জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১ লা মে, ২০২৪ – আজ ঐতিহাসিক মে দিবসে পূর্ব বর্ধমান জেলার সকল অঞ্চলে শ্রমিক দিবস পালিত হলো মর্যাদার সঙ্গে। মেমারী ২ এর বোহার, মালম্বা, পাহাড়হাটিতে সভায় উপস্থিত ছিলেন সিটুর কেন্দ্রীয় কমিটির সদস্য সুকান্ত কোঙার, সিটু জেলা সম্পাদক তাপস চট্টোপাধ্যায়, অশেষ কোঙার।

খন্ডঘোষের পলেমপুরে বক্তব্য রাখেন এরিয়া কমিটির সম্পাদক জিয়াউল হক মিদ্যা।

আসন্ন লোকসভা নির্বাচনে বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে বাম-কংগ্ৰেস সমর্থিত সি পি আই (এম) প্রার্থী কমরেড নীরব খাঁর সমর্থনে -১ লা মে শ্রমিক দিবসে সারা ভারত গনতান্ত্রিক মহিলা সমিতি পূর্বস্থলী -২ আঞ্চলিক কমিটির উদ্যোগে বেলেরহাট স্টেশন বাজারে নির্বাচনী সভায় বক্তব্য রাখেন সর্বভারতীয় মহিলা নেত্রী অঞ্জু কর, ঝুমা দত্ত, আলেয়া বেগম, সভা পরিচালনা করেন বাসন্তী কুরী।

বর্ধমান জেলা পার্টি অফিসে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক শ্রমিক দিবস পালন করা হলো। সি আই টি ইউ বর্ধমান শহর ২ নং এরিয়া কমিটির অন্তর্গত রাইস মিল শ্রমিক অধ্যুষিত এলাকায় মে দিবস পালন করা হয়।পতাকা উত্তোলন করেন শ্রমিক নেতা ভক্তিপদ বেরা।
প্রায় ১৬০ জন শ্রমজীবী মানুষ উপস্থিত ছিলেন।সভায় বক্তব্য রাখেন এরিয়া কমিটির সম্পাদক দীপংকর দে ও সি আই টি ইউ জেলা সভাপতি নজরুল ইসলাম। সভাপতিত্ব করেন শ্রমিক নেতা তুষার মজুমদার।সভাপতি বলেন ৮ ঘন্টা কাজের দাবিকে লঘু করে দিতে চাইছে আমাদের দেশের সরকার ও তাদের সহযোগী শক্তি গুলি।শ্রমিক দের হয়ে লড়াই করে একমাত্র লাল ঝান্ডা। শ্রম আইন লঘু করে শ্রমকোড চালু হয়েছে।শ্রমিকদের শোষণ করার লক্ষ্যে।জিনিস পত্রের দাম হু হু করে বাড়ছে।নির্বিচারে গাছ কাটা হচ্ছে,জলাশয় ভরাট করা হচ্ছে।তাই শ্রমিকশ্রেণির কাছে একটা সুযোগ এসেছে এই সরকারকে পরিবর্তন করার।শ্রমিকশ্রেণির প্রতিনিধিত্ব বেশি বেশি করে সংসদে পাঠাবার।একদিকে সংসদের ভিতরে ও সংসদের বাইরে লড়াই করেই শ্রমিক শ্রেণির অধিকার আদায় করতে হবে।সেই লড়াইয়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান নেতৃবৃন্দ।
সভায় উপস্থিত ছিলেন প্রলয় আইচ ও সুদীপ্ত গুপ্ত।
১ নম্বর এরিয়া কমিটির পক্ষ থেকে আন্তর্জাতিক শ্রমিক দিবস মর্যাদার সঙ্গে পালিত হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।