জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:১০/১০/২০২৩:- দেবারতি বাসুলীঃ-চন্দননগর পৌরসভার বিভিন্ন দূর্নীতি, রবীন্দ্রভবনকে রাজনৈতিক দলগুলিকে ব্যবহার করতে না দেওয়ার একতরফা সিদ্ধান্ত গ্রহণ, জলাভূমি ভরাট করে বেআইনী নির্মানে সহায়তা করা, জলাভূমির সংরক্ষন না করা, শিক্ষা ব্যবস্থার অবনতির কারণ অনুসন্ধান করে ব্যবস্থা গ্রহণ না করা, অবিলম্বে ভেঙ্গে যাওয়া রাস্তার পুণনির্মান ইত্যাদি বিষয়গুলি নিয়ে পৌরসভার মহানাগরিকের কাছে সংযুক্ত নাগরিক কমিটির কেন্দ্রীয় কমিটির ডেপুটেশন ও বিক্ষোভ কর্মসূচী চলছে চন্দননগর কর্পোরেশনের সম্মুখে।

পার্থ চ্যাটার্জীঃ-চন্দননগর রবীন্দ্র ভবন এবং তৎসংলগ্ন অঞ্চলে পৌরসভার নিষেধাজ্ঞার বিরুদ্ধে আজ সংযুক্ত নাগরিক কমিটির নেতৃত্বে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। আজকের এই সভার সভাপতিত্বে করেন সংগঠনের সভাপতি শ্রী রেবতী মোহন সাহা। সভা পরিচালনা করেন অন্যতম সম্পাদক শ্রী পার্থ চট্টোপাধ্যায়। প্রাথমিক বক্তব্য রাখেন প্রাক্তন জনপ্রতিনিধি শ্রী রতন বন্দোপাধ্যায়। প্রস্তাব গ্রহণ করেন কার্যকর সভাপতি শ্রী বিশ্বজিৎ মুখোপাধ্যায়। এরপর এক প্রতিনিধি দল মেয়রকে ডেপুটেশনে দিতে যান। সভা চলতে থাকে। অজয় চক্রবর্তী, হীরালাল সিংহ, গোপাল শুক্লা বক্তব্য রাখেন প্রস্তাবের সমর্থনে। মেয়রের সাথে আলোচনার বিষয়ে বক্তব্য রাখেন বিশ্বজিৎ মুখোপাধ্যায়।

জয়দেব ঘোষ ও দীপাঞ্জন মুখার্জীঃ-
“আঘাত যদি নেমেই আসে
পাল্টা আঘাত ফিরিয়ে দাও
ক্যাম্পাসজুড়ে উঠছে আওয়াজ
ছাত্র ভোটের তারিখ দাও…..” এই স্লোগান দিয়ে ভারতের ছাত্র ফেডারেশন হুগলি জেলা কমিটির
মহামিছিল।
রাজ্যজুড়ে র‍্যাগিং মুক্ত ক্যাম্পাস গড়ার দাবিতে, কলেজগুলোতে নির্বাচনের দাবিতে, বন্ধ হয়ে যাওয়া বিদ্যালয় গুলি পুনরায় খোলার দাবিতে এস‌এফ‌আই হুগলী জেলার কমিটির ডাকে আজকের সমাবেশ ।

সৌরভ গাঙ্গুলিঃ–কোন্নগর পৌরসভার ৩ জন অস্থায়ী কর্মচারীকে পৌর কর্তৃপক্ষ অন্যায় ভাবে দীর্ঘদিন ধরে ছাটাই করে রেখেছে!এটা যে অন্যায় কাজ হয়েছে পৌর কর্তৃপক্ষ এবং ইউনিয়নের সঙ্গে বারংবার মিটিং করে লেবার দপ্তর বলেছে!কিন্তু পৌর কর্তৃপক্ষ শাসকদলের হওয়ায় কোন কথায় কর্ণপাত না করায় আইনি লড়াই শুরু হয়েছে হুগলী জেলা কর্পোরেশন ও পৌর কর্মচারী ইউনিয়ন(C.I.T.U) হুগলী জেলা কমিটির উদ্যোগে!সামনে শারদীয়া দুর্গা উৎসব সেই কারণে অন্যায় ভাবে ছাটাই হওয়া ৩ জন অস্থায়ী কর্মচারীকে কিছু আর্থিক সাহায্য করা হয় সংগঠনের জেলা কমিটির পক্ষ থেকে!
উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি কমরেড তীর্থঙ্কর রায়,সাধারণ সম্পাদক কমরেড প্রশান্ত ঘোষ,সি.আই.টি.ইউ.হুগলী সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড সংকর মুখার্জি এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের জেলা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

অভিজিৎ সেনঃ-বিভিন্ন দাবিতে চন্দননগর পৌর নিগমের গেটের সামনে জমায়েত এ বক্তব্য রাখেন প্রাক্তন বিধায়ক শিবপ্রসাদ বন্দ্যোপাধ্যায়, হীরালাল সিংহ গোপাল শুক্লা অজয় চক্রবর্তী। সভাপতিত্ব করেন রেবতী সাহা।মহানাগরিকের কাছে ডেপুটেশনে ছয়জনের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। সংযুক্ত নাগরিক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শংকর চক্রবর্তী ও বিশ্বনাথ ব্যানার্জি, কার্যকরী সভাপতি বিশ্বজিৎ মুখোপাধ্যায়, নাগরিক আন্দোলনের অন্যতম নেতৃত্ব পিনাকি চক্রবর্তী, দুই কাউন্সিলর অশোক গাঙ্গুলী ও অভিজিৎ সেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।