জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা পঞ্চায়েত পরিক্রমা।


চিন্তন নিউজ ৩/৭/২৩:- অরূপ পাল এর প্রতিবেদন —
আসন্ন পঞ্চায়েত নির্বাচনে হরিহর পুর গ্রাম পঞ্চাcpim প্রার্থী শেখ হাসিনার সমর্থনে প্রচার করা হয়, এইপ্রার্থী ছাড়াও প্রচার কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাম কর্মী সমর্থক, ছাড়াও অঞ্চলের সাধারণ মানুষ।

প্রতিবেদনে দেবরাজ মন্ডল:-গতকাল অর্থাত রবিবার রাতে মগরাহাট -২নং ব্লকের অন্তর্গত ধামুয়া বাজারে এক বিরাট সমাবেশ অনুষ্টিত হয়। এই সমাবেশে উপস্থিত হয়ে যারা বক্তব্য রাখেন তারা হলেন তনুশ্রী মন্ডল, চন্দন সাহা কলকাতা ইউনিভার্সিটি র গণ আন্দোলনের নেতা চন্দন বসু এবং অনুষ্ঠানের শুরুতে গণসংগীত পরিবেশন করেন ঈশিতা চক্রবর্তী। এই সভা চলাকালীন হটাৎ বৃষ্টি শুরু হয়, তবুও মানুষ সভা স্থল ছেড়ে এক পাও নরেনি। ছাতা মাথায় দিয়ে মানুষ মিটিং শুনছিলো।

অভিজিত ব্যানার্জী র প্রতিবেদন —
দঃ চব্বিশ পরগনা জেলার উত্তর গ্রাম পঞ্চায়েত এর নৈনান অঞ্চলের বিভিন্ন স্থানে cpim প্রার্থীর সমর্থনে প্রচার করতে দেখা যায়। অপর দিকে শাহাজাদা পুর অঞ্চলের বিভিন্ন স্থানে যেমন চুকনগর বিজয়নগর প্রভীতি অঞ্চলের cpim প্রার্থীরা কর্মী সমর্থক দের নিয়ে জনসংযোগ এর মাধ্যমে প্রচার করতে দেখা যায়।

ফুটিগোদা অঞ্চলের শ্রীরামপুরে বামফ্রন্ট মনোনীত cpim প্রার্থী দের সমর্থনে এক পথসভার আয়োজন করা হয়, এই পথসভায় বক্তা ছিলেন কান্তি গাঙ্গুলি, মহিলা সমিতির জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কনা চক্রবর্তী, এছাড়া ও উপস্থিত ছিলেন অন্যান্য নেতৃবৃন্দ।
গতকাল হিংসা বিধ্বস্ত ভাঙ্গর বিধানসভার শোনপুর বাজারে নির্বাচনী জনসভার আয়োজন করা হয় , এই সভায় শাসকের বুক কাঁপিয়ে কাতারে -কাতারে মানুষ এসেছিলেন মিটিং শুনতে। বক্তা ছিলেন স্থানীয় ISF বিধায়ক নৌসাদ সিদ্ধিকী, এছাড়াও ছিলেন আইনজীবী বিকাশ ভট্টাচাৰ্য, এবং কৃষক নেতা তুষার ঘোষ।

রায়দিঘির লালুয়া গ্রামে cpim প্রার্থী দের সমর্থনে কান্তি গাঙ্গুলি কে দেখা যায় কর্মী, সমর্থক, প্রার্থী দের নিয়ে প্রচারে বের হয়েছেন।
জেলার একটি অত্যন্ত প্রান্তিক অঞ্চল হলো মৌসুনি দ্বীপ। ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে বামফ্রন্ট মনোনীত cpim প্রার্থী দের সমর্থনে মিছিল , ও মিটিং এর কর্মসূচি নেয়া হয়েছিলো। এই কর্মসূচি তে উপস্থিত ছিলেন জেলার মহিলা নেত্রী অপর্ণা ব্যানার্জী,, জেলা সম্পাদক শমীক লাহিড়ী, ছাড়াও ছিলেন আঞ্চলিক স্তরের নেতৃবৃন্দ।

সোনারপুর ও বারুইপুর -পূর্ব বিধান বিধান সভার অন্তর্গত কালিকা পুর -১এবং কালিকাপুর -২, প্রতাপনগর, চম্পাহাটি পঞ্চায়েতে আসন্ন পঞ্চায়েত নির্বাচন কে কেন্দ্র করে এক মহা মিছিলের আয়োজন করা হয় । এই মিছিলে উপস্থিত ছিলেন ডাঃ সুজন চক্রবর্তী, এবং আইন জীবী সায়ন ব্যানার্জী। এছাড়া ও ছিলেন cpim কর্মী, সমর্থক , এবং অঞ্চলের মানুষ।

সাতগাছিয়া বিধানসভার নাহজারী গ্রাম পঞ্চায়েতে র সমিতির প্রার্থী লুৎফোড় লস্কর, জেলা পরিষদ প্রার্থী গৌতম পাল ও গ্রামসভার cpim প্রার্থী দের নিয়ে প্রচার করতে দেখা গেছে।

সুশান্ত ঘোষের প্রতিবেদন —
Cpim সোনারপুর মধ্য এরিয়া কমিটির সোনারপুর -২নং গ্রাম পঞ্চায়েতের মথুরাপুর হরি সভা থেকে এক বিশাল মিছিল অনেক গুলি বুথ কে পরিক্রমা করে শীতলা গ্রামে শেষ হয়। এই মিছিলে উপস্থিত ছিলেন জেলা পরিষদের বামফ্রন্ট মনোনীত cpim এর প্রার্থী পরিতোষ কুমার মন্ডল সহ সমিতি ও গ্রাম সভার প্রার্থীরা। মিছিলের নেতৃত্বে ছিলেন এরিয়া কমিটির সম্পাদক উদয়ন সরকার, নারায়ন রায়, প্রমুখ।

অভিজিৎ দাশগুপ্ত —-পঞ্চায়েত নির্বাচনে অসদুপায় অবলম্বনের চেষ্টা শাসক দলের।
নকল ব্যালটের অভিযোগের পর এবার জানা গেল নকল পুলিশের পোশাকও তৈরি হচ্ছে। দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর থানার অন্তর্গত দক্ষিণ গড়িয়া গ্রাম পঞ্চায়েত কাটাখাল বাজার, পোস্ট-নাদিরিদানার দুটি দরজি দোকানে কেন্দ্রীয় বাহিনী-র মতো জলপাই রঙের পোশাক বানানো হচ্ছে। জায়গাটি এক শাসকদলের অঞ্চল সভাপতির বাড়ির কাছে। অনুমান করা হচ্ছে পঞ্চায়েত নির্বাচনের দিন এরকম পুলিশের মতো পোশাক পরিয়ে শাসকদলের ঠ্যাঙারে বাহিনী ছেড়ে দেবে। ভোট লুঠ করার জন্য। এই ঘটনার তীব্র নিন্দা করে রাজ্য নির্বাচন কমিশনারের কাছে অবিলম্বে ব্যবস্থা নেবার দাবি জানিয়েছেন সিপিআই(এম) দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদক শমীক লাহিড়ী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।