জেলা

হুগলি বার্তাঃ –


চিন্তন নিউজ:০৩/০৭/২০২৩:- সুব্রত দাশগুপ্তঃ-গতকাল চন্দ্রহাটি ২ নং পঞ্চায়েত এ সি পি আই এম ও কংগ্রেস জোট প্রার্থী দের সমর্থনে মিছিল সংগঠিত হয় আর এই মিছিলে ব্যাপক সাড়া পড়েছে ।

অজিত কর্মকারঃ-দেবানন্দপুর গ্রাম পঞ্চায়েতে ৫২ নম্বর ৫৩ ও ৫৪ নম্বর বুথে বামফ্রন্ট মনোনীত প্রার্থীদের সমর্থনে প্রচার কর্মসূচি।

তিনি আরও জানান যে বামফ্রন্ট প্রার্থীদের সমর্থনে নলডাঙ্গা১ নম্বর শাখায় পথসভা। বক্তব্য রাখেন অজিত কর্মকার কমরেড পার্থ দেব কমরেড বিজয় গাঙ্গুলী ও কমরেড প্রণব ঘোষ। সভায় সভাপতিত্ব করেন কমরেড অজিত কর্মকার। উপস্থিত ছিলেন পার্টির জেলা নেতৃত্ব কমরেড মলয় সরকার ও এরিয়া কমিটির সম্পাদক কমরেড মধুসূদন চক্রবর্তী।

অভিজিৎ সাঁতরাঃ-মির্জাপুর বাঁকিপুর পঞ্চায়েতে বিজেপি নেতা সঞ্জিত চক্রবর্তী বিজেপি ছেড়ে সিপিআই (এম) এর পতাকা তুলে নিলেন। পতাকা তুলে দেন দক্ষিন এরিয়া কমিটির সম্পাদক কমরেড অভিজিৎ সাঁতরা,এরিয়া সদস্য মিনহাজ আহমেদ সহ এলাকার নেতৃত্ব। এবং বাজারে পথসভায় মানুষের অংশগ্রহন।

দেবারতি বাসুলীঃ-আজ নসিব পুর বাসস্ট্যান্ডে বক্তব্য রাখছেন হুগলী জেলা এ বি পি টি এ সম্পাদক কম, কমল মল্লিক । উপস্থিত আছেন জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য মনোজ সরকার ,নরেন দে এবং সিঙ্গুর জোনাল কমিটির সভাপতি অসীম কুমার পাল ও সম্পাদক অশোক কোলে এ ছাড়াও সিঙ্গুর পূর্ব চক্রের সদস্যবৃন্দ ।

আরও জানান যে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বামফ্রন্ট সমর্থিত সিপিআইএম প্রার্থীদের জয়যুক্ত করার আহ্বান জানিয়ে আজ সর্বভারতীয় ছাত্র নেত্রী কমরেড দিপ্সিতা ধরের জনসভার টোটো প্রচার আজ সারাদিন ব্যাপি ।

কাঁচরাপাড়া গ্রাম পঞ্চায়েতের চরবীরপাড়া ও চরসরাটিতে প্রচার।চরে বসবাসকারী গরীব মানুষের অঙ্গীকার ‘এবার ফুলে ভোট দিমু না।আবাস যোজনায় ঘর মেলে নি, ১০০ দিনের কাজের টাহাও ঢোকে না,ছেলে পুলে নিয়ে রাস্তায় থাকুম নাকি?’ উদ্বাস্তুদের মর্যাদা রক্ষায় বামেদের ভোট দিয়ে লুটেরাদের সরিয়ে মানুষের পঞ্চায়েত গড়তে চায়।তাঁর দেওয়া আরও বহু খবর এসেছে হুগলি বার্তা তে — যেমন এবিপিটিএ, চণ্ডীতলা উত্তর চক্রের উদ্যোগে বাম গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ প্রার্থীদের সমর্থনে ধারাবাহিক প্রচার চলছে।

আজ বামফ্রন্ট মনোনীত সিপিআইএম প্রার্থী শিক্ষক মাণিকলাল মালিক, শিক্ষক মুসা হালদার, শিক্ষক হিমাদ্রি প্রসাদ আদকের সমর্থনে আইয়া ও মশাট অঞ্চলের কিছু এলাকায় সংগঠনের পক্ষ থেকে জনগণের মধ্যে প্রচার চালানো হলো।
প্রচারে মানুষের মধ্যে আগ্রহ, উৎসাহ এবং আন্তরিকতা লক্ষ্য করা গেছে।
প্রচার কর্মসূচিতে যারা অংশগ্রহণ করলেন তাদের ধন্যবাদ ও অভিনন্দন জানান হয়।

