জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা পঞ্চায়েত পরিক্রমা,


চিন্তন নিউজ ২৬/৬/২৩ :—-ডালিয়া চ্যাটার্জী র প্রতিবেদন —জয়নগর -১এর অন্তর্গত দক্ষিণ বারাসাত গ্রামে -গ্রামে cpim প্রার্থী দের হয়ে প্রচার করা হয় , বৃষ্টির মধ্যেও ভিজে ভিজে গ্রামের মধ্যে cpim এর মহিলা রা যাদের অনেকেই অল্প বয়সী । তাঁদের উৎসাহ দেখে গ্রামের অনেক মানুষই আশ্চর্য হয়।

সাগর ব্লকের থেকে অশোক কুমার দাস এর প্রতিবেদন — কোনো বাঁধাই আটকে রাখতে পারছে না। লড়াকু বাম প্রার্থী দের। সকালে মুষল ধরে বৃষ্টি চলছে তার মধ্যেই চলছে প্রচার। গত পঞ্চায়েত নির্বাচনে ভোট লুট হয়েছে। ভোট লুটেরা ভোট লুট করে পঞ্চায়েত জিতে পাঁচ বছর ধরে জন গণ কে লুটেছে। কখনো উমফানের টাকা লুট, কখনো ত্রাণের টাকা লুট। শুধু লুট আর লুট। তার ওপরে ছিলো সরকারী প্রকল্প র সাহায্য পেতে হলে বুথ সভাপতি থেকে পঞ্চায়েত প্রধান সবাইকেই ঘুষ দিলে তবেই সাহায্য পাওয়া যাবে, নচেৎ নয়। এমন কি আবাসনের শেষ কিস্তির টাকাও চুরি , অনেকেই পান নি টাকা।১০০দিনের টাকা সেখানেও চুরি। টাকা চাইতে গেলে শোনা গেছে বাবুদের বাঁকা কথা। ষাট পাড়িয়ে গিয়ে সত্তর পেরোলেও বার্ধক্য ভাতাও অমিল। পুকুর কাটতে পুকুর টাই চুরি করেছে। চল্লিশ হাজার টাকার কাজে একলক্ষ টাকা খরচ। এই অবস্থা চলছে সাগরদ্বীপের বিভিন্ন পঞ্চায়েতে গত পাঁচ বছরে। এরই বিরুদ্ধে মানুষ কে নিয়ে cpim পার্টি দীর্ঘ দিন ধরে লড়াই করে আসছে। সামনে ভোট সময় হয়েছে মানুষের জবাব দেয়ার। তাই সময় অপচয় না করে বিভিন্ন বুথে প্রচার। সাগর পঞ্চায়েত সমিতির ১১নং আসনে দেখা হলো cpim মনোনীত প্রার্থী রেড ভলান্টিয়ার নাসিরুদ্দিন বাবু কে দেখলাম উনি বৃষ্টি উপেক্ষা করেই তার বুথের বুথের প্রার্থী কৃষ্ণা পাত্র কে নিয়ে প্রচারে। অর্থাত এবার সাগরে নিবার্চন হবে হাড্ডাহাড্ডি।

অভিজিৎ দাসগুপ্তর প্রতিবেদন — মথুরাপুর অঞ্চলের বিভিন্ন জায়গায় গত কয়েক দিন ধরেই চলছে দেয়াল লিখন , আজও তার ব্যাতিক্রম ছিলো না।

অভিজিৎ ব্যানার্জীর প্রতিবেদন — বিষ্ণুপুর -১ব্লকের দক্ষিণ গৌরীপুর অঞ্চলের ঘোষের হাটে সমিতি ও গ্রাম সভায় cpim প্রার্থীর সমর্থনে গ্রাম নির্বাচনী সভার আয়োজন করা হয়, এই সভায় উপস্থিত ছিলেন জেলার নেতা প্রভাত চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন অন্যান্ন নেতৃবৃন্দ। সভায় সাধারণ মানুষের উপস্থিতি ছিলো প্রচুর।

অপর দিকে জয় নগর -১গ্রাম পঞ্চায়েত এর ১৯ ও ২৪নং বুথে বাড়ী বাড়ী প্রচার করা হয়। এবং ১৮নং বুথে বৈঠকি সভা করা হয়। এখানে মানুষের উপস্থিতি ছিলো ভালোই।
মথুরাপুর অঞ্চলে আজ পূর্ণিমা হালদার, ললিতা কয়াল মহুয়া মন্ডল সবাই cpim এর প্রার্থী আজ বৃষ্টির মধ্যেও তাঁদের জন সংযোগ করতে দেখা যায়।

বারুইপুর বলবলিয়াতে জেলা পরিষদ এর ৪৫নং প্রার্থী সামসুন আরা বেগম কে পাড়ায় পাড়ায় প্রচার করতে দেখা যায়

দেবরাজ মন্ডল এর প্রতিবেদন একদিকে বৃষ্টি অন্য দিকে রাত আর এরই মধ্যেও cpim কর্মীদের দেয়াল লিখতে দেখা যায় মগরাহাট অঞ্চলে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।