জেলা

হুগলি বার্তাঃ-


চিন্তন নিউজঃ১৬/১১/২০২২:- – স্বপ্না দাসঃ-কোন্নগরের আঞ্চলিক কমিটির পক্ষ থেকে সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতির ২৯ তম পশ্চিমবঙ্গ রাজ‍্য সম্মেলন কে কেন্দ্র করে পথসভা এবং ছোটদের অঙ্কন প্রতিযোগিতা পুরষ্কার বিতরন অনুষ্ঠিত হল।

সোমনাথ ঘোষঃ-চন্ডীতলা ১ নং ব্লক কৃষক সভা এলাকায় ১০ টি স্থানে বীরসা মুন্ডার জন্মদিনে কৃষক সভার পতাকা উত্তোলন ও শহীদ করা হয়। শিয়াখালায় বীরসা মুন্ডার জন্মদিন উপলক্ষে পতাকা উত্তোলন করেন কম রঘুনাথ ঘোষ । শহীদ বেদিতে মাল্যদান করেন কম রঘুনাথ ঘোষ, কম সোমনাথ ঘোষ, কম বিশ্বজিৎ মাজি, কম লোকনাথ ঘোষ সহ অন্যান্যরা ।

চন্ডীতলা ১ ব্লক সংযুক্ত কিষান মোর্চা র ডাকে সারের কালোবাজারি কৃষকের ফসলের লাভজনক দামের দাবীতে শিয়াখালা চৌমাথায় বিক্ষোভ ও অবরোধ করা হয়।
বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন কমরেড ভক্তরাম পান, কমরেড সোমনাথ ঘোষ ।
সভাপতিত্ব করেন কমরেড অশোক নিয়োগী ।
উপস্থিত ছিলেন কমরেড রঘুনাথ ঘোষ, কমরেড সঞ্জয় ঘোষ , কমরেড আশীষ চ্যাটার্জি সহ অন্যান্যরা ।

জয়দেব ঘোষঃ- গ্রাম জাগাও বাংলা বাঁচাও এই দাবিতে ও দুর্নীতি মুক্ত পঞ্চায়েত গড়তে পদযাত্রা হয় রামেশ্বরপুর গোপালনগর অঞ্চলে দাবড়া থেকে দমদমা পর্যন্ত।(পান্ডুয়া, হুগলী)।

সুদীপ্ত সরকারঃ- গত ৯ই নভেম্বর ফুরফুরা অঞ্চলের প্রথম পদযাত্রার পর আজ মানুষ ভয় ভেঙ্গে ২য় পদযাত্রায় রাস্তায় নেমেছেন।
“কত পেলে আর কত খেলে?” —- হিসাব চাই হিসাব দাও। গ্রাম জাগাও, চোর তাড়াও, বাংলা বাঁচাও আওয়াজ তুলে ফুরফুরা অঞ্চল গণসংগঠন সমূহের পদযাত্রা আজ বিকাল ৪টায় মানিক পীরতলা থেকে শুরু করে রামপাড়া,দক্ষিণডিহি হয়ে ৬টি বুথ ও প্রায় ৫কি মি পথ অতিক্রম করে হোসেনপুর মোড়ে সন্ধ্যা ৫টা৩০মিনিটে শেষ হয়। পদযাত্রার সূচনা করেন হুগলী জেলা শ্রমিক আন্দোলনের নেতৃত্ব জগন্নাথ ঘোষ। উপস্থিত ছিলেন স্বপন বটব্যাল,সুদীপ্ত সরকার, কাশীনাথ হাজরা, সামশুল আরেফিন,বিরাজ সিংহরায়, হরপ্রসাদ সিংহরায়, সুদীপ্ত ঘোষ, তপন রায়, গণেশ পাল, মনোরঞ্জন মালিক, , রওসন মল্লিক, বীরেন দে, পবিত্র সিংহরায়, মুন্সী আব্দুস সাত্তার, মহবুবর রহমান, সূর্য মালিক, আসজেদুল হক সিদ্দিকী, ধীমান হাজরা, জগন্নাথ কুণ্ড, অজিত ঘোষ, প্রীতিকণা সিংহরায় সুজয় মালিক, রামপদ ঘাঁটি, সানাউল্লাহ সিদ্দিকী সহ গণসংগঠনসমূহের নেতৃত্ববৃন্দ। পদযাত্রার শেষে হোসেনপুর তেমাথা মোড় কিছুক্ষণের জন্য অবরোধ করা হয়। প্রাণবন্ত এবং লাল ঝাণ্ডায় মোড়া, মানুষের জীবন জীবিকার সমস্যা নিয়ে শ্লোগানে মুখরিত সুসজ্জিত পদযাত্রা ঘিরে মানুষের আগ্রহ ও উদ্দীপনা ছিল চোখে পড়ার মত।

আব্দুল মাজিদঃ-আজ ১৬.১১.২০২২ বুধবার পোলবা থানার রাজহাট অঞ্চলে গণসংগঠনগুলির উদ্যোগে পঞ্চায়েত এ দুর্নীতি ও স্থানীয় দাবীর ভিত্তিতে পদযাত্রা অনুষ্ঠিত হয়।এই পদযাত্রা হোসেনাবাদ, মিলচিতা, রাজেশ্বরীপুর,সাগরণপাড়া,ধূলিয়াড়া,রাজহাট উত্তর হয়ে ভাটুয়া পঞ্চায়েত অফিসের পাশে শেষ হয়।মোট ৯ টি বুথে এই পদযাত্রা হয়। উপস্থিত ছিলেন কৃষক সভার হুগলি জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য মাজিদ মন্ডল, থানা কৃষক সভার নেতা সুজয় কর্মকার, রনজিত রায়, তরণী মালিক, সন্তোষ মোদক, উত্তম পাত্র,, এবং ক্ষেতমজুর ইউনিয়নের নেতা লক্ষণ মালিক ও ভাদু ওরাও।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।