জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ


চিন্তন নিউজ ২৮/৫/২৩:– অভিজিত ব্যানার্জী :মন্দির বাজার অঞ্চলের ভূমি আঁচনা গ্রামের সেলিমা মোল্লা। এই মেয়েটির উপর অত্যাচার করতে করতে মেয়েটিকে মেরে ফেলা হয়, যদিও শশুর বাড়ীর দাবী মেয়েটি নাকি আত্মহত্যা করেছে। তৃণমূলের বুথ সভাপতি এই ঘটনায় জড়িত। এই নিয়ে গোটা গ্রামবাসী অত্যন্ত ক্ষুব্ধ। তারা বিক্ষোভ দেখায় মেয়েটির মা কাঁদতে -কাঁদতে দাবী করেন এই অত্যাচারীর ফাঁসি চাই। আজ ঐ অঞ্চলে একটি প্রতিবাদ সভা সংঘটিত হয়।

অপরদিকে জেলার নতুন হাট বাজারে সি আই টি উ এর ডাকে অর্থ সংগ্রহ হয় , কারণ কাল সেখানে সামনে একটা জনসভা আছে, আর অর্থ সংগ্রহ র সাথে প্রচার অভিযান ও করা হয়।

প্রতিবেদক কৃষ্ণা সাবুই (বাটা -মহেশ তলা ) —
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী পেনশনার্স সমিতির ২১ তম (ত্রিয়োদশ দ্বি বার্ষিকী সম্মেলন )এর অভ্যর্থনা কমিটি গঠনের সভা আজ রাজ্য কো অর্ডিনেশন কমিটির দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সাংঘঠনিক দপ্তরে বারুইপুর পদ্মপুকুরে অনুষ্ঠিত হয়। আই সভায় বিশিষ্ট শিক্ষা বিদ ও যাদবপুর বিশ্ববিদ্যালয় এর প্রাক্তন অধ্যাপিকা ডক্টর মালিনী ভট্টাচাৰ্য কে অভর্থনা কমিটির সভাপতি নির্বাচন করে ১৩৩ জনের কার্যকরী কমিটি গঠন করা হয়। সমিতির রাজ্য সম্মেলন কে সাফল্যর শিখরে নিয়ে যাওয়ার লক্ষে ” দানমেলা “অনুষ্ঠিত হয়। এবং স্বতঃস্ফূর্ত ভাবে প্রায় চার লক্ষ টাকা সংগৃহীত হয়েছে একদিনেই।

প্রতিবেদক অভিজিত দাসগুপ্ত —
আজ সোনারপুর দক্ষিণ এরিয়ার মাহিনগরে নির্মাণ শ্রমিক কর্মী দের নিয়ে এক সাধারণ সভার আয়োজন করা হয়। সভায় রাজ্য সরকার কি ভাবে নির্মাণ শ্রমিক দের সামাজিক সুরক্ষা থেকে বঞ্চিত করছে সেটা তুলে ধরেন দক্ষিণ ২৪পরগনা জেলার সিআইটিইউ নেতা তিলক কানুনগো। নির্মাণ কল্যাণ পর্ষদ এর নথি ভুক্ত নির্মাণ কর্মীদের পাস বই নবীকরণ পেন্ডিং বেনিফিট, ষাটোর্ধ্ব দের পেনশন নিয়ে হয়রানি করা হচ্ছে বলে, সভায় উপস্থিত কর্মীরা জানান। সভায় জেলা কমিটির সদস্য বোমকিম মুখার্জী কে আহ্বায়ক করে একটি প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

অপর দিকে তৃণমূল নেত্রী সিপিআইএম এর প্রতি যে হুমকি, এবং সই স্বাক্ষর চলা কালীন কৃষক নেতা কানু ঘোষের ওপর হামলার প্রতিবাদে, এক মিছিলের আয়োজন করা হয়। এছাড়া ও আগামী ২৯/৫/২৩নতুন হাট বাজারে জেলার সম্পাদক শমীক লাহিড়ী সহ অন্যান্য নেতৃবৃন্দ র জন সভা কে সফল করতে সারাদিন সোনারপুর পশ্চিম এরিয়া কমিটির শাখা গুলোতে তৎপরতা নজরে আসে। সকালে সিআইটিইউ এর অর্থ সংগ্রহ ও জন সভার প্রচার করা হয় নতুন হাট বাজারে। মহামায়া তলা ২লস্করপুর -১ও ৪, বোড়াল পশ্চিম নিশ্চিন্তপুর, কানালগাজী শাখায় কর্মীরা সই স্বাক্ষর সংগ্রহ করা হয় এবং সেই সঙ্গে জন সভার প্রচার ও করা হয়। প্রতিটি কর্মসূচিতে বাম কর্মী, সমর্থক , ও সাধারণ মানুষের উজ্জ্বল উপস্থিতি ছিলো চোখে পড়ার মতন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।