমিটির পক্ষ থেকে শ্বেত পতাকা উত্তোলন করলেন সম্পাদিকা কমরেড সুপর্ণা কর । উপস্থিত ছিলেন সভাপতি কমরেড নীলিমা কর।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।