জেলা

বীরভূমের লাল মাটিতেও তেরঙ্গা উড়লো মর্যাদার সাথে।


রাহুল চ্যাটার্জি: চিন্তন নিউজ:১৬ই আগস্ট:— গোটা দেশ ও রাজ্যের সাথে সাথে বীরভূমের লাল মাটিতেও তেরঙ্গা উড়লো মর্যাদার সাথে। ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে বীরভূমের বোলপুর, রামপুরহাট, সিউড়ি মহকুমার বিভিন্ন শহর ও গঞ্জ এলাকায় বামফ্রন্টের উদ্যোগে দেশের সংবিধান স্বীকৃত ধর্মনিরপেক্ষতা, গণতন্ত্র, যুক্তরাষ্ট্রীয় কাঠামো, সাম্প্রদায়িক সম্প্রীতি ও সাধারণতন্ত্র রক্ষার্থে জাতীয় পতাকা উত্তোলন করা হয় । এর পর বাম কর্মীরা মানব বন্ধন করে দেশের সার্বভৌমত্বকে রক্ষা করার তাগিদে শপথ বাক্য পাঠ করেন ।

এদিন সকাল থেকেই ইলামবাজার, সাইথিয়া, মল্লারপুর, লাভপুর, ভুরকুনা, পাইকর, সিউর, দুবরাজপুর, গণপুর, মহঃ বাজার, নলহাটি, সিউড়ি ও বোলপুর প্রভৃতি এলাকার পার্টি অফিসে জাতীয় পতাকা উত্তোলন করেন বাম কর্মীরা ও জাতীয় সঙ্গীত গেয়ে দিনটিকে যথাযথ মর্যাদার সাথে পালন করেন। এদিন মল্লারপুরে পতাকা উত্তোলন করেন বর্ষীয়ান বাম নেতা ধীরেন লেট। মুরারই এর সিপিআইএম কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন বাম নেতা দুকড়ি রাজবংশী। কীর্নাহারে জাতীয় পতাকা উত্তোলনের পাশাপাশি স্বাধীনতা সংগ্রামী তথা কীর্নাহারের ভূমিপুত্র দেবনাথ দাসের আবক্ষমূর্তিতে মাল্যদান, ও শ্রদ্ধা নিবেদন করেন বামেরা।

রামপুরহাট-২ নং ব্লকের মাড়গ্রামে বুরোপীড়তলা মোড়ে পতাকা উত্তোলন, মানববন্ধন ও শপথ গ্রহণ কর্মসূচী পালন করেন বাম কর্মীবৃন্দ। পতাকা উত্তোলন করেন প্রবীণ বাম নেতা বরজাহান শেখ। রামপুরহাটে বামফ্রন্টের আহ্বানে স্বাধীন ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপন করা হয় ডাকবাংলা মোড়ে। পতাকা উত্তোলন করেন প্রবীণ বাম নেতা নিতাই লেট ও শপথ বাক্য পাঠ করান প্রাক্তন শিক্ষক আনোয়ার হোসেন।

অন্যদিকে আজ বিকেলে এসএফআই ও ডিওয়াইএফ‌আই এর সিউড়ি লোকাল কমিটি’র উদ্যোগে ২০২১ এর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে কৃতী ছাত্রছাত্রীদের সম্বর্ধনা সভার আয়োজন করা হয় স্থানীয় এবিটিএ সভাগৃহে। সিউড়ির এক ও দুই নং ব্লক এবং সিউড়ি শহরের ৭৭ জন ছাত্র-ছাত্রীকে সম্বর্ধিত করা হয় এদিন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।