জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ পরিক্রমা।


চিন্তন নিউজ:- ১/৭/২৩:- অভিজিত দাসগুপ্তর প্রতিবেদন। আজ সকালে খেয়াদাহ -২নং গ্রাম পঞ্চায়েতের কাটিপোতা থেকে উচ্চপোতা পর্যন্ত এক সুদীর্ঘ মিছিল আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বামফ্রন্ট মনোনীত সি পি আই (এম )প্রার্থীদের নিয়ে এলাকা পরিক্রমা করে। মিছিলে ছিলেন জেলা পরিষদের ৮০নং আসনে সিপিআই এম প্রার্থী সোমা পাঁজা, পঞ্চায়েত সমিতি ও গ্রাম সভার প্রার্থী রা। মিছিলে উপস্থিত ছিলেন দঃ ২৪পরগনা জেলা সম্পাদক মন্ডলীর সদস্য অনির্বান ভট্টাচাৰ্য, সি আই টি ইউ নেতা দীপঙ্কর শীল, মহিলা নেত্রী মোনালিসা সিনহা মিলি চক্রবর্তী, এছাড়াও ছিলেন অন্যান্য নেতৃবৃন্দ।
মিছিলে মহিলা এবং তরুণ কর্মীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতোন। লুটেরা দের হাত থেকে পঞ্চায়েত উদ্ধার করে জনগণের পঞ্চায়েত গড়ো। চোর তারাও গ্রাম বাঁচাও। এই স্লোগান গুলিতে মুখরিত ছিলো। সেইসঙ্গে বিজেপি বিরোধী স্লোগান ও ছিলো মিছিলে।

সুশান্ত ঘোষের প্রতিবেদন –সিপিআইএম সোনারপুর মধ্য এরিয়া কমিটির ২টি গ্রাম পঞ্চায়েত কামরাবাদ ও সোনারপুর -২নং গ্রাম পঞ্চায়েতের বুথে বুথে ভোটার স্লিপ পৌঁছনোর প্রস্তুতি চলেছে গভীর রাত পর্যন্ত।

অভিজিত ব্যানার্জীর প্রতিবেদন —-
৭২নং জেলা পরিষদ আসনে বামফ্রন্ট মনোনীত সিপিআইএম প্রার্থী বরুণ লস্করের সমর্থনে বুরুলে বাড়ী বাড়ী প্রচার চলছে। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলার নেতৃত্ব প্রবীর দাস, সহ অন্যান্য নেতৃবৃন্দ।

অপর দিকে জেলা পরিষদ ৭৪নং আসনে সিপিআইএম প্রার্থী স্বপন মন্ডলের সমর্থনে কালাগাছিয়া থেকে সোনামুখী অটোস্ট্যান্ডে নির্বাচনী সভার অয়োজন করা হয়। এই সভায় উপস্থিত ছিলেন রবিন দেব, প্রভাত চৌধুরি, কৌস্তভ চ্যাটার্জী প্রমুখ নেতৃবৃন্দ
জয়নগর -১নং ব্লকের চালতাবেড়িয়া গ্রাম সভায় দেখা যায় প্রায় ২০০জনের উপর জামায়েত। নেতারা বক্তব্য রাখার সময় শুরু হয় তুমুল বৃষ্টি। কিন্তু টা সত্ত্বেও এক জন মানুষ ও উঠে যান নি মিটিং ছেড়ে । যাদের ছাতা ছিলো তারা ছাতা মাথায় করে , আবার যাদের সঙ্গে ছাতা ছিলো না, তারা চেয়ার কে ছাতার মতোন করে মিটিং শুনছিলেন। এক বয়স্ক মানুষ কে প্রশ্ন করা হলো এই বৃষ্টি তে আপনি এই বয়সে ছাতা ছাড়া ভিজে -ভিজে মিটিং শুনলেন, তৎক্ষণাৎ উত্তর এলো বৃষ্টি কেন যাই আসুক লাল ঝাণ্ডার মিটিং শুনতে এসেছি, শুনেই যাবো শেষ পর্যন্ত। একেই বোধহয় বলা হয় পার্টির প্রতি ভালোবাসা।

অভিজিৎ ব্যানার্জি র রিপোর্ট:– জয়নগর এক নম্বর ব্লকের চালতাবেরিয়া গ্রাম পঞ্চায়েতের একটা সভায় এসে দেখি একটা বুথে ২০০ এর উপর জমায়েত। বক্তব্য রাখতে ওঠার পর তুমুল বৃষ্টি নামলো কিন্তু বৃষ্টিতে ভিজেও মানুষ সরে যায়নি। যার ছাতা নেই সে মাথায় চেয়ার দিয়ে মিটিং শুনছে। এই বয়স্ক মানুষটি অনেক বয়স্ক, বলেন লাল ঝান্ডার মিটিং হবে আর থাকবোনা এটা হয় নাকি।

দেবু রায় এর রিপোর্ট:– আজ সিপিআইএম জয়নগর -১ নং এরিয়া কমিটির অভ্যন্তরে চালতাবেড়িয়া ও খাকুড়দহ মোমরেজগড়ে বৃষ্টিকে উপেক্ষা করে পথসভা আজ জনসভায় পরিনত হলো।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।