জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ,


চিন্তন নিউজ ২৩/৯/২৩: অভিজিৎ ব্যানার্জীর প্রতিবেদন —সিপিআইএম দঃ ২৪পরগনা জেলা কমিটির উদ্যোগে “স্মার্ট মিটার ও প্রস্তাবিত বিদ্যুৎ বিল ‘” বিষয়ে আজ এক আলোচনা সভা হয় বারুইপুর জেলা দপ্তরে। এই আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলার সম্পাদক শমীক লাহিড়ী। এছাড়াও ছিলেন ডাঃ সুজন চক্রবর্তী, এবং সুদীপ দত্ত।

সৌমিত্র মন্ডল এর প্রতিবেদন —
সামাজিক ন্যায় ও সাম্য প্রতিষ্ঠা করতে SC /ST /OBC সম্প্রদায়ের মানুষের অধিকার আদায়ে পশ্চিমবঙ্গ সামাজিক ন্যায় মঞ্চ দঃ ২৪পরগনার হালতু আঞ্চলিক কমিটির প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলন থেকে মোট ২৯জনের কমিটি গঠন করা হয়। সভাপতি হিসাবে নির্বাচিত করা হয় রমেন সরকার কে এবং সম্পাদক নির্বাচিত হন কাকলি মল্লিক। এই সম্মেলনে উপস্থিত ছিলেন রাজ্য নেতৃত্বর পক্ষ থেকে সবুজ দাস, ও তারক দাস। জেলার পক্ষ থেকে উপস্থিত ছিলেন জেলা সম্পাদক প্রসেনজিৎ কর্পো, জেলার নেতৃত্ব অরিন্দম সরকার,বাবলু নস্কর, এবং সৌমিত্র মন্ডল।

সুশান্ত ঘোষ এর প্রতিবেদন — সি পি আই এম সোনারপুর মধ্য এরিয়া কমিটির পক্ষ থেকে সোনার পুর বাজার মোড়ে এক গণ স্বাক্ষর করা হয়। যেটা রাজপুর -সোনারপুর পৌর প্রধানের কাছে ডেপুটেশন এর মাধ্যমে জমা দেওয়া হবে। এই সই স্বাক্ষর কর্মসূচিতে বক্তা ছিলেন এরিয়া কমিটির সম্পাদক উদয়ন সরকার, সুব্রত ঘোষ ছাড়াও আরও কিছু নেতৃত্ব বক্তা হিসাবে উপস্থিত ছিলেন তাঁদের মধ্যে অমল বৈদিক, দীপঙ্কর শীল, সুশান্ত ঘোষ বিস্বজিৎ চ্যাটার্জী, প্রবীর সোম উল্লেখযোগ্য। এছাড়াও উপস্থিত ছিলেন পৌরসভার প্রাক্তন সদস্য গোপাল চন্দ্র মন্ডল। এবং অঞ্চলের অসংখ্য সাধারণ মানুষ। সকল বক্তারাই একযোগে পৌর সভার দুর্নীতি, তার সাথে জল নিকাশী ব্যবস্থা সহ অনেক নাগরিক জীবনের সমস্যার কথা তুলে ধরেন। এরই সাথে কেন মানুষের কাছে সই সংঘ্রহ করা হচ্ছে অর্থাত দাবী গুলো জানিয়ে দেয়া হয়।

বিদ্যুৎ ক্ষেত্রে বেসরকারি করণ এবং প্রিপেইড স্মার্ট মিটার এবং রিচার্জ ব্যবস্থা অবিলম্বে বাতিল করতে হবে।

অবিলম্বে অঞ্চলের বেহাল রাস্তা গুলি সংস্কারের ব্যবস্থা করতে হবে।

নিকাশি ব্যবস্থার স্থায়ী সমাধান সহ জলাশয়, নিকাশি নালা গুলোর সংস্কার করতে হবে। বিশেষ করে ড্রেন গুলো কে পরিষ্কার করতে হবে

অতি দ্রুত পৌরসভার অঞ্চল গুলোতে গঙ্গার পানীয় পরিশ্রুত জল প্রতিটি মহল্লা তথা বাড়ী গুলো তে সরবরাহ করতে হবে

পরিবেশ রক্ষার স্বার্থে গাছ নিধন বন্ধ এবং তারসাথে জলাশয় তথা পুকুর গুলোর সংস্কার করতে হবে

অবিলম্বে সমস্ত শুন্য পদে সাচ্চতার সাথে নিয়োগ করতে হবে, যেখানে অস্থায়ী পদ আছে সেটাও পূরণ করতে হবে।

বিল্ডিং প্ল্যান, পানীয় জলের সংযোগ, বা ট্রেড লাইসেন্স সহ প্রতিটা ক্ষেত্রে নাগরিক দের অযথা হয়রানি বন্ধ করতে হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।