জেলা

দক্ষিণ চব্বিশ পরগণা জেলা নিউজ


চিন্তন নিউজ:২৩শে আগস্ট:- এক থালা  গরম  ভাতের গন্ধে  মাতুক দেশের  প্রতিটা মানুষ ! সংবাদদাতা শ্যামলিমা মিত্র চম্পাহাটি  থেকে  জানাচ্ছেন যে সকলেই  মেতে উঠুক গরম  ভাতের গন্ধে ! এই দাবি নিয়ে বারুইপুর পশ্চিম  অঞ্চলের‌এইড‌ওয়া দীর্য ৮৭দিন যাবত  সম্পূর্ণ বিনা মূল্যে প্রত্যহ ষাট জন কে খাবার  বিতরন  করে চলেছে , আজ মহিলা সমিতি প্রমান করে দিলেন যদি  নীতি আর আদর্শ মাথায়  থাকে  তাহলে  আসম্বভ  কাজও সম্ভব  করা  যায়. মাও শে টুং  এর একটা কথা খুবই প্রাসঙ্গিক। প্রতিটা মানুষের  জন্য গোলাপ, প্রতিটা মানুষের  জন্য রুটি, এটা নিয়েই কমিউনিস্টদের লড়াই  আর কমিউনিস্টরাই পারবে দুনিয়া টাকে বদলে দিতে ! হ্যাঁ একমাত্র বামপন্থীরাই পারে সরকারে  না থেকে  ও মানুষ  কে ক্ষুদার জ্বালা থেকে কিছুটা  হলেও  মুক্তি দিতে এই নির্মম সত্যিটা অনেক মানুষ  আজকে না বুঝলেও , আগামী দিনের ইতিহাস কিন্তু বাজারি মিডিয়ার মতন বিক্রী হয়ে মিথ্যা বলবে  না. লক্ষীর ভান্ডার যে এই প্রজন্মের বেকার যুবক  -যুবতী  কতো  বড়ো  সর্বনাশ সেটার বিচার ও আগামীর ইতিহাস বলবে .

সাগর ব্লক থেকে প্রতিনিধি  অশোক  দাস জানিয়েছেন  যে তাঁদের অঞ্চলের রেড ভলেন্টিয়ারের পক্ষ থেকে সুন্দর বনকে বাঁচাতে ও বাদাবন  গড়তে নদীর  চরে বৃক্ষরোপণ এর কর্মসূচি  নেওয়া হয়। এশিয়া মহাদেশের  সর্ববৃহৎ ব -দ্বীপ সাগর দ্বীপকে  বাঁচাতে নদী  বেষ্ঠিত সাগর দ্বীপের চতুর্দিকে  এবং  নদী  চরে ম্যানগ্রোভ গড়ান, হোতাল, সুন্দরী প্রভৃতি গাছ  লাগানো হয়  রাখি  বন্ধনের  দিন.

অপরদিকে বাটা -মহেশ তলা  থেকে  প্রতিনিধি চন্দনা  বাগচী  জানাচ্ছেন যে
  রাখীর  বাঁধনে বেঁধেছিলো  কবি ,
         জাতের লড়াই  নয়!
  মানুষ  তুমি মানুষ  থাকো
   ধর্ম আফিম নয়  !
শান্তি ও সম্প্রীতির ঐক্যর মেল বন্ধনে  কবি  গুরুর দেখানো  দিশাকে পাথেও  করে  গত কাল রাখি উৎসবের দিনে বাটা -মহেশ তলা অঞ্চলে এস‌এফ‌আই, ডিওয়াইএফ‌আই,এইড‌ওয়া এর পক্ষ থেকে  ঐ  অঞ্চলে  কর্মসূচি  নেওয়া হয় . সকাল  সাড়ে -আটটার সময় নুঙ্গি মোড় থেকে  এক সম্প্রীতি শোভা যাত্রার মধ্যে  দিয়ে শুরু হয়  এর পরে মল্লিক বাজার চত্বরে  রাখী  বন্ধন ও সংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে  দিয়ে শান্তি ও সম্প্রীতির বার্তা এবং  শপথ  নিয়ে অনুষ্ঠানে র সমাপ্তি করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।