জেলা

দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সংবাদ পরিক্রমা।


মহান বিপ্লবী নেতা, যার নেতৃত্বে রাশিয়ায় প্রতিষ্ঠিত হয়ে ছিলো সমাজ তন্ত্র, সেই লেনিন এর জন্ম দিন তার এই জন্মদিনকে সামনে রেখে দক্ষিণ চব্বিশ পরগনা জেলা জুড়ে পালিত হয়, পতাকা উত্তোলন, মাল্যদান সহ বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে।

দেবু রায় চিন্তন নিউজ :–গতকাল সকালে পূর্ব যাদবপুর এরিয়া কমিটির অন্তর্গত বিভিন্ন শাখায় পালন করা হয়, যেমন গড়ফা পশ্চিম শাখার sideing এর পার্টি অফিসে পতাকা উত্তোলন ও মাল্য দান করা হয়।

সুশান্ত ঘোষ সোনার পুর মধ্য চিন্তন নিউজ :–
লেনিন এর ১৫৪তম জন্ম বার্ষিকী উপলক্ষে সোনার পুর মধ্য এরিয়া কমিটির অন্তরগত মোট ৩১টি অঞ্চলে এবং ২২টি শাখায় পতাকা উত্তোলন, মাল্যদানের মধ্যে দিয়ে লেনিন কে স্মরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন বাম কর্মী ছাড়াও অঞ্চলের নেতৃবৃন্দ, এবং জেলার ও ছিলো , এছাড়া পুরো এরিয়া কমিটি জুড়ে ৫০০টি গণশক্তি পত্রিকা বিক্রয় এবং প্রচার করা হয়।

ডালিয়া চ্যাটার্জী সোনারপুর উত্তর চিন্তন নিউজ :— সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির সোনারপুর উত্তর ইউনিট মিটিং করা হয় পাঁচ নং ওয়ার্ডের। উপস্থিত ছিলেন সুনন্দা মন্ডল, ডালিয়া চ্যাটার্জী, করুনা সরকার সহ আরও অনেকে।

বিশ্বজিৎ দলুই যাদবপুর মধ্য চিন্তন নিউজ :—-
আজ গাঙ্গুলি বাগানে যাদবপুর অঞ্চলে পার্টি শক্তিশালী হয়েছিলো যার হাত ধরে, যিনিএকটা সময় জেলা পার্টির নেতৃত্বে ছিলেন সেই প্রয়াত নেতা প্রণব সেনের নামে মার্ক্সবাদী শিক্ষা কেন্দ্র র উদ্বোধন করা হয়। এই অনুষ্ঠানটি উদ্বোধন করেন বিমান বোস, এছাড়া বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সুজন চক্রবর্তী।কান্তি গাঙ্গুলি সহ প্রয়াত সেনের সাথে বামপন্থী চিন্তা ধারা কে সমগ্র অঞ্চলে বিস্তার করতে যারা ছিলেন তাদেরও অনেকে আসেন এই জনসভায়। যদিও সকালে অঞ্চলের বিভিন্ন জায়গায় লেনিনের মূর্তিতে মাল্য দান, পতাকা উত্তোলন, পুস্প স্তবক দিয়ে শ্রদ্ধা জানানো হয় ।

অপর দিকে সংবাদদাতা তপন মৌলিক জেলার অন্য একটি প্রান্ত হালতু থেকে জানাচ্ছেন যে আজকে লেলিনএর ১৫৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে হালতু এরিয়া কমিটির অন্তর্গত বিভিন্ন জায়গায় লেনিন কে শ্রদ্ধা ও স্মরণ করা হয়। উপস্থিত ছিলেন বিভিন্ন অঞ্চলের বাম কর্মী, সমর্থক ছাড়াও ছিলেন জেলার সদস্য অশেষ বিশ্বাস, হালতু এরিয়া কমিটির সম্পাদক মানস মজুমদার ও citu দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সম্পাদক মন্ডলীর সদস্য সব্যসাচী চন্দ্র, সন্যাসী দলুই, তপন মৌলিক এবং অন্যান্য নেতৃবৃন্দ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।