জেলা

অভিনব প্রচেষ্টা, ডিওয়াইএফ‌আই মুর্শিদাবাদ জেলা অফিসেই তৈরি হ’ল ছোলার ছাতু


অনুপম মিশ্র : চিন্তন নিউজ: ১৭ইমে:-পথচলতি পরিযায়ী শ্রমিকদের হাতে কিছু খাবার পৌছে দিতে এগিয়ে এসেছে মুর্শিদাবাদ গণতান্ত্রিক যুব ফেডারেশন ।

বর্তমান এই অতিমারির পরিস্থিতিতে দেশজুড়ে চরম আকার ধারণ করেছে যে সব সমস্যা তার মধ্যে অন্যতম হচ্ছে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার সমস্যা। যদিও কেরালা সরকার এই সমস্ত শ্রমিকদের পরিযায়ী বলার পরিবর্তে অতিথি শ্রমিক বলেছেন এবং তাদের জন্য অতিথি সুলভ ব্যবস্থা গ্রহন করেছেন। তথাপি আমাদের রাজ্য তথা বাকি রাজ্যগুলি ও কেন্দ্রীয় সরকার এই সমস্ত শ্রমিকদের জীবন যাপনের দিকে কোন সুপরিকল্পিত দৃষ্টিপাত করেনি। কোথাও ট্রেনে চাপা পরে তো কোথাও সড়ক দুর্ঘটনায় আবার কখনও হাটতে হাটতে প্রাণ হারিয়েছে আমাদের দেশ গড়ার এই সব কারিগররা।

এমতাবস্থায় দেশের প্রতিটি প্রান্তে এই সমস্ত পরিযায়ী শ্রমিকদের পাশে দাড়িয়েছে দেশের গণতান্ত্রিক যুব ফেডারেশনের কর্মিরা। ডিওয়াইএফ‌আই মুর্শিদাবাদ অভিনব প্রচেষ্টার মাধ্যমে পাশে দাড়িয়েছে এই সব পরিযায়ী শ্রমিকদের । তারা বিগত ১৩ই মে থেকে মুর্শিদাবাদ এর বহরমপুর শহরের উপর দিয়ে যে সমস্ত পরিযায়ী শ্রমিকরা ঘরে ফিরছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে , তাদের হাতে তুলে দিচ্ছে ছাতু, মুড়ি , চিনি, কলা ও জল ।

ডিওয়াইএফ‌আই মুর্শিদাবাদ এর কথায় এই সব শ্রমিকদের দীর্ঘ পথ চলতে গিয়ে যাতে রাস্তায় খাবারের সংকটে পরতে না হয় তাই তাদের এই উদ্যোগ। এই কাজে তাদের কর্মিদের অক্লান্ত পরিশ্রম ও সমাজের কিছু বিশিষ্ট মানুষের সহযোগিতার ফলে তারা সাফল্য লাভ করেছে বলেই ডিওয়াইএফ‌আই মুর্শিদাবাদ মনে করছে।
বর্তমান পরিস্থিতিতে দিকে দিকে যখন মানুষ সমস্যায় পড়েছে , তখনই পাশে পেয়েছে বামপন্থীদেরকেই। তাই এবার পথ চলতি মানুষের জন্য ডিওয়াইএফ‌আই জেলা অফিসেই তৈরি হ’ল ছোলার ছাতু । ভোটে ৭% হ’লেও পথে ১০০% উপস্থিতি দেখা যাচ্ছে বামপন্থীদের।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।