জেলা

কলকাতার টুকিটাকি-


চিন্তন নিউজ–কাকলি চ্যাটার্জি—-২৬শে নভেম্বর সারা ভারত সাধারন ধর্মঘট সমর্থনে জনসভা সিপিআই(এম) এর উদ্যোগে হাজরা মোড়ে। বক্তা ছিলেন প্রাক্তন সাংসদ মহম্মদ সেলিম, কলকাতা জেলা সম্পাদকমন্ডলীর সদস্য গৌতম গাঙ্গুলি,কলতান দাশগুপ্ত প্রমুখ নেতৃত্ব।

আজ সর্বভারতীয় সাধারণ ধর্মঘটের সমর্থনে বেণীকলোনী বাজারে,বরাহনগর ও সিপিআই(এম) কাশীপুর বেলগাছিয়া ৩ এরিয়া কমিটির অন্তর্ভূক্ত পাঁচটি শাখার উদ্যোগে পথসভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন তন্ময় ভট্টাচার্য্য, কনীনিকা ঘোষ, শতরূপ ঘোষ সহ অন্যান্যরা।

২৬ শে নভেম্বর – সারা ভারত সাধারণ ধর্মঘটের সমর্থনে ভ্রাম্যমান অটো -মাইক সভা। টালিগঞ্জের ৯৮ নম্বর ওয়ার্ডে বামপন্থী গণসংগঠনগুলোর উদ্যোগে।

আজ বিকালে পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতি ২৬ নভেম্বর সারা ভারত ধর্মঘট এর সমর্থনে জনসভা, মৌলালির মোড়ে। প্রধান বক্তা হিসেবে ছিলেন রাজ্যসভার সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য্য।

সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতি বালীগঞ্জ রোকেয়া বেগম আঞ্চলিক কমিটির উদ্যোগে ২৬ শে নভেম্বরের সমর্থনে পথসভা অনুষ্ঠিত হয় লিন্টন স্ট্রীট বাটা মোড়ে। বক্তব্য রাখেন লক্ষীমণি ব্যানার্জি, চৈতালি ভৌমিক প্রমুখ নেত্রীবৃন্দ।

২৬শে নভেম্বর সাধারন ধর্মঘট দেশ বাঁচাতে,রাজ্য বাঁচাতে সারাভারত গণতান্ত্রিক মহিলা সমিতি এন্টালী-বিধানসভার কর্মীরা আজ রাজপথে নেমে মানুষের কাছে ধর্মঘট সফল করার আহ্বান জানাল,সাথে সাথে লিফলেট বিলি করা হল। এলাকায় পথসভা সংগঠিত হয়।

২৬’র ধর্মঘটের সমর্থনে বঙ্কিম চ্যাটার্জী স্ট্রিটে
এস এফ আই কলেজস্ট্রিট রাজাবাজার আঞ্চলিক কমিটির পথসভা অনুষ্ঠিত হয়।

সূত্র—-নিখিল মাইতি কলকাতা ওলা-উবের অ্যাপ -ক্যাব অপারেটর এন্ড ড্রাইভার্স ইউনিয়ন(CITU) এর পক্ষ থেকে আজ ২১ নভেঃ রাসবিহারী এভেনিউ অফিসে মিছিল করে গিয়ে ড্রাইভারদের নির্দিষ্ট দাবীতে ডেপুটেশন দেওয়া হয় ও কর্তৃপক্ষ কে ২৬ নভেঃ সর্বভারতীয় সাধারণ ধর্মঘটের নোটিশ দেওয়া হয়।
পরে ধর্মঘটের সমর্থনে কালীঘাট মেট্রো স্টশন পর্যন্ত মিছিল ও মিছিল শেষে সভা বক্তব্য রাখেন কমরেড ইন্দজিত ঘোষ,মহঃমনু,জয় বোস ও নিখিল মাইতি
এই কর্মসূচীতে প্রায় ২০০ ড্রাইভার উপস্থিত ছিল।
উবের কোম্পানি নূতন করে ৬ টাকা প্রতি যাত্রায় যাত্রীদের থেকে বুকিং চার্জ নিচ্ছে। আগে নিতো না। আমাদের দাবী,,,,
হয় যাত্রীদের বুকিং চার্জ ছাড় দিতে হবে না হলে বুকিং চার্জ এর থেকে ৩ টাকা ড্রাইভারদের দিতে হবে।
আগে উবের গাড়ি চালাতে গেলে এডমিশান ফি দিতে হত মাত্র ২৯৫ টাকা এখন তা বাড়িয়ে ১৪৪০ টাকা করেছে। আমাদের দাবী এই বাড়তি এডমিশান ফি মুকুব করতে হবে।
উবের কোম্পানি গুলি ড্রাইভারদের ইনসেন্টিভ দেওয়া অনিয়মিত করেছে। কাউকে দিচ্ছে আবার কাউকে দিচ্ছে না।
আমাদের দাবী সবাই কে ইনসেন্টিভ দিতে হবে।
বিভিন্ন কারনে অসংখ্য চালকের আই ডি ব্লক করা হয়েছে তা খুলতে হবে।
চালকদের কোভিড বিমা চালু করতে হবে।
উপরক্ত সব বিষয়ে স্থানীয় ম্যানেজমেন্ট একমত হয়েছেন। বিশেষত ইনসেন্টিভ ও এন্ট্রি ফি নিয়ে।
ম্যানেজমেন্ট ইতি মধ্যে ২২ জনের আই ডি খুলেছে। আগামী মঙ্গলবার এর মধ্যে বাকিদের খুলে দেবে বলে জানিয়েছে।

দেবী দাস জানান আগামী ২৬ শে নভেম্বর ২০২০ কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও ফেডারেশন ডাকে সাত দফা দাবিতে যে সাধারণ ধর্মঘট ডাক দেওয়া হয়। তারিই সমর্থনে বেহালা চৌদ্দ নং বাস স্ট্যান্ড থেকে চৌরাস্তা পর্যন্ত মিছিল হয়। বেহালা পূর্ব ও পশ্চিম বিধান সভার অন্তরগত প্রত্যেক ওয়ার্ড থেকে চারটি মিছিল মিলিত হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।