দেবারতি বাসুলী জানান যে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বামফ্রন্ট সমর্থিত সিপিআইএম প্রার্থীদের জয়যুক্ত করার আহ্বান জানিয়ে আজ সর্বভারতীয় ছাত্র নেত্রী কমরেড দিপ্সিতা ধরের জনসভা পাণ্ডুয়ার কালনা মোড় এলাকায়।

সোমনাথ করঃ- চুঁচুড়া মগরা পঞ্চায়েত সমিতির PS-8 এর বামফ্রন্ট মনোনীত সিপিআইএম প্রার্থী কমরেড সুপর্না কর তৃনমূলের দুর্নীতির বিরুদ্ধে বক্তব্য রাখছেন ১২৪ নং বুথের প্রার্থী কমরেড চন্দ্রশেখর প্রসাদের সমর্থনে সভা অনুষ্ঠিত হয় এছাড়াও কমরেড সোমনাথ কর বিভিন্ন প্রার্থীদের প্রচার এর খবর দিয়েছন । কোদালিয়া ২ গ্রাম পঞ্চায়েতের ১১৪ নং বুথের প্রার্থী কমরেড কল্পনা মজুমদার , ১১৩ নং বুথের প্রার্থী কমরেড বিশ্বজিৎ বিশ্বাস ,১১৬ নং বুথের প্রার্থী কমরেড কৃষ্ণা মিস্ত্রি,১২২ নং বুথের কমরেড গদাই চন্দ্র মাল , ১১৫ নং বুথের প্রার্থী অনিন্দ্য হালদার ও ১২১ নং বুথের প্রার্থী কমরেড অসীমা কর্মকারের সমর্থনে মিছিল সংগঠিত করা হয়।

সৌরভ গাঙ্গুলিঃ– মোগলটুলী সবুজ সাথী ক্লাবের পরিচালনায় তৃতীয় দিনের কর্মসূচি শেষ হলো চুঁচুড়ার কৃতি সন্তানদের ও ২০ নং ওয়ার্ডের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ হওয়া ছাত্র ছাত্রীদের সংবর্ধনা ছোটদের গান,আবৃত্তি,নাচ,ভাই্লিন,সপ্তক নাচের স্কুলের নৃত্য এবং অঙ্কন প্রতিযোগিতায় দুটি গ্রুপে যারা প্রথম,দ্বিতীয়,তৃতীয়,চতুর্থ ও পঞ্চম স্থান অধিকার করেছে তাদের পুরস্কার বিতরণের মধ্য দিয়ে!তিন দিনের এই অনুষ্ঠানকে সর্বাঙ্গীন সুন্দর ভাবে অনুষ্ঠিত করার জন্য আমরা কৃতজ্ঞ সমস্ত চাঁদা প্রদানকারী,শুভানুধ্যায়ী,আমাদের এলাকার সকল নাগরিক বৃন্দ এবং ক্লাব সদস্যদের প্রতি।

দীপাঞ্জন মুখার্জীঃ-SFI চুঁচুড়া আঞ্চলিক কমিটির পক্ষ থেকে ছাত্রছাত্রীদের জন্য শুরু হলো বিনামূল্যে কলেজে ভর্তির ফর্মফিলাপএই ফর্ম ফিলাপ চলবে ১-৬ই জুলাই পর্যন্ত ।

জয়দেব ঘোষঃ-সনৎ রায়চোধুরী, চুঁচুড়া, শিক্ষক, প্রচুর ছাত্র ছাত্রী আবার অনেকেই প্রতিষ্ঠিত, বামপন্থী, চুঁচুড়া বিজ্ঞান ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, প্রয়াত হয়েছেন l এছাড়াও সকলের ডাকে গিয়েছেন সহযোগিতার হাত বাড়িয়েছেন, ধর্ম ঈশ্বর আত্মা.. বিশ্বাসী ছিলেন না l শ্রীরামপুর চক্ষুকেন্দ্রে চোখ ও কল্যাণী জওহরলাল নেহেরু মেমোরিয়াল হাসপাতালে মরণোত্তর দেহদান সম্পন্ন হয়েছে ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।