জেলা

হুগলি জেলার খবর


চিন্তন নিউজ::::—- ১৮ ই ফেব্রুয়ারি:- নবান্ন অভিযানের দিন পুলিশি বর্বরতা সীমা অতিক্রম করেছিল।। পুলিশ এর লাঠির আঘাতে আহত হন কোতলপুরের কমরেড মইদুল মিদ্যা।। পরে একটি বেসরকারি হাসপাতালে এই মেধাবী ডি ওয়াই এফ আই কর্মীর মৃত্যু হয়।। এখনও দীপক পাঁজা নামে এক বামপন্থী কর্মী নিখোঁজ।। কুন্তীঘাট স্টেশনে ছাত্র,যুব, মহিলা, কৃষক ও শ্রমিকদের রেল অবরোধ। এলাকার মানুষজন এই আন্দোলনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে। মধুসুদনপুর রেল স্টেশনে কৃষকদের রেল রোকো আন্দোলন চলছে । আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন কমরেড ভক্তরাম পান,কমরেড দুলাল ভৌমিক সহ হরিপাল ও সিঙ্গুর থানা কৃষক সমিতি’র নেতৃবৃন্দ। এই আন্দোলনে অংশগ্রহণ করেন কৃষক কংগ্রেসের কর্মীরা । আজ চন্দননগরে রেল অবরোধ এস এফ আই/ ডি ওয়াই এফ আইএর।। শ্রীরামপুর এও চলে রেল অবরোধ।।

এদিকে নবান্ন অভিযানে শিক্ষা কাজ ও চাকরির দাবীতে অভিযানে গিয়ে পাশকুঁড়ার নিখোঁজ যুবকর্মী কমরেড দীপক পাঁজার বাড়িতে কম মিনাক্ষী মুখার্জী, কম প্রতীকউর রহমান,কম ইব্রাহিম আলিসহ ছাত্রযুব নেতারা।
দীপক পাঁজাকে আমরা হারিয়ে যেতে দেব না৷কলকাতার পথে সহযোদ্ধারা।।

ম ইদুল ইসলাম মিদ্যার মৃত্যুর প্রতিবাদে ভারতীয় গণনাট্য সংঘের অভিযাত্রী শাখা (চন্দননগর) আজ তাঁদের মহড়া শুরুর আগে, মমতার পুলিশের নির্মম নির্যাতনে শহীদ কমঃ মইদুল ইসলাম মিদ্দার স্মৃতিতে শ্রদ্ধা নিবেদন করে তাঁদের গণসংগীতের মহলা শুরু করলেন।

এদিকে আবার দিল্লীর সীমান্তে ৯০ দিন ধরে চলা লক্ষ লক্ষ কৃষক জমায়েতের শান্তিপূর্ণ ঐতিহাসিক কৃষক আন্দোলনের উপর পুলিশী বর্বরতা এবং বাম ছাত্র-যুবদের নবান্ন অভিযানে পুলিশী তান্ডবে মইদুল ইসলাম মিদ্দাকে রাষ্ট্রীয় খুনের প্রতিবাদে আজ রেল রোকো আন্দোলন চলছে । এ আই কে এস । আবার খবরে প্রকাশ আজ তারকশ্বরে কৃষক সভার রেল অবরোধ হয় স্বতঃস্ফূর্ত ভাবে। এদিকে দিল্লিতে চলছে কেন্দ্রীয় সরকার এর মানুষ মারা কৃষি আইন বাতিলের দাবিতে বিক্ষোভ ও আন্দোলন কর্মসূচি। পশ্চিমবঙ্গের মানুষ এই আন্দোলনে কৃষক শ্রমিকদের প্রথম দিন থেকেই কৃষকদের পাশে।।

ব্রিগেড সমাবেশ হবে আগামী ২৮ শে ফেব্রুয়ারি তাই রবিবার ব্রিগেডের সমাবেশ ও চাকরী চাইতে গিয়ে পুলিশের লাঠিপেটায় প্রথম শহীদ যুব কমরেড মইদুল ইসলাম খুনের প্রতিবাদে চন্ডীতলার শিয়াখালাতে মিছিল ও পথসভা হয়।পথসভায় বক্তব্য রাখেন কমরেড সোমনাথ ঘোষ ।সভাপতিত্ব করেন কমরেড রঘুনাথ ঘোষ ।

আর কয়েক দিন পরেই পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন।। দিনক্ষণ এখনও পর্যন্ত ঠিক না হলেও শুরু হয়েছে প্রচার বাম – কংগ্রেস জোটের।।তারকেশ্বর বিধানসভা কেন্দ্রে বাম গণতান্ত্রিক জোটের প্রার্থীকে জয়যুক্ত করার শপথ নিতে সি পি আই (এম) এর কর্মীসভায় মানুষের ঢল। বক্তব্য রাখেন জেলা কমিটির সম্পাদক কমরেড দেবব্রত ঘোষ, সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড স্নেহাশিস রায়, বিধানসভা নির্বাচনী কমিটির আহ্বায়ক কমরেড মুকুল ঘোষ। সভাপতিত্ব করেন কমরেড মন্টু ভৌমিক।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।