জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ পরিক্রমা।



সুশান্ত ঘোষ চিন্তন নিউজ :— আজ SFI /DYFI সোনারপুর মধ্য আঞ্চলিক কমিটির উদ্যোগে সোনারপুর কামরা বাদ গ্রাম পঞ্চায়েত এলাকার রাধানগর গ্রামে এক রক্ত দান শিবিরের আয়োজন করা হয়। শুরুতে পতাকা উত্তোলন করেন DYFI এর শহীদ কমরেড বিদ্যুৎ মন্ডলের মা আমলা মন্ডল। এর SFI এর পতাকা উত্তলন করেন বাসন্তী মন্ডল এবং উভয়ই মাল্য দান করেন। তারপরে শহীদ বেদি তে মাল্য দান করে শ্রদ্ধা জানান DYFI দক্ষিণ চব্বিশ পরগনা জেলার সভাপতি অপূর্ব প্রামানিক, এবং জেলা কমিটির সদস্য সৌমেন চিত্র কর ও সৌম্য নাগরায়। SFI এর পক্ষ থেকে শ্রদ্ধা জানান শ্রাবন্তী কুন্ডু ও দীপ্তেন ডু সরকার। এর পরে একে একে শহীদ বেদি তে শ্রদ্ধা জানান এই রক্ত দান কর্মসূচির আহ্বায়ক সুমিত দলুই ও পীযূষ সরকার।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুজন চক্রবর্তী, ও citu জেলা সভাপতি দীপঙ্কর শীল ও আমল বৈদিক শহীদ দের প্রতি শ্রদ্ধা জানিয়ে মাল্য দান করেন।সাথে ছিলেন গণ আন্দোলনের নেতা উদয়ন সরকার, সুশান্ত ঘোষ এবং কৃষক সভার নেতা সুনীত মন্ডল, dyfi এবং এবং অন্যান্য গণ সংঘঠনের কর্মী এবং নেতৃবৃন্দ, যদিও এই কর্ম সুচতে আসার কথা ছিলো বিশিষ্ট আইন জীবি বিকাশ ভট্টাচাৰ্য র কিন্তু বিশেষ কাজ থাকায় উনি আসতে পারেন নি। মোট ৪৫জন রক্ত দান করেন। বিশিষ্ট গুণীজনদের এই অনুষ্টান এ সংবর্ধনা দেওয়া হয় ।

অরূপ পাল চিন্তন নিউজ :—আজ বারুইপুরে বাম মনোভাব সম্পূন্ন এবং প্রগতি শীল মানুষের উদ্যোগে বারুইপুর স্টেশন সংলগ্ন কলপুকুর এর সংস্কার দাবিতে প্রচার চালানো হয়।

অভিজিত ব্যানার্জী চিন্তন নিউজ:–
প্রায়ত কমরেড বিভাষ এর এক স্মরণ সভার আয়োজন করা হয়। ওনাকে মাল্য দান করে প্রথমে শ্রদ্ধা জানানো হয়। ওনার সাথে যারা দীর্ঘ দিন কাজের সাথে যুক্ত ছিলেন তাঁদের সবাই এক এক করে স্মৃতি চারণা করেন , তাঁদের মধ্যে ছিলেন গৌতম চক্রবর্তী, বিমান চক্রবর্তী, সমর নাইয়া, স্বপ্না চক্রবর্তী, আলোক ভট্টাচাৰ্য এবং ওনার ভাগ্না ডাক্তার সুমিত ভট্টাচাৰ্য, এবং প্রসেনজিৎ কর্পো। শেষে ইন্টারন্যাশনাল গান গেয়ে ওনার স্মৃতিচারণা শেষ হয়।

অপর দিকে বারুইপুর শহরে আরও একটি স্মরণ সভার আয়োজন করা হয় বারুইপুর ABPTA এর জেলা দপ্তরে প্রয়াত কমরেড সৌমেন্দ্র মোহন মুখার্জী র। এই স্মরণ সভার উদ্যোক্তা ছিলো CPIM বারুইপুর পশ্চিম -১নং এরিয়া কমিটির অন্তর্গত ২নং ও ১৩নং শাখা প্রয়াত কমরেড সৌমেন্দ্র মোহন মুখার্জী ছিলেন CPIM পূর্বতন বারুইপুর জোনাল কমিটির অন্তর্গত ২নং শাখার শাখা সম্পাদক ও পূর্বতন লোকাল কমিটির প্রাক্তন সদস্য।, এই অনুষ্ঠানে স্মৃতি চারণা করেন সুজন চক্রবর্তী, আলোক ভট্টাচাৰ্য, হেমেন মজুমদার, অশোক ভট্টাচাৰ্য, ও বারুইপুর পশ্চিম -১এরিয়া কমিটির সম্পাদক প্রসেনজিৎ কর্পোশোক প্রস্তাব উত্থাপন করেন।
এই অনুষ্ঠানে প্রয়াত কমরেড এর বাড়ির লোকজন ও উপস্থিত ছিলেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।