জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার খাস খবর।


চিন্তন নিউজ:২৪শে জুলাই:- দেবু রায় যাদবপুর :আজকে প্রচন্ড বৃষ্টির মধ্যে সকালে সিআইটিইউ পূর্ব যাদবপুর ট্রেড কো -অর্ডিনেশন কমিটির ডাকে বিজেপি র বিভাজন এর রাজনীতি, পেট্রো পণ্য র মূল্য বৃদ্ধি, এবং তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে এক পথ সভার আয়োজন এবং অর্থ সংগ্রহ করা হয় পালবাজার অঞ্চলে। মানুষের সারাও ভালো পাওয়া যায় মোট ৩৬৫০টাকা অর্থ সংগ্রহ হয় ।

চন্দনা বাগচী ও কৃষ্ণা সাবুই (বাটা মহেশ তলা ):- বেকার দের চাকরি লক্ষ -লক্ষ টাকার বিনিময়ে বিক্রী বিক্রী করে দেবার বিরুদ্ধে এবং প্রতি ক্ষেত্রে তৃণমূলের ব্যাপক দুর্নীতির বিরুদ্ধে মহেশ তলা অঞ্চলে এক ধিক্কার মিছিল সং ঘথিত হয় , এই মিছিলে অঞ্চলের বিরাট সংখ্যক মানুষের অংশ গ্রহন করেন ।

অভিজিত ব্যানার্জী (বারুইপুর ) :-পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ শিল্প সহায়ক কর্মী ইউনিয়ন এর দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সম্মেলন অনুষ্ঠিত হয় জেলা সিআইটিইউ দপ্তরে ।

এরই সাথে ডিওয়াইএফ‌আই বিষ্ণুপুর লোকাল কমিটির উদ্যোগে শহীদ বিদ্যুৎ মন্ডল এর স্মরণে এক রক্ত দান শিবির করা হয় , জুলপিয়া, বিষ্ণুপুর। উদ্বোধন করেন রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জী, এছাড়া উপস্থিত ছিলেন গণ আন্দোলন এর নেতা এবং জেলার সম্পাদক সমীক লাহিড়ী, ছিলেন প্রভাত চৌধুরি, সোমনাথ ঘোষ , অপূর্ব প্রামানিক, পারমিতা ঘোষ চৌধুরি , তনুময় হালদার লায়েক আলী সহ অন্যান্য জেলা এবং রাজ্য নেতৃত্ব।


এরই সাথে ডিওয়াইএফ‌আই দক্ষিণ চব্বিশ পরগনা জেলা কমিটির ডাকে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয় বারুইপুর জেলা দপ্তরে, এই খানেও ছিলেন মীনাক্ষী মুখার্জী সহ জেলা এবং রাজ্য ডিওয়াইএফ‌আই এর নেতৃত্ব। সভার শেষে বারুইপুর অঞ্চলে এক মিছিলের আয়োজন করে বারুইপুর অঞ্চলের পথ পরিক্রমা করা হয় ।

অভিজিৎ দাশগুপ্ত জানিয়েছেন– আজ দক্ষিণ ২৪ পরগনা জেলা নির্মাণ কর্মী ইউনিয়নের মথুরাপুর ১ নং ব্লকের নির্মাণ কর্মী পেনশন প্রাপক উপভোক্তাদের একটি সাধারণ সভা অনুষ্ঠিত হয় কালিতলা মহিলা ট্রেনিং সেন্টারে। সভায় সভাপতিত্ব করেন দুলাল মন্ডল। নির্মাণ শ্রমিকদের অধিকার, বোকা আইন (বিল্ডিং অ্যান্ড আদার কন্সট্রাকশন ওয়েলফেয়ার অ্যাক্ট) অনুযায়ী তাদের প্রাপ্য এবং বামফ্রন্ট সরকারের সময়ে যে সুবিধাগুলি পাওয়া যেত তা ব্যাখ্যা করেন।
সভায় বক্তব্য রাখেন সিআইটিইউ দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদক দেবাশীষ দে। তিনি নতুন শ্রম আইনে শ্রমিকদের অধিকার কেড়ে নিয়ে তাদের দাসে পরিণত করার বিরুদ্ধে সোচ্চার হন। আগামী ৮ আগস্ট, সোমবার বারুইপুর শ্রম দপ্তরের অফিসে বিক্ষোভ ও গণ ডেপুটেশন সফল করার আহ্বান জানান। বক্তব্য রাখেন দক্ষিণ ২৪ পরগনা জেলা নির্মাণ কর্মী ইউনিয়নের সভাপতি সন্ন্যাসী দলুই, জেলা সদস্য প্রভাকর হালদার। উপস্থিত ছিলেন অলক নস্করসহ অন্যান্য নেতৃত্ব। সভা থেকে প্রভাকর হালদারকে আহ্বায়ক করে ৭জনের একটি প্রস্তুতি কমিটি গঠন করা হয়। দালাল কায়েমি স্বার্থবাদীদের হুমকি, শাসকদলের চোখ রাঙানি, পুলিশ প্রশাসনের গ্রেফতারির চেষ্টা ব্যর্থ করে লড়াকু নির্মাণ শ্রমিকরা আগামী লড়াইয়ের অঙ্গীকার নিয়ে ফিরে যান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।