জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ


সুশান্ত ঘোষ চিন্তন নিউস ২৯/৫/২৩ —
গত ২৪/৫/২৩সি পি আই (এম )সোনারপুর মধ্য এরিয়া কমিটির ভৌমিক পার্ক শাখার উদ্যোগে প্রয়াত রঞ্জন দাসগুপ্তর স্মরণে এক সভা অনুষ্ঠিত হয়, প্রয়াত দাসগুপ্ত ছিলেন সোনারপুর মধ্য লোকাল কমিটির প্রাক্তন সদস্য, এবং সোনারপুর -রাজপুর পৌরসভার প্রাক্তন সদস্য, আর সোনাপুর পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি। স্মরণ সভা টি অনুষ্ঠিত হয় কামরা বাদ ভৌমিক পার্ক এলাকার মিলন তিথি অনুষ্ঠান বাড়িতে। প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন ওনার কন্যা ডাঃ সুমনা দাসগুপ্ত। প্রথমে ওনার প্রতিকৃতি তে মাল্য দান করেন ডাঃ সুজন চক্রবর্তী, ক্রমে একে একে মাল্য দান করেন আমল বৈদিক, দীপঙ্কর শীল, সুশান্ত ঘোষ, গৌরী শঙ্কর কুন্ডু, শুভঙ্কর কুন্ডু, উদয়ন সরকার, ও কাজল দে। এছাড়াও ছিলেন সিপিআই এর রাজ্য পরিষদ এর সদস্য তড়িৎ চক্রবর্তী, সোনাপুর কলেজের প্রাক্তন প্রিন্সিপাল গোকুল চন্দ্র দাস। এই সভা টি পরিচালনা করেন হরে কৃষ্ণ সেন। সকলেই প্রয়াত নেতা রঞ্জন দাসগুপ্ত র স্মৃতি চারণা করে তার প্রতি শ্রদ্ধা জানান। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণ সংগঠনের নেতৃ বৃন্দ ।

অভিজিত ব্যানার্জী র প্রতিবেদন
জয়নগর থেকে — আজ জয়নগর -১আঞ্চলিক কমিটির সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির নেতৃত্বে ধোসার হাটে এক স্বেচ্ছায় রক্ত দান শিবিরের আয়োজন করা হয়। এই অনুষ্টানে উপস্থিত ছিলেন জেলার সম্পাদিকা মোনালিসা সিনহা, এছাড়া ও ছিলেন জেলার নেত্রী সুস্মিতা মন্ডল, রমা চক্রবর্তী, এবং গণতান্ত্রিক আন্দোলনের নেতা আব্দুল ওদুদ মোল্লা, এই রক্ত দান কর্মসূচিতে এলাকার মানুষের মধ্যে যথেষ্ট উৎসাহ লক্ষ করা যায়।

অভিজিৎ দাশগুপ্ত:- আজ সিআইটিইউ সোনারপুর পশ্চিম এরিয়া কোঅর্ডিনেশন কমিটির আহ্বানে সিআইটিইউর ৫৪ তম প্রতিষ্ঠা দিবসের প্রাককালে সোনারপুর পঞ্চায়েত সমিতির বনহুগলী ২ পঞ্চায়েতের নতুনহাট বাজারে একটি জনসভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন সিপিআই (এম) দক্ষিণ ২৪ পরগনা জেলা কমিটির সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য শমীক লাহিড়ী, রাজ্য সিআইটিইউ নেত্রী গার্গী চ্যাটার্জী, জেলা সিআইটিইউ সম্পাদক দেবাশীষ দে, সভাপতি দীপঙ্কর শীল ও কৃষক সভার নেতা সিরাজ খান। সভা পরিচালনা করেন এরিয়া কোঅর্ডিনেশন কমিটির আহ্বায়ক ও সিআইটিইউ নেতা গৌতম দত্ত । তৃণমূলের দুর্নীতি, মূল্যবৃদ্ধির বিরুদ্ধে, শ্রমিকদের সামাজিক সুরক্ষা, ন্যূনতম মজুরির দাবিতে, কেন্দ্রীয় সরকারের শ্রমিক বিরোধী শ্রমকোড, মিথ্যা প্রতিশ্রুতি, দারিদ্র্য ও বেকারি বৃদ্ধি, বিভাজনের রাজনীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান উপস্থিত বক্তারা। কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের নীতি এক জনবিরোধী। যাহা ছাপ্পান্ন তাহাই নবান্ন। আগামী পঞ্চায়েত নির্বাচনে দুর্নীতি মুক্ত মানুষের পঞ্চায়েত গড়ে তোলার শপথ নেওয়া হয়।
সভার শুরুতে গণসঙ্গীত পরিবেশন করেন ভারতীয় গণনাট্য সংঘের লোক ও শিল্পী শাখা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।