জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত: ৩ রা জানুয়ারি, ২০২১ – শ্রমজীবী মানুষকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে জেলার বিভিন্ন জায়গায় গণ অর্থ সংগ্রহ করা শুরু হয়েছে। কাটোয়া, কালনা, গুসকরা, বর্ধমান সদর শহর প্রভৃতি জায়গায় এই অভিযান চলছে। বর্ধমান শহর ১ এরিয়া কমিটির বিভিন্ন বুথে শুরু হয়েছে বাড়ি বাড়ি প্রচার ও বুথ সভার কাজ।

আজ গণ অর্থসংগ্রহের দিন গুসকরা পূর্ব এরিয়া কমিটি অন্তর্গত গুসকরা-২ নং অঞ্চলের ২১৮ নং বুথ এলাকায় আলমগীর মন্ডল-এর নেতৃত্বে আলোক কুমার মন্ডল এবং অন্যান্য পার্টি সদস্যদের উপস্থিতিতে বাড়ি বাড়ি গিয়ে অর্থ সংগ্রহ করা হয়। প্রতিটা পরিবার তাদের সামর্থ‍্য মতো অর্থ দান করেছেন।

কালিনা শহরের কাটিগঙ্গার সিঙ্গিপুর এলাকায় তহবিল সংগ্রহের কাজ হয়েছে কমরেড সুকান্ত কোঙারের উপস্থিতিতে।

কেতুগ্রামের আরগুন গ্রামের দুর্ঘটনায় নিহতদের বাড়িতে সি পি আই এমের নেতৃত্ব আনসারুল হক ও আবুল কাদের যান। এখনো পর্যন্ত প্রশাসন ও শাসক দলের কেউ খোঁজ নেননি। উল্টে বিধায়ক গোটা গ্রামের সকলকে গাঁজা কেস দেবেন বলে হুমকি দেন বলে অভিযোগ। পার্টি নেতৃবৃন্দের কাছে গ্রামের মানুষ ক্ষোভ দেখান। পার্টির পক্ষ থেকে কিছু আর্থিক সহায়তা করা হয় এবং পরে আরো কিছু সাহায্যের প্রতিশ্রুতি দেওয়া হয়।ব্লক প্রশাসনের কাছে অসহায় পরিবারগুলোর প্রতি সাহায্যের আবেদন জানানো হয়।

সারা ভারত কৃষক সভার পক্ষ থেকে জামালপুর ১এরিয়া কমিটির অন্তর্গত পিরিজপুর থেকে ইলামপুর-সিমানপুর-সিপ্তাই হয়ে মথুরাপুর পর্যন্ত জাঠা মিছিল সংগঠিত হলো।
নিম্নলিখিত দাবীর ভিত্তিতে –
১-রাজ্যসরকারকে ফোরেদের কাছে নয়, চাষীদের কাছ থেকে ন্যায্য মূল্যে ফসল কিনতে হবে।
২-পেট্রল, ডিজেল ও নিত্যপ্রয়োজনিয় দ্রব্যের মূল্য বৃদ্ধি অবিলম্বে কমাতে হবে।
৩-রেগায় ১০০দিনের কাজ কে বছরে ২০০দিন করতে হবে এবং দৈনিক ৬০০টাকা মজুরী দিতে হবে।
৪-কৃষক বিরোধী নয়া কৃষী আইন বাতিল করতে হবে।

বিভিন্ন গ্ৰামে পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন সমর ঘোষ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।