জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ২৬ শে ডিসেম্বর – আজ জেলার বিভিন্ন গ্রামে শহরে নয়া কৃষি আইনের বাতিল, বিদ্যুৎ বিলের, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি ইত্যাদি বিষয়ে পথসভা, মিছিল ইত্যাদি হয়। সারা ভারত কৃষক সভা মঙ্গলকোট ব্লক কৃষক কমিটির উদ্যোগে নয়া কৃষি নীতি বাতিলের দাবিতে এবং দিল্লিতে আন্দোলন রত কৃষকদের প্রতি সংহতি জানাতে গ্রাম থেকে গ্রাম জাঠা ভাল্যগ্রাম অঞ্চলের পিন্দিরা গ্রাম, লক্ষ্মীপুর শ্যামবাজার গ্রাম ঘুরে শ্যামবাজার হাটতলায় একটি পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন পূর্ব বর্ধমান কৃষক সভার সহ-সভাপতি দুর্যোধন সর।

কেন্দ্রের নয়া কৃষি আইন ও বিদ্যুৎ বিল ২০২০ বাতিল করার দাবিতে, অগ্নিমূল্য নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র দাম অবিলম্বে কমাতে হবে,কৃষকের ফসলের লাভজনক দাম দিতে হবে,সরকারি ব্যবস্থাপনায় ঘোষিত মূল্যে সকলের কাছ থেকে ধান কেনার ব্যবস্থা করতে হবে, ১০০ দিনের কাজ কে বছরে ২০০ দিন করতে হবে ও দিল্লির কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে আজ সারা ভারত কৃষক সভা ও ক্ষেতমজুর ইউনিয়ন কমিটির ভাতার ১ ব্লক কমিটির উদ্যোগে কৃষক জাঠা মিছিল অনুষ্ঠিত হয় নিত্যানন্দপুর অঞ্চলের কালটিকুড়ি বাসষ্ট্যান্ড থেকে কালিপাহাড়ি ,মঞ্জুলা, সন্তোষপুর দীর্ঘ ৬ কিমি পথ পরিক্রমা করে ভৈরবপুর গ্রামে মিছিল শেষ হয় ।
এই মিছিলে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন ভাতার কৃষকসভার নেতৃত্ব সুভাষ মন্ডল, নজরুল হক, শেখ মোসলেম, শেখ জামাল, সুদীপ মন্ডল ও হরিহর চৌধূরী ও এলাকার গণআন্দোলনের নেতৃত্ব ।

আজ মন্তেশ্বর এরিয়া কমিটির অন্তর্গত মামুদপুর-১শাখার বিভিন্ন গ্রামে কৃষি আইন, বিদ্যুত বিল বাতিলের দাবিতে ও অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং ফসলের ন্যায্য মূল্যের দাবিতে গ্রামে গ্রামে জাঠা কর্মসূচি পালন করা হয়। একই ভাবে গলসী ২ নং ব্লক কমিটির উদ্যোগে শশঙ্গাতেও অনুষ্ঠিত হয়।

সারা ভারত কৃষক সভা, ক্ষেতিয়া অঞ্চল কমিটি ১৬ তম সম্মেলন অনুষ্ঠিত হল, বাসুদেব কর্মকার নগর, শ্যামসুন্দর কর্মকার মঞ্চে, দাসপুর গ্রামে। সাথে কৃষকদের নিয়ে দাসপুর গ্রাম থেকে জাঠা শুরু হয়ে মিরেরডাঙ্গা, বারাসতী হয়ে তেঁতুলিয়া গ্রামে মিছিল শেষ হয়…. মিছিল নিয়ে উক্ত গ্রামবাসীদের মধ্যে যথেষ্ট উৎসাহ লক্ষ্য করা যায়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।