জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ- অভ্র বিশ্বাসঃ-এস‌এফ‌আই চন্দননগর ১ আঞ্চলিক কমিটি ও ডিওয়াইএফ‌আই চন্দননগর পূর্ব আঞ্চলিক কমিটির যৌথ উদ্যোগে, জগদ্ধাত্রী পুজো উপলক্ষে লক্ষ্মীগঞ্জ বাজার, রথতলা, চন্দননগরে বুকস্টল হয়। উদ্বোধন করেন এস‌এফ‌আই রাজ্য সভাপতি কমরেড প্রতিকুর রহমান। ৩০ শে অক্টোবর থেকে ২ রা নভেম্বর পর্যন্ত বুকস্টল চলবে। প্রতিদিন বেলা ১২ টা থেকে রাত ৯ পর্যন্ত ছাত্র – যুবকদের বুকস্টল খোলা থাকবে।

সৌরভ গাঙ্গুলিঃ–ভঞ্জিপুর অঞ্চল কমিটির বামপন্থী গনসংগঠনসমূহের উদ‍্যোগে ভঞ্জিপুর গ্রাম পঞ্চায়েতের ১১টি বুথে পদযাত্রা সংগঠিত হল। এই পদযাত্রায় কৃষক, ক্ষেতমজুর, শ্রমিক যুব, ছাত্র সংগঠন অংশগ্রহণ করে। কৃষকের ফসলের লাভজনক দাম, আলুচাষের মরসুমে সার, বীজ স্বল্পমূল্যে সবরাহ করতে হবে, কালোবাজারি বন্ধ করতে হবে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য কমাতে হবে, ১০০দিনের কাজ অবিলম্বে চালু ও বকেয়া মজুরি প্রদান, চাকরি চোরেদের উপযুক্ত শাস্তি, যোগ্য প্রার্থীদের চাকরি , জলাশয় বুজিয়ে বেআইনি নির্মাণ বন্ধ সহ বিভিন্ন দাবিতে সন্ত্রাস কবলিত এই অঞ্চলে সোৎসাহে পদযাত্রা সংগঠিত হয়।

সুপর্না রায়ঃ-পঞ্চায়েতে কত পেলে আর কত খেলে ?
হিসাব চাই- হিসাব দাও
ধনিয়াখালির গুড়াপ পঞ্চায়েত এলাকায় বুথে বুথে পদযাত্রা । উপস্থিত আছেন কমরেড স্নেহাশিস রায়, কমরেড তীর্থঙ্কর রায়, কমরেড সুনীল বাগ, কমরেড বন্যা টুডু, কমরেড শক্তি দাস সহ অন্যান্য নেতৃবৃন্দ । এলাকার মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা লক্ষ্য করা যায় ।

বাবাই সাহাঃ-লাল ঝান্ডার বাচ্চা দা, শ্রমিক শ্রেনীর প্রতিনিধি বাচ্চা দা।
অনুকূলে নয়, স্রোতের উল্টোদিকে হাঁটার রসদ ছিলেন বাচ্চা দা।
চন্দননগর স্টেশনে বিনোদদার দোকানের উল্টো দিকে রিক্সা নিয়ে দাড়িয়ে থাকা লাল পার্টি বাদে কিছু না বোঝা একজন নির্ভরযোগ্য সৈনিক বাচ্চা দা। বিভিন্ন বিষয় নিয়ে একসাথে বহু আড্ডা, আলাপ-আলোচনা করেছেন কমরেড গন । সর্বোপরি একজন ভালো, বড় মনের মানুষ ছিলেন বাচ্চা দা। অজান্তে চলে গেলেন না ফেরার দেশে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।