জেলা

বিদ্যাসাগর আঞ্চলিক কমিটির উদ্যোগে ডেপুটেশন, বিক্ষোভ কর্মসূচি


শ্রেয়া পাই: চিন্তন নিউজ: ৯ ই জানুয়ারি:২০২১:- আজ বিদ্যাসাগর আঞ্চলিক কমিটির উদ্যোগে অবিলম্বে সমস্ত স্বাস্থ্যবিধি বজায় রেখে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় খুলতে হবে এই দাবী নিয়ে প্রথমে মেল করে ডেপুটেশন ও তারপর স্কটিশচার্চ,বিদ্যাসাগর ও সিটি প্রতিটি কলেজের তিনটি ক্যাম্পাসের সামনে বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছিল। এই বিক্ষোভ কর্মসূচি থেকে দাবী রাখা হয় সমস্ত ছাত্রছাত্রী, অধ্যাপক- অধ্যাপিকা, অশিক্ষক কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা করে , এবং ক্যাম্পাসগুলি যথাযথভাবে স্যানেটাইজ করে অবিলম্বে ক্লাসরুমে পঠনপাঠন চালু করতে হবে।
আজ বিক্ষোভ কর্মসূচির আগে আনন্দমোহন-সিটি-রামমোহন কলেজের প্রধান অধ্যক্ষ, বিদ্যাসাগর-বিদ্যাসাগর মেট্রোপলিটন-বিদ্যাসাগর কলেজ ফর উইমেন কলেজের প্রধান অধ্যক্ষ এবং স্কটিশচার্চ কলেজের প্রধান অধ্যক্ষকে বিদ্যাসাগর আঞ্চলিক কমিটির প্রতিনিধি দল যে দাবীর সনদগুলি মেইল করেছে সেগুলির মূল বক্তব্য ছিল করোনা মহামারীর কারণে প্রায় বছরব্যাপী লক ডাউনের কারণে যখন শিক্ষাক্ষেত্রগুলি এখনও সম্পূর্ণ বন্ধ অবস্থায় আছে এবং শিক্ষার হাল বেহাল হয়ে পড়েছে কিন্তু তারই মধ্যে পঠনপাঠন অনলাইন মাধ্যমে চলছে যা রাজ্যের প্রায় বেশির ভাগ ছাত্রছাত্রীর ক্ষেত্রেই সামর্থের বাইরে সেক্ষেত্রে পুনরায় শিক্ষার হল ফেরাতে ছাত্রছাত্রীদের স্বার্থে সমস্ত স্বাস্থ্যবিধি মেনে ক্লাসরুমে পঠনপাঠন শুরু করাই বর্তমানে একমাত্র বিকল্প পথ। আর যেখানে সারা রাজ্যের সমস্ত বিনোদন কেন্দ্র থেকে সাধারণ জনজীবন আবার স্বাভাবিক হতে শুরু করেছে সেক্ষেত্রে শিক্ষা ক্ষেত্রে এমন থমকে থাকা কেন?….
আমাদের তরফ থেকে এই পরিস্থিতিতে দাবী জানান হচ্ছে,
• অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে সমস্ত ছাত্রছাত্রী, অধ্যাপক-অধ্যাপিকা, অশিক্ষক কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা করে পুনরায় শিক্ষাক্ষেত্রগুলি খোলার ব্যবস্থা করা হোক।
• যত তাড়াতাড়ি সম্ভব ক্লাসরুমে পঠনপাঠন শুরু করতে হবে।
• হোস্টেল, ল্যাবরেটরি, লাইব্রেরি পুনরায় চালু করতে হবে।
• ক্যাম্পাস ও হোস্টেল বিল্ডিংগুলো ভালোভাবে স্যানটাইজেশন করতে হবে।
• ছাত্রছাত্রীদের জন্য বিনামূল্যের মাস্ক ও স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে।
               


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।