জেলা

আজকের হুগলি জেলার সংবাদ__


চিন্তন নিউজ: ২৮ শে আগস্ট:- স্বাতী শীল জানিয়েছেন ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে বাঁশবেড়িয়ার কম.বৃষ্টি পাল এর বাড়িতে বিজেপির গুন্ডা বাহিনীর আক্রমণের তীব্র বিরোধিতা এবং দোষীদের শাস্তির দাবিতে আজ চুঁচুড়ার ঘড়ির মোড়ে এসএফআই ও ডিওয়াইএফআই এর তরফে একটি বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। এর সাথে এই ঘটনার তীব্র নিন্দা করে ডিএম অফিসে ডেপুটেশনও জমা দেওয়া হয় এসএফআই ও ডিওয়াইএফআই এর তরফ থেকে।

স্বাতী শীল আরও জানান যেহুগলি জেলা মহিলা সংগঠনগুলির ডাকে, ষোলো দফা দাবিতে আজ হুগলি চুঁচুড়ার পিপুলপাতির মোড়ে অবস্থান বিক্ষোভ কর্মসূচি ।

হুগলি জেলার সংবাদ সংগ্রাহক সুপর্না রায় জানাচ্ছেন যে প্রশাসন জানিয়েছেন যে খানাকুল-২ ব্লকে বন্যা পরিস্থিতি নাকি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। কিন্তু নীচু জায়গায় খানাকুল-২ ব্লকের বেশ কয়েকটি জায়গায় জল দাঁড়িয়ে আছে। বাড়ী ঘরের মধ্যে জল ঢুকে আছে। অসীম দূর্দশায় রয়েছে ওই অঞ্চলের মানুষ। খানাকুল-২ ব্লকের বেশ কয়েকটি জায়গায় জলমগ্ন হয়ে রয়েছে।। তার মধ্যে জগৎপুর,ধান্যগেড়ি, মাড়োখানা প্রভৃতি এলাকা। মাঠ ঘাট সব জলে ডুবে গেছে।। কোনো কোনো এলাকা তিন ফুট জলের তলায় রয়েছে। এখন গ্রামবাসীর ভরসা নৌকো।

লকডাউন কালে কাজ হারিয়ে নিজের রাজ্যে ফিরেছিলেন বহু পরিযায়ী শ্রমিক।ভেবেছিলেন আর কোথাও যাবেন না রোজগারের জন্য কিন্তু পশ্চিমবঙ্গেও কাজ পেলেন না হুগলি জেলার পরিযায়ী শ্রমিকরা। যেমনটি কোন জেলায় পাচ্ছেন না।। মঙ্গলবার রাতে পান্ডুয়া থেকে চল্লিশ আসনের দুটি বাস শ্রমিকদের নিয়ে পাড়ি দেয় গুজরাটের সুরাটে। দুটি বাসের একটি আসনও খালি ছিল না। বাসের চালক জানিয়েছেন যে গত দশ দিনে দুবার যাতায়াত করা হয়ে গেল। এখন সবাই কাজে ফেরার জন্য মালিকের সঙ্গে যোগাযোগ করছেন এবং সেইমতো কাজের আশ্বাস পেয়ে পাড়ি দিচ্ছেন যে যেখানে কাজ করতেন।

সুদীপ্ত সরকার জাঙ্গীপাড়া থেকে জানিয়েছেন যে জাঙ্গীপাড়া অঞ্চল কৃষক সমিতি ও ক্ষেতমজুর ইউনিয়নের যৌথ উদ্যোগে দঃ শ্রীরামপুর বুথের মালপাড়া, আদিবাসিপাড়া, কালাকারপাড়া ও বাগদীপাড়ার গরীব পরিবারগুলি থেকে ২০ জন মানুষকে শাড়ি ও লুঙ্গী দেওয়া হলো৷ উপস্হিত ছিলেন জাঙ্গীপাড়া থানা কৃষক সমিতির অন্যতম সদস্য কমরেড বিরাজ সিংহরায়, ক্ষেতমজুর ইউনিয়নের সভাপতি কমঃ সুদীপ্ত সরকার, অঞ্চল কৃষক সমিতির সম্পাদক কমঃ গণেশ পাল, অঞ্চল ক্ষেতমজুর ইউনিয়নের সহঃ সম্পাদক কমঃ বিজয় মুর্মূ, জাঙ্গীপাড়া থানা যুব আন্দোলনের নেতা কমঃ সুকো হাজরা৷।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।