জেলা

পূর্ব বর্ধমান জেলার খবর


চিন্তন নিউজ, কল্পনা গুপ্ত, ১৫ নভেম্বর ২০২২ –
চোর তাড়াও গ্রাম বাঁচাও এই দাবিকে সামনে রেখে সারা বাংলা জুড়ে গ্রামে গ্রামে জাঠা সংগঠিত করা হচ্ছে। পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোট, পহলানপুর, গুসকরা ইত্যাদি জায়গায় এই জাঠা বিপুল উৎসাহে বহুজনের মেলবন্ধনে এগিয়ে চলেছে গ্রামের জনগণের কাছে। সেই জাঠা আজ পূর্বস্থলী- ১ ব্লক কমিটির দোগাছিয়া অঞ্চলে সংগঠিত করা হলো ।ভাতুরিয়া থেকে গাগরা পর্যন্ত। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য অঞ্জু কর, কৃষকসভার পূর্ব বর্ধমান জেলা সভাপতি সুকুল সিকদা্‌র, সাকাউত হোসেন প্রমুখ।
গ্রাম বাঁচানোর স্লোগানকে সামনে রেখে বামপন্থী গন সংগঠনগুলির উদ্যোগে জামালপুরের দত্তপাড়া গ্রাম থেকে পদযাত্রা শুরু হয় । সেখান থেকে চকআঝাপুর গ্রাম হয়ে দত্তপাড়া বাজারে পদযাত্রা শেষ হয় । উপস্থিত ছিলেন অপূর্ব চ্যাটার্জি।

“গ্রাম জাগাও স্লোগানে ভাতাড় ১ এরিয়া কমিটির অভ্যন্তরে মুরাতিপুর থেকে বামশোড় পর্যন্ত পদযাত্রা করে বামশোড়ে সভা অনুষ্ঠিত হলো ।এই সভায় সভাপতিত্ব করেন এরিয়া কমিটির সম্পাদক মিজানুর রহমান মন্ডল ।বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায় চৌধুরী, কৃষক নেতা হাসনাত জ্বালালি ও সুভাষ মন্ডল ।উপস্থিত ছিলেন এরিয়া কমিটির নেতৃত্বগণ।

Koi


জীবন জীবিকার নিরাপত্তা, ন্যুনতম মজুরি, সামাজিক সুরক্ষা সহ নির্মাণ শ্রমিকদের বিভিন্ন দাবি নিয়ে বর্ধমান জেলা নির্মাণকর্মী ইউনিয়ন , বর্ধমান শহর ১ এরিয়া কমিটির উদ্যোগে ১৫ নভেম্বর সিডব্লিউএফ আই য়ের আহ্বানে সর্বভারতীয় দাবি দিবস উপলক্ষে আজ বর্ধমান শহরের পার্কাস রোড মোড়ে দাবি ব্যাজ পড়ে স্লোগান দেওয়া এবং মিছিল করা হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন নির্মাণকর্মী ইউনিয়নের জেলা নেতৃত্ব কাজল রায়। উপস্থিত ছিলেন সিটু জেলা সম্পাদকমন্ডলীর সদস্য তরুন রায়।

সোনালী দত্ত দাঁ — আগামী ২৯শে নভেম্বর থেকে হুগলী জেলার চন্দননগরের রবীন্দ্রভবনে প্রয়াত বিভা ঘোষ গোস্বামী নগর ও প্রয়াত সাধনা মল্লিক নগরে অনুষ্ঠিত হতে চলেছে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির ২৯ তম রাজ‍্য সম্মেলন।২৯ শে নভেম্বর মানকুন্ডু স্টেশন সংলগ্ন সার্কাস মাঠে প্রকাশ‍্য সমাবেশের মধ‍্য দিয়ে সম্মেলনের সূচনা হবে।১লা ডিসেম্বর পর্যন্ত চলবে।সম্মেলনকে কেন্দ্র করে প্রচারে আজ পোষ্টারিংচলছে কালনা মহিলা এরিয়া কমিটির উদ‍্যোগে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।